বাংলা নিউজ > বায়োস্কোপ > মদের দোকানে মেয়েদের লাইন নিয়ে বিতর্কিত টুইট রাম গোপাল বর্মার,পাল্টা দিলেন সোনা
রাম গোপাল বর্মার টুইট ঘিরে বিতর্ক
রাম গোপাল বর্মার টুইট ঘিরে বিতর্ক

মদের দোকানে মেয়েদের লাইন নিয়ে বিতর্কিত টুইট রাম গোপাল বর্মার,পাল্টা দিলেন সোনা

  • রাম গোপাল বর্মার টুইট ঘিরে হইচই সোশ্যাল মিডিয়ায়। সোনা মহাপাত্র বললেন,‘মহিলাদেরও অ্যালকোহল কেনা এবং পান করবার সম্পূর্ন অধিকার রয়েছে’।

লকডাউনের জেরে দীর্ঘ সময় ধরে বন্ধ ছিল মদের দোকান।সোমবার থেকেই দেশজুড়ে লিক্যুয়ার শপ বা মদের দোকানগুলি খুয়ে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে মদ বিক্রি। দেশজুড়ে মদের দোকানে উপচে পড়া ভিড়,সেই ছবিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেইরকম একটা ছবি টুইটারে শেয়ার করে নারী-বিদ্বেষী মন্তব্য করে বসলেন পরিচালক রাম গোপাল বর্মা। গার্হ্যস্থ হিংসা নিয়ে নিম্মরুচির ট্যুইট করলেন এই পরিচালক।

বলিউডের অন্যতম বিতর্কিত সদস্য হিসাবেই পরিচিত আরজিভি। রামগোপাল বর্মা যে ছবিটি টুইটারে শেয়ার করেন সেখানে দেখা যাচ্ছে একটি মদের দোকানের সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছেন সাত-আটজন মহিলা। তিনি এই ছবির ক্যাপশনে লেখেন, ‘দেখুন কারা মদের দোকানে লাইন দিয়েছে…মদ্যপ পুরুষদের থেকে মহিলাদের বাঁচাতে কত বাড়াবাড়ি না করা হয়..’।

 

রাম গোপাল বর্মার এই টুইট ঘিরে সমালোচনার ঝড় উঠে নেটদুনিয়ায়। সোমবার থেকেই মহিলাদের মদ কেনার একাধিক ছবি ভাইরাল হয়েছে ফেসবুক-টুইটারে। এবং মেয়েদের মদ খাওয়া নিয়ে চলেছে কাঁটাছেড়া।  মহিলাদের ক্ষমতায়ণ, নারী স্বাধীনতা, সমান অধিকারের জন্য যখন গোটা বিশ্বে এত লড়াই চলছে তখনও তাঁদের পোশাক,কিংবা সিগারেট-মদ খাওয়াটাই মহিলার চরিত্রের মাপকাঠি হিসাবে ধরে নেওয়াটা একেবারেই মেনে নিচ্ছে না নারীবাদীরা। তাই সরকার পরিচালকের বিরুদ্ধে সরব নেটিজেনদের একাংশ। এই তালিকায় রয়েছেন ঠোঁটকাটা গায়িকা সোনা মহাপাত্র। 

তিনি টুইট বার্তায় লেখে, 'প্রিয় রামগোপাল বর্মা, তুমিও এবার চটজলদি সেই সব মানুষের লাইনে দাঁড়াও যাঁদের প্রকৃত শিক্ষার খুব দরকার। যাতে তুমি বুঝতে পার এই টুইটটা অনৈতিক এবং লিঙ্গ বৈষম্যের পরিচায়ক। মহিলাদেরও অ্যালকোহল কেনা এবং পান করবার সম্পূর্ন অধিকার রয়েছে। কারুরই মদ খেয়ে হিংস্র হওয়ার অধিকার নেই'।

লকডাউনের তৃতীয় পর্বে মদের দোকান খোলবার সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মালাইকা আরোরা , জাভেদ আখতারের মতো তারকারা। তাঁদের মতে, এই সিদ্ধান্ত ধ্বংসাত্মক হয়ে দেখা দিতে পারে। 

 

লকডাউনের তৃতীয় পর্বে মদের দোকান খোলবার সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মল্লিকা শেরাওয়াত, জাভেদ আখতারের মতো তারকারা। তাঁদের মতে, এই সিদ্ধান্ত ধ্বংসাত্মক হয়ে দেখা দিতে পারে। 

 

 

বন্ধ করুন