বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ভুল খেলায় যোগ দিয়েছি', সুশান্তের হাতে লেখা ডায়েরির পাতা প্রকাশ্যে আনলেন দিদি
সুশান্ত সিং রাজপুত (ফাইল ছবি) 
সুশান্ত সিং রাজপুত (ফাইল ছবি) 

'ভুল খেলায় যোগ দিয়েছি', সুশান্তের হাতে লেখা ডায়েরির পাতা প্রকাশ্যে আনলেন দিদি

  • ‘আমার জীবনের ৩০টা বছর কাটালাম, কিছু হওয়ার চেষ্টা করলাম….' শ্বেতা সিং কীর্তির স্মৃতিতে ধরা পড়ল সুশান্তের ভাবনা, আবেগঘন অনুরাগীরা। 

বছর ঘুরছে আগেই, দেখতে দেখতে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সাত মাস পূর্ণ হতে চলেছে। ৩৪ বছরের অভিনেতার মৃত্যু নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। আত্মহত্যা নাকি, এই মৃত্যুর পিছনে রয়েছে অন্য কোনও রহস্য তা এখনও পরিষ্কারভাবে জানায়নি সিবিআই। সুশান্তহীন এই লম্বা সময় জুড়ে অভিনেতার পুরোনো স্মৃতি রোমন্থন করেই দিন কাটছে তাঁর পরিবার ও অনুরাগীদের। এবার সুশান্তের হাতে লেখা একটি ডায়েরির পাতা প্রকাশ্যে আনলেন দিদি শ্বেতা সিং কীর্তি। 

এই হাতে লেখা বার্তাটি খুব সম্ভবত নিজের ৩০ বছরের জন্মদিনের পর লিখেছিলেন অভিনেতা। ডায়েরি লিখতে ভীষণ ভালোবাসতেন সুশান্ত- সে কথা কারুর অজানা নয়। সুশান্ত লিখেছেন- ‘আমার জীবনের ৩০টা বছর কাটালাম, কিছু হওয়ার চেষ্টা করলাম। বিভিন্ন কাজে ভালো হওয়ার চেষ্টা করলাম, টেনিস খেলায় পারদর্শী হয়ে চাইলাম, স্কুলে ভালো নম্বর আনতে চাইলাম। সব জিনিসটাই সেই দৃষ্টিভঙ্গি দিয়ে দেখবার চেষ্টা করলাম। আমি যেমন, সেটা নিয়ে আমি সন্তুষ্ট নই কিন্তু যদি আমি কোনও বিষয়ে ভালো হয়ে থাকি..’।

সুশান্ত আরও লেখেন- ‘আমি উপলব্ধি করেছি আমি ভুল খেলায় যোগ দিয়েছি। কারণ আমি যা ছিলাম সেটা খুঁজে বার করবার খেলাই চলছিল!' এই নোটটি শেয়ার করে সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি লেখেন- ‘ভাইয়ের লেখা…. চিন্তাভাবনাটা খুব প্রগাঢ়'। আগামী ২১ জানুয়ারি সুশান্তের জন্মবার্ষিকী, মৃত্যুর পর অভিনেতার প্রথম জন্মবার্ষিকী ঘিরে আবেগঘন অনুরাগীরা। 

১৪ জুন দুপুরে বান্দ্রার মাউন্ট ব্লাঙ্ক অ্যাপার্টমেন্ট উদ্ধার হয় সুশান্তের নিথর দেহ। প্রাথমিক তদন্তে মুম্বই পুলিশ দাবি করেন ‘আত্মহত্যা করেছেন সুশান্ত’, তবে পরিবার সেই তত্ত্ব মেনে নেয়নি। অভিনেতার প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনেন সুশান্তের বাবা। এরপর সুপ্রিম কোর্টের রায়ে শেষমেষ এই মৃত্যুর তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। 

‘জাস্টিস ফর সুশান্ত’ আন্দোলনের আঁচ সোশ্যাল মিডিয়ায় এতটুকুও ঠান্ডা হয়নি। গত বছরের  অন্তিম লগ্নে, ৩০ ডিসেম্বর এই তদন্ত নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে সিবিআই। আত্মহত্যা নাকি খুন? সেই প্রশ্ন এখনও জিইয়ে রাখছেন তদন্তকারীরা। তাঁদের বিবৃতি- ‘সিবিআই অত্যন্ত পেশাদারভাবে মামলার তদন্ত চালাচ্ছে সবরকম বৈজ্ঞানিক পদ্ধতির কথা মাথায় রেখে। তদন্তের সময় সব সম্ভাবনার কথা মাথায় রেখেই এগোনো হচ্ছে, এখনও পর্যন্ত কোনও সম্ভাবনাকেই খারিজ করা হয়নি’।

মাত্র সাত বছরের ফিল্মি কেরিয়ারে ‘কাই পো ছে’, ‘এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’, ‘সোনচিড়িয়া’, ‘ছিছোড়ে’র মতো ছবি উপহার দিয়েছেন সুশান্ত। অভিনেতার শেষ ছবি দিল বেচারা মুক্তি পায় সুশান্তের মৃত্যুর একমাস পর। গত বছর ওটিটি প্ল্যাটফর্মে ভারতে সবচেয়ে বেশিবার স্ট্রিম হওয়া ছবি ‘দিল বেচারা’।

বন্ধ করুন