বাংলা নিউজ > বায়োস্কোপ > দাবাংই বটে! মন্ত্রী বাবার জেরে বিরক্ত সোনাক্ষী স্কুল ছেড়ে দেবার হুমকি দিয়েছিলেন
সোনাক্ষী সিনহা (ছবি-টুইটার)
সোনাক্ষী সিনহা (ছবি-টুইটার)

দাবাংই বটে! মন্ত্রী বাবার জেরে বিরক্ত সোনাক্ষী স্কুল ছেড়ে দেবার হুমকি দিয়েছিলেন

  • ছোট থেকেই স্বাধীনচেতা সোনাক্ষী। নিজের শর্তেই বাঁচেন শক্রুঘ্ন কন্যা।

বলিউডের দাবাং গার্ল হিসাবে পরিচিত সোনাক্ষী সিনহা। অনস্ক্রিনের মতোই অফস্ক্রিনেও ডাকাবুকো স্বভাবের এই অভিনেত্রী। সেটাও একদম ছোটবেলা থেকে! জানেন কী মেয়েবেলায় স্কুল ছেড়ে দেওয়ার জোরদার হুমকি দিয়েছিলেন এই নায়িকা। এক সাক্ষাত্কারে নিজেই এই সত্য ফাঁস করেছেন সোনাক্ষী সিনহা। বাবা শক্রুঘ্ন সিনহা যখন মন্ত্রী ছিলেন, তখন তাঁর সন্তানদের জন্য বন্দোবস্ত করা হয়েছিল কড়া পাহারা। সবসময় বন্দুক হাতে নিরাপত্তারক্ষীরা ঘিরে থাকত ছোট্ট সোনাক্ষীকে। এর জেরেই ভয়ঙ্কর অনুভূতির মধ্যে দিয়ে গিয়েছিলেন সোনাক্ষী। 

২০১০ সালে সলমন খানের নায়িকা হিসাবে বলিউড সফর শুরু করেন সোনাক্ষী। কেরিয়ারের প্রথম ছবি, দাবাং ছিল ব্লকবস্টার। তবে খুব অল্প বয়স থেকেই লাইমলাইটে থেকেছেন অভিনেত্রী। ১৯৮৭ সালের ২-রা জুন জন্মেছিলেন শক্রুঘ্ন কন্যা। 

করিনা কাপুর খানের রেডিও শো-তে সোনাক্ষী গত বছর জানান, ‘আমার এটা খুব অস্বস্তিকর লাগত ছেলেবেলায় যে আমি যেখানেই যাব আমার সঙ্গে কেউ থাকবে। আর আমার বাবা যখন মন্ত্রী হলেন তখন আমি ক্লাস সিক্স বা সেভেনে পড়ি। আচমকাই বন্দুকধারী সব নিরাপত্তারক্ষীরা আমার সঙ্গে যাতায়াত শুরু করল। আমি স্কুলে যাচ্ছি আর একটা গোটা জিপ ভর্তি নিরাপত্তারক্ষী আমার পিছনে। গোটা স্কুল ভাবত এটা কী হচ্ছে? আমি সোজা মায়ের কাছে গিয়ে বলেছিলাম আমি স্কুলেই যাব না যতক্ষণ না পর্যন্ত এটা বন্ধ হচ্ছে। আমার মনে হয় ওটা আমার প্রথম স্বাধীনতার আস্বাদ ছিল, যে ওই সিকিউরিটির ব্যাপারটা বন্ধ করানো’। 

বাড়ি থেকে অনেক দূরের কলেজে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সোনাক্ষী। এর কারণ হিসাবে অভিনেত্রী জানান ট্রেনে চেপে যাতায়াত করা ছিল তাঁর একমাত্র লক্ষ্য। ছোট থেকে যে অভিজ্ঞতা তাঁর হয়নি, সেটা লাভ করতেই এই কাজ করেছিলেন সোনাক্ষী। 

জোয়া আখতারের নির্দেশনায় আপতত একটি ছবিতে কাজ করছেন সোনাক্ষী, এই ছবির সঙ্গেও ডিজিট্যাল প্ল্যাটফর্মে ডেবিউ করবেন অভিনেত্রী। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে সোনাক্ষীর ‘ভুজঃ দ্য প্রাইড অফ ইন্ডিয়া’। এছাড়াও নেটফ্লিক্সের আসন্ন ছবি ‘বুলবুল-তরঙ্গ’ও রয়েছে সোনাক্ষীর ঝুলিতে। 

বন্ধ করুন