বাড়ি > বায়োস্কোপ > সোমবার থেকেই শর্তসাপেক্ষে শ্যুটিং শুরু টলিগঞ্জে, জানাল নবান্ন
১লা অগস্টের আগে শ্যুটিং শুরু নয় টলিপড়ায় (ছবি-ফেসবুক)
১লা অগস্টের আগে শ্যুটিং শুরু নয় টলিপড়ায় (ছবি-ফেসবুক)

সোমবার থেকেই শর্তসাপেক্ষে শ্যুটিং শুরু টলিগঞ্জে, জানাল নবান্ন

  • প্রায় দু মাস তালাবন্ধ থাকবার পর অবশেষে খুলছে স্টুডিওপাড়া।সোমবার, ১লা জুন থেকেই টলিগঞ্জে শুরু শ্যুটিং। 

তামিলনাড়ুতে সিরিয়ালের শ্যুটিংয়ের ক্ষেত্রে ইতিমধ্যেই ছাড় দেওয়া হয়েছে। বলিউডেও দিন কয়েক আগে কমলিস্তান স্টুডিয়োতে স্বাস্থ্যমন্ত্রকের এক সচেতনতা মূলক বিজ্ঞাপন শুট করেছেন অভিনেতা অক্ষয় কুমার কিন্তু টলিপাড়ায় কবে শ্যুটিং শুরু হবে? সেই প্রশ্ন ঘোরাফেরা করেছে দিনকয়েক ধরেই। অবশেষে শনিবার নবান্ন জানাল সোমবার,১লা জুন থেকেই শ্যুটিং চালু করা যাবে টলিগঞ্জে, তবে মেনে চলতে হবে বেশ কিছু নিয়ম।

গত ১৮ মার্চ থেকে  তালাবন্ধ ছিল স্টুডিওপাড়া। সোমবার থেকে একটি শ্যুটিং সেটে সর্বাধিক ৩৫ জন কলাকুশলী উপস্থিত থাকতে পারবে। সিরিয়াল,রিয়ালিটি শো.সিনেমা কিংবা ওয়েব সিরিজ-সবকিছুর শ্যুটিংয়ের ক্ষেত্রেই এই নির্দেশ কার্যকর হবে। তবে শ্যুটিংয়ের সময় নির্দিষ্ট হাইজিন ও সামাজিক দূরত্ববিধি মেনে চলা বাধ্যতামূলক। শ্যুটিং সেটে সকলের মাস্ক পরাও বাধ্যতামূলক,একমাত্র শট দেওয়ার সময় অভিনেতাদের মাস্ক খুলতে পারবেন। শ্যুটিং সেট এবং শ্যুটিংয়ের সরঞ্জামও জীবানুমুক্ত করতে হবে।

 শনিবার নতুন করে নবান্নের তরফে একটি নির্দেশিকা জারি করে প্রথমে জানানো  হয়  ১লা অগস্টের আগে টলিগঞ্জে ইনডোর বা আউটডোর, কোনওরকম শ্যুটিং শুরু করা যাবে না। এরপর ভ্রম সংশোধন করে পুনরায় বলা হয় ১লা অগস্ট নয় ১লা জুন থেকে শ্যুটিং শুরু হবে। 

এর আগে ১২ মে নবান্নের সভাঘরে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত বৈঠক শেষে টলিগঞ্জের শিল্পীদের পোস্ট প্রোডাকসনের কাজ শুরু করার অনুমতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।কনটেনমেন্ট জোনের বাইরের এলাকায় এডিটিং ও ডাবিংয়ের কাজ জারি ছিল। শ্যুটিং শুরুর ব্যাপারে বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাসের নেতৃত্বে ফেডারেশন, ইম্পা, আর্টিস্ট ফোরাম, প্রোডিউসারস গিল্ড এবং বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষের তরফে একটি বৈঠক করা হয়েছে বলে সূত্রের খবর। শ্যুটিং শুরু হলে সেটে কীভাবে সামাজিক দূরত্ব ও হাইজিন মেনে চলা হবে সেই নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। মনে করা হচ্ছে এই মর্মে শীঘ্রই নির্দেশিকাও জারি করা হবে টলিগঞ্জের বিভিন্ন সংগঠনের তরফে।

অন্যদিকে শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জারি নির্দেশিকায় বলা হয়েছে ৮ জুন থেকে খুলবে শপিং মল। তবে সিনেমা হল বা থিয়েটার কবে খুলবে সেই নিয়ে পরবর্তীতে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বন্ধ করুন