বাংলা নিউজ > বায়োস্কোপ > দীপ্সিতার জন্য ‘ভোট গান’ গাইলেন শোভন!গায়কের দাবি, ‘মাসতুতো বোনের আবদার রেখেছি’
দীপ্সিতা ধর ও শোভন গঙ্গোপাধ্যায়
দীপ্সিতা ধর ও শোভন গঙ্গোপাধ্যায়

দীপ্সিতার জন্য ‘ভোট গান’ গাইলেন শোভন!গায়কের দাবি, ‘মাসতুতো বোনের আবদার রেখেছি’

  • রাজনীতির রং থেকে দূরেই থাকতে ইচ্ছুক শোভন। 

বালি কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীর প্রচারের জন্য গান বাঁধলেন গায়ক শোভন গঙ্গোপাধ্যায়। সেই নিয়েই নতুন শোরগোল টলিগঞ্জে। অনেকেরই প্রশ্ন এবার কী রাজনীতিতে নামছেন শোভন? বাম যুবনেত্রী দীপ্সিতা ধরের প্রচারের স্বার্থে তৈরি এই গান ইতিমধ্যেই সমর্থকদের কাছে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। সামাজিক মাধ্যমের পোস্টে হু হু করে বাড়ছে লাইক এবং ভিউ।

রাজনীতি নিয়ে অকপট শোভন। আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি জানিয়েছেন, অকারণে এটাকে রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা করা হচ্ছে। অনেকেরই অজানা, দীপ্সিতা তাঁর ছোট মাসির মেয়ে। এক পাড়াতেই থাকেন তাঁরা। ছোট থেকে একসঙ্গে বড় হয়েছেন। সংগীতের হাতেখড়ি থেকে মহড়া- শোভন, দীপ্সিতার একসঙ্গে সংগীতশিক্ষা। কিন্তু সংগীত কেরিয়ারে অযথা রাজনৈতিক রং লাগাতে অনিচ্ছুক শোভন। ‘ব্যক্তিগত সমর্থন ব্যালট বক্সে সীমাবদ্ধ থাকবে’, জানালেন তিনি। দীপ্সিতাও অবশ্য গান নিয়ে আলাদা করে কোনও মন্তব্য করেননি। শোভন পালটা প্রশ্ন করে বসলেন, ‘বোন যদি আমার কাছে অনুরোধ রাখে, সেটা মানব না?’

শোভনের কথায়, বোনের অনুরোধেই তিনি গানটা গেয়েছেন। দলের নয়। পাশাপাশি তিনি এও জানিয়েছেন, শাসক দলের ‘জয় হে’ অনুষ্ঠানের টাইটেল ট্র্যাক গেয়েছেন তিনি। প্রতিবছরই সেই অনুষ্ঠানে মন থেকে যোগদান করেন। আগামিদিনেও বর্তমান শাসকদলের যেকোনও অনুষ্ঠানে মন থেকেই যোগ দিতে ইচ্ছুক তিনি।তবে গায়ক অনুরোধ, তাঁর নামের সঙ্গে গেরুয়া শিবির অথবা কংগ্রেসের নাম যেন কোনওভাবেই না জড়ানো হয়।

প্রসঙ্গত, শোভনের বাড়ির সবাই গণনাট্য সংঘের সঙ্গে যুক্ত। বাড়ির সকেলই বাম সমর্থক। এমনকি তিন ছোটবেলায় গণনাট্যের অনেক গান গেয়েছেন। তবে রাজনীতিতে কোন শিবিরকে সমর্থন জানাবেন, সেই প্রশ্নে গায়ক জানিয়েছন, ব্যক্তিগত সমর্থন ব্যালট বক্সে সীমাবদ্ধ রাখতে চান তিনি। সেটাকে সকলের সামনে তুলে ধরার একেবারেই ইচ্ছে নেই তাঁর। 

বন্ধ করুন