বাড়ি > বায়োস্কোপ > আজ থেকে শুরু হচ্ছে না শুটিং, টলি পাড়ায় অব্যাহত চাপানউতোর
দাসানি  স্টুডিও, টালিগঞ্জ (ছবি সৌজন্য ফেসবুক)
দাসানি  স্টুডিও, টালিগঞ্জ (ছবি সৌজন্য ফেসবুক)

আজ থেকে শুরু হচ্ছে না শুটিং, টলি পাড়ায় অব্যাহত চাপানউতোর

শুরু হচ্ছে না শুটিং। আর্টিস্ট, টেকনিশিয়ান-সহ গোটা ইউনিটকে শুটিংয়ে যোগদান না করার পরামর্শ আর্টিস্ট ফোরামের।

নতুন করে পাওয়া খবর অনুযায়ী ১০ জুন অর্থাৎ আজ থেকে টলি পাড়ায় শুটিং শুরু হচ্ছে না। আর্টিস্ট ফোরাম থেকে সকল সদ্যস্যকে মেসেজ করে জানানো হয়েছে যে, ‘যেহেতু এখনও শুটিং শুরুর বিষয়ে শিল্পীদের স্বাস্থ্য ও বিমা সংক্রান্ত বিষয়ে চ্যানেল ও প্রযোজকরা পূর্ণ আশ্বাস আমাদের দিতে পারেননি, তাই এই মুহূর্তে ফোরাম আপনাকে শুটিংয়ে যোগদান করার পরামর্শ দিতে পারছে না।’ এমনই লেখা রয়েছে মেসেজে। আর্টিস্ট ফোরাম দাবি জানিয়েছে, শুটিং শুরুর আগে ইউনিটের সকল সদস্যের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে, তবেই শুটিং শুরু করবেন ফোরামের সদস্যরা।

গতকাল আর্টিস্ট ফোরাম থেকে গভীর রাতে ফোরামের সকল সদস্যদের মেসেজ করে জানানো হয়, শুটিংয়ে যোগ দিলে পুরোটাই নিজের দায়িত্বে করতে হবে। কাজে যোগ দেওয়ার পর থেকে  ইউনিটের সদ্যস্যদের স্বাস্থ্যবিধি এবং বিমা সংক্রান্ত অন্যান্য কোনও দায়দায়িত্ব ফোরাম নেবে না। যদি কোনও সমস্যা তৈরি হয়, তাহলে নিজেদের তা মেটাতে হবে। ফোরাম কোনওভাবেই তার সঙ্গে যুক্ত থাকবে না। এই মেসেজ পাওয়ার পর থেকেই অস্থির পরিস্থিতি তৈরি হয়। এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। আর্টিস্টদের একাংশ ঠিক করেন, তাঁরা এই মুহূর্তে কাজে যোগ দেবেন না।

মঙ্গলবার রাতে আর্টিস্ট ফোরামের মেসেজ। ছবি সোশ্যাল মিডিয়া।
মঙ্গলবার রাতে আর্টিস্ট ফোরামের মেসেজ। ছবি সোশ্যাল মিডিয়া।

সারাদিন এই নিয়ে চাপানউতোর চলে। অবশেষে মঙ্গলবার রাতে আর্টিস্ট ফোরাম এই মেসেজ পাঠান সকল সদ্যস্যদের। ফোরামের বক্তব্য অনুযায়ী, মৌখিক আলোচনায় সম্মতি জানালেও শিল্পীদের সাস্থ্য এবং সুরক্ষাবিধি সংক্রান্ত নির্দেশিকায় এখনও সব পক্ষ স্বাক্ষর করেনি। SOP অর্থাৎ ‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর’ এখনও স্বাক্ষর করে প্রকাশ করা হয়নি। শুটিং শুরুর আগে এই স্বাক্ষরিত SOP নির্দেশিকা প্রকাশ হওয়া খুবই গুরুত্বপূর্ণ বিষয়। প্রত্যেকের সুরক্ষা এবং আগামী ভবিষ্যত নির্ভর করছে SOP-র উপর। রবিবার মন্ত্রী অরূপ বিশ্বাস-সহ সিনেমা ও টেলিভিশনের সবপক্ষ নিয়েই বৈঠক হয়েছিল।

বন্ধ করুন