বাংলা নিউজ > বায়োস্কোপ > পাকিস্তানের পরাজয়ের স্মৃতি উস্কে ৫০তম বিজয় দিবসে টুইট আদনান সামির
আদনান সামি
আদনান সামি

পাকিস্তানের পরাজয়ের স্মৃতি উস্কে ৫০তম বিজয় দিবসে টুইট আদনান সামির

  • বাবা ছিলেন পাকিস্তানি এয়ারফোর্সের উচ্চ পদস্থ আধিকারিক তথা কুটনীতিবিদ, তবে ছেলে আদনান এখন মনেপ্রাণে ভারতীয়। 

জন্মসূত্রে পাকিস্তানি বংশোদ্ভূত আদনান সামি বর্তমানে ভারতের নাগরিক। নানা ইস্যু নিয়ে হামেশাই ভারতের প্রশংসা করে পাকিস্তানকে তোপ দাগতে দেখা যায় এই গায়কে। ফের একবার পাকিস্তানের পরাজয়ের কথা স্মরণ করিয়ে ৫০তম বিজয় দিবসে ভারতীয় সেনার জয়গান করলেন আদনান। সেই নিয়ে সরগরম টুইটার। 

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর  ৯৩ হাজার পাক সেনা অসহায় আত্মসমর্পণ করেছিল ভারতীয় বাহিনীর কাছে। জন্ম হয়েছিল বাংলাদেশের। সেই দিনটিকে প্রতি বছর বিজয় দিবস হিসেবে পালন করা হয়। আর সেই দিনের মাহাত্ম্যের কথাই জোর গলায় বলতে শোনা গেল আদনানকে। বিজয় দিবসের ইতিহাসে স্মরণ করানো এক ভিডিয়ো পোস্ট করে তিনি লেখেন- ‘আমার সব আছে স্পষ্টভাবে, তোমার মনে থাকুক বা না থাকুক’। 

আদনানের এই টুইট ভালোভাবে নেয়নি পাকিস্তানি ফলোয়ার্সরা। টুইটারে ক্ষোভ উগরে দিতে দেখা যায় তাঁদের। ‘পা চেটে পুরস্কার মিলবে’ কটাক্ষের সুরে এমনও মন্তব্য ধেরে আসে আদনানের দিকে। অনেকেই 'চাটুকার' শব্দবাণে বিদ্ধ করে আদনান সামিকে। 

লন্ডনে জন্ম হয়েছিল পাকিস্তানি এয়ারফোর্সের প্রাক্তন অফিসার তথা কুটনীতিবিদ আরসাদ সামির পুত্র আদনানের। ২০১৫ সালে ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন জানান এই সঙ্গীতশিল্পী এবং ২০১৬ সালে ভারত সরকার তাঁকে ভারতের নাগরিকত্ব প্রদান করেন।

চলতি বছরের শুরুতেই ভারতের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মশ্রী প্রদান করা হয় আদনানকে, সেই নিয়ে বিরোধিদের তরফেও মোদী সরকারের সমালোচনা করা হয়েছিল। 

বন্ধ করুন