বাড়ি > বায়োস্কোপ > ১০ জুন থেকে শুরু শর্তসাপেক্ষ সিনেমা এবং ওয়েব সিরিজের শুটিং
বুধবার থেকেই তালা খুলছে টলিগঞ্জ স্টুডিওর 
বুধবার থেকেই তালা খুলছে টলিগঞ্জ স্টুডিওর 

১০ জুন থেকে শুরু শর্তসাপেক্ষ সিনেমা এবং ওয়েব সিরিজের শুটিং

১০ জুন থেকেই মেগা সিরিয়ালের পাশাপাশি শুরু হচ্ছে সিনেমা ও ওয়েব সিরিজের শুটিং। রবিবার মন্ত্রী অরূপ বিশ্বাস বিভিন্ন চলচ্চিত্র সংগঠনের সঙ্গে  বৈঠকের পর এই সিদ্ধান্ত  জানান। 

১০ জুন থেকে শুরু হতে চলেছে সিনেমা এবং ওয়েব সিরিজের শুটিং। গতকাল ৭জুন  বৈঠক হয় টি-টাউনের টেকনিশিয়ান  স্টুডিয়োতে। সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস সহ  চ্যানেল কর্তৃপক্ষ , ইম্পা, ফেডারেশন, আর্টিস্ট ফোরাম, চলচিত্র  ও টেলিভিশনের বিভিন্ন পক্ষ ও  প্রোডিউসারস গিল্ড। এছাড়াও ছিলেন পরিচালক অরিন্দম শীল, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় এবং  আরও অনেকে অভিনেতা অভিনেত্রী ও কলাকুলশীরা  । রবিবার  সিনেমা ও টেলিভিশনের সবপক্ষ নিয়েই  বৈঠক করা হয়।

এর আগে মেগা সিরিয়ালে শুটিং শুরু হবে ১০ জুন থেকে সেই খবর জানানো হয়। গতকাল বৈঠকের পর সিনেমা ও ওয়েব সিরিজের শুটিং শুরুর অনুমতি দেওয়া হয়। ধারাবাহিকের ক্ষেত্রে যে সকল নিয়ম এবং বিধি নিষেধ মেনে শুটিং করার অনুমতি দেওয়া হয়েছে, সিনেমার শুটিংয়ের ক্ষেত্রেও লাগু থাকবে সেই রকমই কড়া নিয়ম। ফ্লোরে ৩৫ জনের বেশি সদস্য নিয়ে কাজ করা যাবে না। সরকারি সমস্ত সাস্থ্য সচেতনতা মেনেই শুটিং করতে হবে। সিনেমার ক্ষেত্রে অভিনেতা অভিনেত্রীদের স্বাস্থ্য বিমার ৫০ শতাংশ দেবে প্রযোজক এবং বাকি ৫০ শতাংশ দেবেন শিল্পী। টেকনিশিয়ানদের ক্ষেত্রে ১০০ শতাংশই দেবেন প্রযোজক। সিরিয়ালের মতো সিনেমাতে শিশু শিল্পী নিয়ে কাজ করা যাবে না। ৬৫ বছরের ঊর্ধে যাঁদের বয়স তাঁরা চাইলে অভিনয় করতে পারেন, কিন্তু তাঁদের মুচলেকা দিয়ে কাজ করতে হবে।

শুটিং করার অনুমতি মিললেও আর্টিস্ট ফোরাম এবং অভিনেতাদের অনেকেই কিন্তু চিন্তিত, কারণ বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এত অল্প সময়ের মধ্যে শুটিং করা কতটা  সম্ভব তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে । 

 

বন্ধ করুন