বাড়ি > বায়োস্কোপ > 'অনিল কাপুর কন্যা বলেই ইন্ডাস্ট্রিতে আছি, আমি গর্বিত', নেপোটিজম বিতর্কে সাফাই সোনমের
অনিল কাপুর ও সোনম কাপুর (ছবি-ইনস্টাগ্রাম)
অনিল কাপুর ও সোনম কাপুর (ছবি-ইনস্টাগ্রাম)

'অনিল কাপুর কন্যা বলেই ইন্ডাস্ট্রিতে আছি, আমি গর্বিত', নেপোটিজম বিতর্কে সাফাই সোনমের

  • বলিউডে স্বজনপোষণ বিতর্ক নিয়ে যখন গোটা দেশ উত্তাল,সেই সময় নিজের মুখে সোনম মেনে নিলেন তিনি অনিল কাপুরের মেয়ে বলেই বলিউডে রয়েছেন! 

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর থেকেই সোশ্যাল মিডিয়ার ব্যাপক রোষের মুখে বলিউড তারকা,বিশেষত স্টারকিড এবং কিছু বড় প্রযোজনা সংস্থা। কাপুরও। নেটিজেনদের মত সুশান্তকে কোনদিনই যোগ্য সম্মান দেয়নি বলিউড। এবং তাঁর মৃত্যুর পর ‘কুমিরের কান্না’ দেখাচ্ছে। সুশান্তের অকাল মৃত্যুর পর ভাইরাল হয় বেশকিছু পুরোনো ভিডিয়ো,যেখানে প্রয়াত অভিনেতাকে ‘হেয়’ করেছেন বেশকিছু স্টারকিড এমনটাই উঠেছে। সেই তালিকায় রয়েছেন সোনমও। যার জেরে অনিল কাপুর কন্যাকে সোশ্যাল মিডিয়ায় বুলিং-এর শিকার হতে হয়েছে। সেই সবকিছু নিয়ে রবিবার মুখ খুললেন সোনম। 

সম্প্রতি ইনস্টাগ্রামের কমেন্ট সেকশন বন্ধ করে দিয়েছেন সোনম। এরপরই ট্রোলাররা তাঁকে সরাসরি মেসেজ পাঠানো শুরু করেছে। সেইরকমই কিছু ঘৃণাভরা মেসেজের স্ক্রিনশট এদিন ইনস্টা স্টোরিতে শেয়ার করেন সোনম। সেই মেসেজে কোথাউ লেখা রয়েছে ‘ওর জায়গা তোমার মরা উচিত ছিল’। কেউ লিখেছেন, ‘তোমাকেও নিজের সন্তানের জন্য ওইভাবেই কাঁদতে হবে যেমনটা ওর বাবা কাঁদছে’।

 সোনম লেখেন, ‘হ্যাঁ, আমি আমার কমেন্ট সেকশন বন্ধ করে দিয়েছি কারণ আমি চাইনা আমার ৬৪ বছর বয়সী বাবা-মা’কে এগুলোর মধ্যে দিয়ে যেতে হবে। এগুলোর ওঁনাদের প্রাপ্য নয়। আমি এটা ভয় থেকে করিনি, আমি এটা কমন সেন্স ব্যবহার করে করেছি-কারণ আমি নিজের মানসিক স্বাস্থ্য এবং আমার বাবা-মা’কে নিয়ে সতর্ক’।

মানুষজন আমার ভবিষ্যত সন্তানের মৃত্যু কামনা করছে এবং আমার পরিবারের। সেই ভিডিয়োটা নিয়ে তোমরা চিত্কার করছো সেটা ৭ বছর পুরোনো। যখন ও একটা মাত্রই ছবি করেছিল,এবং আমি ওঁর সম্পর্কে জানতাম না। ঠিক যেমনটা ও আমাকে চিনত না এবং আমার সম্পর্কে কিছু বলেনি। দয়া করে সেই এপিসোড গুলোও গিয়ে দেখ যখন আমার সহকর্মী অভিনেতারা আমার সম্পর্কে বেশি কিছু বলেনি। কিন্তু আমি সেটা নিয়ে কোনওদিনও মাথাব্যাথা করিনি, ওই শো’টা ওই রকমই’।

সোনম আরও একটি পোস্ট শেয়ার করেন, যেখান সোনম বলেন তিনি গর্বিত যে তিনি অনিল কাপুরের মেয়ে। ‘আজ ফাদার্স ডে, আমি একটা কথা বলতে চাই আমি আমার বাবার মেয়ে এবং আমি আজ এইখানে রয়েছি ওঁনার জন্য, হ্যাঁ আমি প্রিভিলেজড। এটা কোনও অপমান নয়,আমার বাবা অনেক কষ্ট করেছেন আমাকে এইগুলো দেওয়ার জন্য। এটা আমার কর্মফল যে আমি এই পরিবারে জন্মেছি, আমি গর্বিত যাঁর করে আমি জন্মেছি তাঁকে নিয়ে’।  সোনম আরও যোগ করেন, বুলিং, পথভ্রষ্ট প্রতিহিংসা এবং নিজের এজেন্ডা পূরণের চেষ্টা মাধ্যমে সমান্তরাল ক্ষতি ডেকে আনার কোনও অর্থ হয় না। ভগবান এবং এই ব্রহ্মাণ্ড তোমাদের ক্ষমা করুক’। 

গত সোমবার সুশান্তের আত্মহত্যা নিয়ে সোনম কাপুর টুইট  করে বলেন, 'গার্লফ্রেন্ড,তাঁর প্রাক্তন গার্লফ্রেন্ড, পরিবার কিংবা সহকর্মীদের কারুর মৃত্যুর জন্য দায়ী করাটা মূর্খামি এবং নীচু মনোভাবের পরিচয়'।

View this post on Instagram

I hope you find peace

A post shared by Sonam K Ahuja (@sonamkapoor) on

এছাড়াও ইনস্টা পোস্টে সুশান্তে ছবি পোস্ট করে নায়িকা লেখেন, 'আশা করি তুমি শান্তি খুঁজে পাবে'। 

বন্ধ করুন