বাড়ি > বায়োস্কোপ > পুলিশ হাজতে জয়রাজ,ফেনিক্সের মৃত্যু:পর্দায় পুলিশকে মহান দেখানোর আক্ষেপ সিংহম পরিচালকের
পুলিশকে মহান দেখানো উচিত হয়নি,অনুতপ্ত পরিচালক 
পুলিশকে মহান দেখানো উচিত হয়নি,অনুতপ্ত পরিচালক 

পুলিশ হাজতে জয়রাজ,ফেনিক্সের মৃত্যু:পর্দায় পুলিশকে মহান দেখানোর আক্ষেপ সিংহম পরিচালকের

  • 'পর্দায় পুলিশকে মহান দেখিয়ে ভুল করেছি',আক্ষেপ সিংহম পরিচালকের

পুলিশি হেফাজতে তামিল নাডুর তুতুকুডিতে বাবা-ছেলে জয়রাজ ও ফিনিক্সের মৃত্যুকে ঘিরে উত্তাল গোটা দেশ। পুলিশি অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠছেন তারকারাও। এবার সেই তালিকায় যুক্ত হল তামিল পরিচালক হরি।পুলিশ ফোর্সকে মহিমান্বিত করে তৈরি পাঁচ ফিল্মের পরিচালক হরি আক্ষেপ প্রকাশ করেছেন নিজের কৃতকর্মের জন্য।

সিংহম,স্যামির মতো ছবিতে পুলিশ ফোর্সের গৌরবগাথা রুপোলি পর্দায় তুলে ধরেছেন হরি। তিনি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, এই ধরণের নক্কারজনক ঘটনা তামি নাড়ুতে আর যেন না ঘটে। কিছু পুলিশ অফিসারদের জন্য পুরো পুলিশ ডিপার্টমেন্টের গায়ে কালি লেগে গেল। পুলিশকে মহিমান্বিত করে পাঁচটি ছবি তৈরি করবার জন্য আমি দু:খ ও আক্ষেপ প্রকাশ করছি'।

লকডাউনে মোবাইল ফোনের দোকান খোলা রাখবার জন্য পিতা-পুত্র জয়রাজ ও ফেনিক্সকে হেফাজতে নেয় সাথানকুলাম থানার পুলিশ। অভিযোগ পুলিশ কাস্টডিতে তাঁদের উপরে মাত্রাতিরিক্ত যৌন নিগ্রহই দুজনের মৃত্যুর কারণ। পুলিশ হেফাজতে বেধড়ক মারধরের জেরে দুজনেই অসুস্থ হলে ২২ জুন সন্ধ্যায় তাঁদের ভরতি করা হয় কোভিলপট্টি জেনারেল হাসপাতালে। সেই রাতেই মারা যান জে ফেনিক্সকে (৩১) এবং তার পরের দিন সকালে পি জয়রাজ (৫৯)।

পুলিশ হেফাজতে নির্মম শারীরিক অত্যাচারে দুই ব্যক্তির মৃত্যু ঘিরে গোটা তুতুকোডি জেলা ক্ষোভে ফুটছে।বিচারের দাবিতে চলছে বিক্ষোভ প্রদর্শন হয়। এই ঘটনা সম্পর্কে পুলিশের কাছে সবিস্তারে রিপোর্ট তলব করেছে মাদ্রাজ হাই কোর্ট।

 জয়রাজ-ফিনিক্সের পরিবারের সঙ্গে কথা বলে সমবেদনা জানিয়েছেন থালাইভা রজনীকান্ত। সিংহম সিরিজে পুলিশের ভূমিকায় দেখা গিয়েছে অভিনেতা সূর্যকে। তিনি গোটা ঘটনাকে পূর্ব পরিকল্পিত অপরাধ বলে বর্ণনা করেন। তাঁর কথায় এই কাজের জন্য শুধু পুলিশ একা দায়ি নয়, চিকিত্সক, ম্যাজিস্ট্রেট সকলেই সমানভাবে অপরাধী। এটাকে কোনও গাফিলতির জেরে মৃত্যু হিবাসে চিহ্নিত করা যাবে না কারণ গোটা পুলিশ ডিপার্টমেন্টের বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে এই ঘটনা।

জয়রাজ ও ফিনিক্সের মৃত্যুর প্রতিবাদ জানিয়েছে, বিচারের দাবিতে সরব হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, অনুষ্কা শর্মা, নেহা ধুপিয়া, পরিণীতি চোপড়া, বীর দাস, রীতেশ দেশমুখ, জেনেলিয়া দেশমুখের মতো বলি তারকারাও।

বন্ধ করুন