ছবির এক দৃশ্যে আয়ুষ্মান ও জিতেন্দ্র
ছবির এক দৃশ্যে আয়ুষ্মান ও জিতেন্দ্র

শুভ মঙ্গল জায়াদা সাধবান..ফের সাহসী চরিত্রে আয়ুষ্মান,সমপ্রেমের গল্প বলবে এই ছবি

  • আয়ুষ্মান মানেই গতানুগতিক ধারার থেকে বেরিয়ে অন্য কিছু। প্রথমবার সমকামীর চরিত্রে অভিনেতা। প্রকাশ্যে শুভ মঙ্গল জায়াদা সাবধানের ট্রেলার।

আয়ুষ্মান খুরানা বরাবরই প্রচলিত স্ত্রোতে বিপরীতে হাঁটতে ভালোবাসেন। তাঁর ফিল্মোগ্রাফি সেই কথাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। স্পার্ম ডোনার হিসাবে কেরিয়ার শুরু, এরপর কখনও টাকের সমস্যার ভুক্তোভুগি তো কখনও যৌনরোগের শিকার এক আম যুবকের ভূমিকায় দেখা মিলেছে আয়ুষ্মানের। এবার নিজেই নিজেকে ছাপিয়ে গেলেন অভিনেতা। সোমবার প্রকাশ্যে এল আয়ুষ্মান খুরানার ‘শুভ মঙ্গল জায়াদা সাধবান’-এর ট্রেলার। পরিচালক হিতেশ খেওয়ালার এই ছবিতে সমকামী চরিত্রে দেখা যাবে আয়ুষ্মানকে।

আইনি স্বীকৃতি মিলেছে ঠিকই তবে সমকামিতা আজও সামজিক ট্যাবু হিসাবেই থেকে গিয়েছে ভারতীয় সমাজব্যবস্থায়। সমপ্রেম নিয়ে ছুঁতমার্গ যায়নি। সেই হোমোফোবিয়ার বিরুদ্ধেই লড়াই ঘোষণা করছেন আয়ুষ্মান এবং তাঁর প্রেমিক জিতেন্দ্র। কার্তিক-আমনের ভালোবাসার গল্প এই ছবি। দেখুন ছবির ট্রেলার-



ছবির প্রসঙ্গে আয়ুষ্মান জানিয়েছেন, 'শুভ মঙ্গল জায়াদা সাবধান হল এমন একটা চিত্রনাট্য যা দর্শকদের প্রচণ্ড মজাদার লাগবে, পাশাপাশি এরমধ্যে একটা গুরুত্বপূর্ন সামাজিক বার্তা দেবে। আমার অনান্য ছবি মতোও এটাও পুরোদস্তুর বিনোদনমূলক ছবি। এটা দর্শকদের মন ছুঁয়ে নেবে। আমি অপেক্ষা করতে পারছি না, দর্শকদের এই ছবিটা দেখানোর জন্য কারণ আমার বিশ্বাস এই ছবির সঙ্গে দর্শকরা সংযোগ স্থাপন করতে পারবে’।



সাম্প্রতিক সময়ে মেনস্ট্রিম বলিউড ছবিতেও সমকামির মতো বিষয়কে অত্যন্ত সংবেদনশীলভাবে তুলে ধরা হয়েছে। সোনম কাপুরের 'এক লড়কি কো দেখা তো এয়সা লাগা' ছবিরও মূল উপজীব্য ছিল সমপ্রেম।

আয়ুষ্মান মানেই গতানুগতিক ধারার থেকে বেরিয়ে অন্য কিছু। তাই তো ছবির প্রয়োজনে সহঅভিনেতার ঠোঁটে ঠোঁট রেখে চুম্বন করতেও দুবার ভাবেননি তিনি।‘শুভ মঙ্গল সাবধান’ ফ্রাঞ্চাইসির নতুন ছবি ‘শুভ মঙ্গল জায়াদা সাবধান’। আয়ুষ্মান ও জিতেন্দ্র ছাড়াও ছবিতে অভিনয় করেছেন নীনা গুপ্তা, গিরীরাজ রাওরা। ২১ ফেব্রুয়ারি মুক্তি পাবে এই ছবি।

বন্ধ করুন