বাংলা নিউজ > বায়োস্কোপ > আমার গানের জোরেই 'গরিবের মিঠুন চক্রবর্তী' থেকে তারকা হয়েছেন অক্ষয়: অভিজিৎ
অক্ষয়কুমারের কেরিয়ারে তাঁর গাওয়া গানের প্রভাব নিয়ে মন্তব্য করেছেন অভিজিৎ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
অক্ষয়কুমারের কেরিয়ারে তাঁর গাওয়া গানের প্রভাব নিয়ে মন্তব্য করেছেন অভিজিৎ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

আমার গানের জোরেই 'গরিবের মিঠুন চক্রবর্তী' থেকে তারকা হয়েছেন অক্ষয়: অভিজিৎ

বলিউডে অক্ষয়কুমারের 'তারকা' হয়ে ওঠার পিছনে রয়েছেন অভিজিৎ ভট্টাচার্যের গাওয়া গান।এমন দাবি করলেন অভিজিৎ স্বয়ং। জানালেন 'গরিবের মিঠুন চক্রবর্তী' থেকে তারকা হয়েছেন অক্ষয় তাঁর গানের সুবাদেই।

অক্ষয়কুমার এবং সুনীল শেট্টির মতো বলিউড তারকাদের দুর্দান্ত সাফল্যের পিছনে তাঁর অবদান স্বীকার করা উচিৎ বলে মনে করেন গায়ক অভিজিৎ ভট্টাচার্য। বিশেষ করে অক্ষয়কুমারের ক্ষেত্রে তো বটেই। 'অক্ষয়মুকারকে তো আগে গরিবের মিঠুন চক্রবর্তী বলে ডাকা হতো!', দাবি অভিজিতের।

ইন্ডিয়া ডট কম-কে দেওয়া এক সাক্ষাৎকারে অভিজিৎ জানান যে কোনও এলেবেলে অভিনেতা নয়, স্রেফ তারকাদের জন্যই যেন গান গাওয়া নির্ধারিত ছিল তাঁর জন্য। তাঁর কথায়, 'যতই ভালো গান গাই না কেন যদি না পর্দায় যার জন্য গান গাইছি সে বিরাট তারকা না হয় তাহলে আমার গানটা ঠিক জমে না। দেখুন না, যখন চুটিয়ে গেয়েছি, একদিকে ছিলেন শাহরুখ অন্যদিকে সুনীল। শাহরুখ তো ধীরে ধীরে বিরাট তারকায় পরিণত হলেন। সুনীলও কিছু কম ছিলেন না। শাহরুখের মধ্যে ছিল একটা 'ক্লাসি' ব্যাপার অন্যদিকে সুনীল ছিল 'রাফ অ্যান্ড টাফ'। দু'জনের ক্ষেত্রেই আমার গলা দিব্যি মানিয়ে গেছিল। আর যে যে ছবিতে শাহরুখ এবং সুনীলের লিপে গান গেয়েছি তা দুর্দান্ত হিট হয়েছে।'

 

অক্ষয়কুমার। ছবি সৌজন্যে -টুইটার
অক্ষয়কুমার। ছবি সৌজন্যে -টুইটার

এরপরেই অক্ষয়কুমারের প্রসঙ্গ তোলেন অভিজিৎ। জোর গলায় দাবি করেন,' আমার গানের জেরেই জনপ্রিয় হয়েছেন অক্ষয়। অভিনেতা থেকে পরিণত হয়েছেন তারকায়। ইন্ডাস্ট্রিতে প্রথম দিকে অক্ষয়কে ডাকা হতো 'গরিবের মিঠুন চক্রবর্তী' বলে। ঠিক যেমন মিঠুনকে প্রথমদিকে শুনতে হতো 'গরিবের অমিতাভ বচ্চন' বলে' গায়কের সংযোজন,' আসলে মিউজিক ব্যাপারটাই ভীষণ শক্তিশালী। এতটাই যে সে দেব আনন্দ কিংবা রাজ কাপুর অথবা অক্ষয় রাতারাতি কোনও অভিনেতাকে তারকা বানিয়ে দেওয়ার ক্ষমতা রাখে মিউজিক! অক্ষয়ের 'খিলাড়ি' ছবিতে সুপারহিট সব গান গাইলাম,ব্যাস সেই শুরু। এরপর তো ওঁর বহু ছবিতেই গান গেয়েছি। আর পিছনে ফিরে তাকাতে হয়নি এই নায়ককে। আমার গাওয়া সব গানের জেরেই ধীরে ধীরে তারকায় পরিণত হয়েছিলেন অক্ষয়!'

প্রসঙ্গত নয় দশকে শাহরুখ,অক্ষয় কিংবা সুনীল শেট্টির বিভিন্ন সুপারহিট ছবিতে গাওয়া অভিজিতের একাধিক গান দারুণ জনপ্রিয় হয়েছিল। তবে অক্ষয়ের আগেও শাহরুখের ব্যাপারেও এক সাক্ষাৎকারে এই দাবি করেছিলেন অভিজিৎ।

বন্ধ করুন