বাংলা নিউজ > বায়োস্কোপ > লতা ‘আজি’-র একগুচ্ছ দুষ্প্রাপ্য ছবি পোস্ট করে স্মৃতিমেদুর শ্রদ্ধা, 'তুমিই সেরা'
লতা মঙ্গেশকরের স্মরণে একটি পোস্ট করলেন শ্রদ্ধা কাপুর।

লতা ‘আজি’-র একগুচ্ছ দুষ্প্রাপ্য ছবি পোস্ট করে স্মৃতিমেদুর শ্রদ্ধা, 'তুমিই সেরা'

  • রবিবার ৬ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে গিয়েছেন লতা মঙ্গেশকর।শোকে কাতর তাঁর পরিবার, প্রিয়জনরা। এবার সুর-সম্রাজ্ঞীর স্মরণে একটি পোস্ট করে তাঁর স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জানালেন শ্রদ্ধা কাপুর।

রবিবার ৬ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে গিয়েছেন লতা মঙ্গেশকর। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা দেশ। শোকে কাতর তাঁর পরিবার, প্রিয়জনরা। এবার সুর-সম্রাজ্ঞীর স্মরণে একটি পোস্ট করে তাঁর স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জানালেন শ্রদ্ধা কাপুর। প্রসঙ্গত, লতার সঙ্গে আত্মীয়তারও সম্পর্ক ছিল এই বলি-সুন্দরীর। শ্রদ্ধার মায়ের বাবা পন্ডিত পান্ধারীনাথ কোলাপুরে ছিলেন লতা মঙ্গেশকরের তুতো ভাই।

তাঁর 'আজি'-র একাধিক দুষ্প্রাপ্য ছবি পোস্ট করার পাশাপাশি একটি খোলা চিঠিও লিখেছেন শ্রদ্ধা কাপুর। একটি ছবিতে দেখা যাচ্ছে প্রৌঢ় লতা মঙ্গেশকরের পাশে এক গাল হাসি নিয়ে বসে রয়েছেন কিশোরী শ্রদ্ধা। ফেরা যাক চিঠির প্রসঙ্গে। সেখানে তিনি জানিয়েছেন সুর-সম্রাজ্ঞীকে এত কাছ থেকে দেখা ও চেনার সুযোগ পেয়ে তিনি আজীবন কৃতজ্ঞ। প্রয়াত কিংবদন্তির উদ্দেশে তিনি আরও লেখেন, 'তোমার সঙ্গে কাটানো সব মুহূর্তগুলো সারাজীবন হৃদয়ের মণিকোঠায় থেকে যাবে। সেসব মুহূর্তগুলির জন্য আমি কৃতজ্ঞ। তোমার ছোঁয়া, তোমার থেকে পাওয়া আশীর্বাদ, তোমার মিষ্টি গন্ধ সবটুকুই আমার হৃদয়ে গেঁথে থাকবে আজীবন। তোমার সততা, সরলতা, প্রতিভা সবকিছুর জন্য ধন্যবাদ। নিঃসন্দেহে তুমিই সর্বকালের সেরা। আমি তোমায় ভালোবাসি, লতা আজি।'

কিংবদন্তি গায়িকাকে শেষ বিদায় জানাতে হাজির হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, শাহরুখ খান, আমির খান, রণবীর কাপুর, সচীন তেন্ডুলকর, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে-সহ অন্যান্যরা।হাজির ছিলেন শ্রদ্ধা কাপুরও। 

লতা মঙ্গেশকরের শেষযাত্রায় শ্রদ্ধা কাপুর।
লতা মঙ্গেশকরের শেষযাত্রায় শ্রদ্ধা কাপুর।

মুম্বইয়ের শিবাজি পার্কে লতা মঙ্গেশকরের শেষকৃত্যের আয়োজন করা হয়েছিল। ‘ভারতের নাইটিঙ্গল’কে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বিদায় জানানো হয়। সাথে রবিবারই দু'দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছিলেন মোদী।

বন্ধ করুন