বাংলা নিউজ > বায়োস্কোপ > পাকিস্তানের পরাজয়ের স্মৃতি উস্কে ৫০তম বিজয় দিবসে টুইট আদনান সামির

পাকিস্তানের পরাজয়ের স্মৃতি উস্কে ৫০তম বিজয় দিবসে টুইট আদনান সামির

আদনান সামি

বাবা ছিলেন পাকিস্তানি এয়ারফোর্সের উচ্চ পদস্থ আধিকারিক তথা কুটনীতিবিদ, তবে ছেলে আদনান এখন মনেপ্রাণে ভারতীয়। 

জন্মসূত্রে পাকিস্তানি বংশোদ্ভূত আদনান সামি বর্তমানে ভারতের নাগরিক। নানা ইস্যু নিয়ে হামেশাই ভারতের প্রশংসা করে পাকিস্তানকে তোপ দাগতে দেখা যায় এই গায়কে। ফের একবার পাকিস্তানের পরাজয়ের কথা স্মরণ করিয়ে ৫০তম বিজয় দিবসে ভারতীয় সেনার জয়গান করলেন আদনান। সেই নিয়ে সরগরম টুইটার। 

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর  ৯৩ হাজার পাক সেনা অসহায় আত্মসমর্পণ করেছিল ভারতীয় বাহিনীর কাছে। জন্ম হয়েছিল বাংলাদেশের। সেই দিনটিকে প্রতি বছর বিজয় দিবস হিসেবে পালন করা হয়। আর সেই দিনের মাহাত্ম্যের কথাই জোর গলায় বলতে শোনা গেল আদনানকে। বিজয় দিবসের ইতিহাসে স্মরণ করানো এক ভিডিয়ো পোস্ট করে তিনি লেখেন- ‘আমার সব আছে স্পষ্টভাবে, তোমার মনে থাকুক বা না থাকুক’। 

আদনানের এই টুইট ভালোভাবে নেয়নি পাকিস্তানি ফলোয়ার্সরা। টুইটারে ক্ষোভ উগরে দিতে দেখা যায় তাঁদের। ‘পা চেটে পুরস্কার মিলবে’ কটাক্ষের সুরে এমনও মন্তব্য ধেরে আসে আদনানের দিকে। অনেকেই 'চাটুকার' শব্দবাণে বিদ্ধ করে আদনান সামিকে। 

লন্ডনে জন্ম হয়েছিল পাকিস্তানি এয়ারফোর্সের প্রাক্তন অফিসার তথা কুটনীতিবিদ আরসাদ সামির পুত্র আদনানের। ২০১৫ সালে ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন জানান এই সঙ্গীতশিল্পী এবং ২০১৬ সালে ভারত সরকার তাঁকে ভারতের নাগরিকত্ব প্রদান করেন।

চলতি বছরের শুরুতেই ভারতের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মশ্রী প্রদান করা হয় আদনানকে, সেই নিয়ে বিরোধিদের তরফেও মোদী সরকারের সমালোচনা করা হয়েছিল। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

প্রথম ধারাবাহিকেই ঘনিষ্ট দৃশ্য, দুর্জয়ের ঠোঁটে চুমু খাওয়া নিয়ে কী বললেন রানি এমনিতেই ইংরেজিতে কুপোকাত! নবাব বাড়ির সোহাকে বিয়ে করতে বেহাল হন কুণাল, কী হয়েছিল বৃহস্পতির পর শুক্রবার, আরও এক শাহজাহান ঘনিষ্ঠের বিরুদ্ধে জ্বলল ক্ষোভের আগুন মাঘী পূর্ণিমা ২০২৪ সালে কখন পড়ছে, তিথি কতক্ষণ থাকবে? ১২০ বছর পর কী ঘটবে? সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? প্রথম অর্ধে কিপিং করবেন না পন্ত, নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.