বাংলা নিউজ > বায়োস্কোপ > একজন হিন্দু হিসেবে বলছি, এই বছর কুম্ভ মেলা হওয়ার প্রয়োজন ছিল না: সোনু নিগম
সোনু নিগম (ছবি-সংগৃহিত)
সোনু নিগম (ছবি-সংগৃহিত)

একজন হিন্দু হিসেবে বলছি, এই বছর কুম্ভ মেলা হওয়ার প্রয়োজন ছিল না: সোনু নিগম

কুম্ভ মেলা নিয়ে ইনস্টাগ্রামে একটি ভিডিও বার্তায় নিজের মতামত প্রকাশ করলেন জনপ্রিয় গায়ক সোনু নিগম। 

করোনার সেকেন্ড ওয়েভে কার্যত বিব্রত গোটা দেশ। তারই মাঝে কুম্ভ মেলা সেই আতঙ্ক আরও বাড়িয়ে তুলেছিল। ইতিমধ্যেই মেলায় উপস্থিত ৩০ জন সাধু কোভিড পজিটিভ। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কুম্ভ মেলার শীর্ষ সন্ন্যাসীদের আবেদন করেছেন যে চলমান এই মেলা এবার '‌প্রতীকী’‌ ভাবে উদযাপন করা হোক। কারণ, মেলায় আসা অধিকাংশ মানুষ-সহ সাধু করোনায় আক্রান্ত হচ্ছেন।

রবিবার সেই নিয়েই ইনস্টাগ্রামে একটি ভিডিও বার্তা শেয়ার করলেন গায়ক সোনু নিগম।বললেন, ‘আর সবকিছু জানি না, শুধু একজন হিন্দু হিসেবে এটুকু বলতে পারি, এবছর কুম্ভ মেলা হওয়ার প্রয়োজন ছিল না। ভগবানকে অশেষ ধন্যবাদ সুবুদ্ধি এসেছে মানুষের মধ্যে আর এটিকে প্রতীকী করা হয়েছে! আমি জানি এটা অনেক মানুষেরই বিশ্বাস। কিন্তু এখন গোটা বিশ্বের যা অবস্থা, সেখানে মানুষের বেঁচে থাকাটা সবার আগে গুরুত্বপূর্ণ।’

সোনু আরও বলেন এই মুহূর্তে বিভিন্ন লাইভ শো বন্ধ করে দেওয়া উচিত। সামাজিক দূরত্ব বজায় রেখে, কোভিডবিধি মেনে পরবর্তীকালে লাইভ শো হতেই পারে, কিন্তু অন্তত এখন নয়। এখন অবস্থা খুব খারাপ, তাই সবাইকে সতর্ক থাকতে হবে বলেই মনে করেন তিনি।

নিজের ভিডিওতে সোনু আরও জানান সোমবার তিনি গোয়া থেকে মুম্বই ফিরবেন। এবং নিজেকে দিন কয়েকের জন্য আইসোলেশনে রাখবেন। আর তারপর সবকিছু ঠিক মনে হলে বাবার সঙ্গে দেখা করবেন।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে ‘ছেলে ভারতে থেকে সংগীতশিল্পী হোক চাই না’, মন্তব্য করে বিতর্ক তৈরি করেছিলেন সোনু নিগম। যার ফলে নেটিজেনদের রোষের মুখে পড়তে হয়েছিল এই গায়ককে। ‘ভারতে থেকে, ভারতে খেয়ে, শেষে কি না ভারতীয় গায়কের মুখেই এমন মন্তব্য?’ এমন তিক্ততাই ঝরে পড়েছিল নেটদুনিয়ায়। যদিও পরবর্তীতে নিজের সপক্ষে ভিডিও শেয়ার করে সোনু জানান, ‘নেপোটিজম ইস্যুতে এটা বলা হয়েছিল যে অভিনেতার ছেলে অভিনেতা হবে। গায়কের ছেলে গায়ক হবে... তখন বলেছি যে, আমি আমার ছেলেকে এই পেশার দিকে ঠেলে দিতে চাই না!’

বন্ধ করুন