শুভ মঙ্গল জ্যায়াদা সাবধানের মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করল দুবাই ও সংযুক্ত আরব আমিরশাহী
শুভ মঙ্গল জ্যায়াদা সাবধানের মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করল দুবাই ও সংযুক্ত আরব আমিরশাহী

ছবির বিষয় সমকামিতা, নিষিদ্ধ হল আয়ুষ্মানের 'শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান'

  • শুক্রবার ভারতে মুক্তি পেয়েছে শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান। তবে ছবির বিষয় সমকামিতা হওয়ায় দুবাই ও সংযুক্ত আরব আমিরশাহীতে মুক্তি পাবে না এই ছবি। সে দেশে মুক্তির ছাড়পত্র পেল না আয়ুষ্মান অভিনীত এই ছবি।

ছবির বিষয় সমকামিতা, সেই কারণেই শুভ মঙ্গল জ্যায়াদা সাবধানের মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করল দুবাই এবং সংযুক্ত আরব আমিরশাহী! এমনটাই খবর বলিউড হাঙ্গামা সূত্রে। শুক্রবার ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে আয়ুষ্মান খুরানা ও জিতেন্দ্র কুমার অভিনীত এই ছবি।

দুবাইয়ের একটি সূত্র জানিয়েছে, 'আমরা জানতাম এমনটাই হতে চলেছে। আমরা সত্যি দেখতে চেয়েছিলাম শুভ মঙ্গল জ্যায়াদা সাবধানে কী রয়েছে, কারণ এটাই সমকামিতার উপর তৈরি প্রথম বলিউড ছবি যা দুই পুরুষের প্রেম সম্পর্ককে সাধারণভাবে দেখানোর প্রচেষ্টা করেছে কিন্তু পৃথিবীর এই প্রান্তে সমকামিতা বিষয়ক ছবির উপর নিষেধাজ্ঞা রয়েছে'।

ছবিতে আয়ুষ্মান ও জিতেন্দ্রর চুম্বনের দৃশ্যটি ছবি থেকে ছেঁটে ফেলার কথা বলেছিলেন প্রযোজকরা। তবে তাঁদের পরিষ্কার জানিয়ে দেওয়া হয় একটি দৃশ্য নয়, গোটা ছবির বিষয় নিয়েই আপত্তি রয়েছে সেদেশের সেন্সার বোর্ডের।

হিতেশ কেয়ালা পরিচালিত শুভ মঙ্গল জ্যায়াদা সাবধানে ফুটে উঠবে ভারতের ছোট্ট এক শহরের দুই পুরুষের প্রেমের গল্প। কেমনভাবে দুজনে নিজেদের পরিবারকে তাঁদের এই সম্পর্কের সঙ্গে মানিয়ে নিতে রাজি করাবে সেই নিয়েই এগিয়েছে ছবির গল্প। ভারতে সমকামিতা আইনি স্বীকৃতি পেয়েছে প্রায় এক বছর আগে তবে এখনও সমকামিতাকে এখনও সমাজিক ট্যাবু হিসাবেই ধরা হয়।



ছবিতে আয়ুষ্মান এবং জিতেন্দ্র ছাড়াও দেখা মিলবে নীনা গুপ্তা, গজরাজ রাও, মানবী গাগরুর মতো শিল্পীদের।

বন্ধ করুন