বাংলা নিউজ > বায়োস্কোপ > Sonali Bendre: সোনালির দেখা না পেয়ে আত্মঘাতী অনুরাগী! ঘটনা শুনে অবাক অভিনেত্রী

Sonali Bendre: সোনালির দেখা না পেয়ে আত্মঘাতী অনুরাগী! ঘটনা শুনে অবাক অভিনেত্রী

সোনালি বেন্দ্রে

সোনালি বেন্দ্রের ভক্তের সংখ্যা অগণতি, অভিনেত্রীকে তাঁরা সকলেই খুব ভালোবাসা দিয়েছেন। কিন্তু তাঁদের সেই ভালোবাসা যে এত ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তা নায়িকার ভাবার বাইরে। কিছু প্রতিবেদিনের তথ্য অনুসারে জানা গিয়েছে, কেবল সোনালিকে চোখের দেখা দেখতে পাননি বলে এক ভক্ত নাকি আত্মহননের পথ বেছে নেন।

সোনালি বেন্দ্রের ভক্তের সংখ্যা অগণতি, অভিনেত্রীকে তাঁরা সকলেই খুব ভালোবাসা দিয়েছেন। কিন্তু তাঁদের সেই ভালোবাসা যে এত ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তা নায়িকার ভাবার বাইরে। কিছু প্রতিবেদিনের তথ্য অনুসারে জানা গিয়েছে, কেবল সোনালিকে চোখের দেখা দেখতে পাননি বলে এক ভক্ত নাকি আত্মহননের পথ বেছে নেন। এ ঘটনা প্রকাশ্যে আসার পর অবশ্য অভিনেত্রী নিজেও বিশ্বাস করে উঠতে পারছিলেন না।

ঘটনাটি আসলে কী ঘটে ছিল?

না এ ঘটনা সম্প্রতিকালের নয়, ১৯৯০ সালের। একটি ছবির কাজে সোনালি গিয়েছিলেন ভোপালে। সেই সময় যথারীতি তাঁকে দেখতে ভিড় জমিয়ে ছিলেন তাঁর ভক্তরা। কিন্তু নানা সমস্যায় আর তাঁদের সঙ্গে শেষ পর্যন্ত দেখা করে উঠতে পারেনি নায়িকা। আর তাঁর দেখা না পেয়েই নাকি আত্মঘাতী হন তাঁর এক গুণমুগ্ধ ভক্ত। কোনও এক সংবাদমাধ্যম সেই সময় তাঁদের প্রতিবেদনে এই ঘটনাটি প্রকাশ করে। তবে এই ঘটনার বিষয়ে কিছুই জানা ছিল না সোনালির।

ভক্তের মৃত্যুতে সোনালীর প্রতিক্রিয়া

সম্প্রতি 'মিড-ডেস দ্য বম্বে ফ্লিম পটকাস্ট'-কে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রীকে এই ঘটনার কথা জানানো হয়। তখন সবটা শুনে তিনি বেশ অবাক হন। এ প্রসঙ্গে সোনালি বলেন, 'এটা সত্যি? এটা কেউ কীভাবে করতে পারেন আমি বুঝতে পারছি না?' এরপরই সোনালিকে জিজ্ঞাসা করা হয় তিনি কখন ভক্তদের এমন উন্মাদনার আর কোনও বহিঃপ্রকাশ পেয়েছেন কি না? তা শুনে অভিনেত্রী বলেন, 'ভক্তদের থেকে ই-মেল, চিঠি আসে। আবার অনেক সময় নিজের রক্ত দিয়েও অনেকে চিঠি লিখেছেন, তবে নিজের রক্ত দিয়ে চিঠি লেখার বিষয়টা সত্যি কি না তা অবশ্য পরীক্ষা করে দেখা হয়নি, কিন্তু আপনি যে ঘটনা বললেন তা সত্যিই হয়েছে কি না আমার জানা নেই। যদি এমনটা সত্যি হয়, তবে সেটা শুনে আমার খুবই কষ্ট হচ্ছে।’

আরও পড়ুন: 'সকলে নিজের ভাগ্য নিয়ে আসে...' ‘ফাদার্স ডে'-তে ছেলে সহজকে নিয়ে যা বললেন রাহুল

ভক্তরা তাঁদের পছন্দের অভিনেতা-অভিনেত্রীদের জন্য নানা ঘটনা ঘটান। এই বিষয়ে সোনালি মত, 'কীভাবে কারও জন্য এত ভালোলাগা আসতে পারে আমি আসলে ঠিক জানি না।’ পাশাপাশি নায়িকা এত ভালোবাসা দেওয়ার জন্য অনুরাগীদের সম্মান করেন সে কথাও জানান। কিন্তু কোনও মানুষের প্রতি আসক্ত হয়ে পড়ার বিষয়টা তিনি বোঝেন না বলেই নায়িকার মত।

প্রসঙ্গত, মডেল হিসাবে সোনালি কাজ করা শুরু করেছিলেন। বলিউডে ছবি করারা আগে বেশ কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছিলেন অভিনেত্রী। তিনি 'দিলজ্বলে', 'ডুপ্লিকেট', 'মেজর সাব' মতো নানা ছবিতে কাজ করেছেন। তবে তাঁর অপভিনীত 'সরফরোজ' এবং 'হাম সাথ সাথ হ্যায়' অনেকেই পছন্দের ছবির প্রথম সারিতে জায়গা করে নিয়েছে। এই দু'টি ছবি মুক্তির ২৫ বছর পূর্ণ করেছে।

আরও পড়ুন: 'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবা শান্তিলাল মুখোপাধ্যায়কে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত

অভিনেত্রী ক্যানসার রোগে আক্রান্ত হওয়ার পর বেশ কয়েক বছর ছবির কাজ থেকে নিজেকে বিরত রেখে ছিলেন। ২০২২ সালে বহু বছর পর ওয়েব সিরিজ 'দ্য ব্রোকেন নিউজ'-এর হাত ধরে আবার অভিনয় জগতে প্রত্যাবর্তন করেন তিনি। তাঁকে শেষ দেখা গিয়েছিল এই সিরিজের দ্বিতীয় সিজনে।

বায়োস্কোপ খবর

Latest News

নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.