বাংলা নিউজ > বায়োস্কোপ > Sonam Kapoor: আমার শরীরে কোনও স্ট্রেচ মার্ক নেই, সহজেই ছেলেকে বুকের দুধ খাওয়াচ্ছি: সোনম কাপুর

Sonam Kapoor: আমার শরীরে কোনও স্ট্রেচ মার্ক নেই, সহজেই ছেলেকে বুকের দুধ খাওয়াচ্ছি: সোনম কাপুর

ছেলে কোলে সোনম

Sonam Kapoor: প্রাকৃতিক উপায়ে সন্তান প্রসব করেছেন সোনম, আগে থেকেই এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন অভিনেত্রী। 

বলিউডে এখন নতুন মায়ের ছড়াছড়ি। চলতি বছরের ২০শে অগস্ট মা হয়েছেন সোনম কাপুর। ছেলে বায়ুকে নিয়েই এখন সারাক্ষণ ব্যস্ত সোনম, দম ফেলবার ফুরসত নেই তাঁর। ছেলেকে সামলে আজকাল আর আগের মতো সোশ্যাল মিডিয়ায় সময় দেওয়া হয় না সোনমের। তবে রবিবার দুপুরে নিজের মাতৃত্বকালীন জার্নি নিয়ে বেশ কিছু জরুরি কথা শেয়ার করলেন অনিল কন্যা।

এদিন সোনম জানান সহজেই ছেলেকে ‘সহজেই ব্রেস্টফিডিং’ করাচ্ছেন তিনি। পাশাপাশি সন্তানের জন্মের পর শরীরে যাতে কোনও স্ট্রেচমার্ক না দেখা যায়, তার ব্যবস্থাও আগেভাগেই সেরে ফেলেছিলেন তিনি, সেটাও জানালেন সোনম।

এদিন ইনস্টাগ্রাম স্টোরিতে সোনম কাপুর নতুন মায়েদের বেশ কিছু টিপস দেন, পাশাপাশি জানান কোন কোন প্রোডাক্ট তিনি ব্যবহার করছেন এই সময়। অভিনেত্রী জানান, ‘আমার (সন্তানের) প্রসবপূর্ব জার্নিটা একদম অন্যরকম ছিল। আমি শুরু থেকেই চেয়েছিলাম একদম প্রাকৃতিকভাবে আমি সন্তানের জন্ম দেব। বাইরের যেটুকু সাহায্য না নিলে নয়, ওইটুকু ছাড়া আমি আর কিছু সাহায্য চাইনি। ডাঋ গোহরা মোতহার লেখা ‘জেন্টাল বার্থ মেথড’ বইটি এই ব্যাপারে আমাকে সহায়তা করেছে।'

অনিল কন্যা যোগ করেন, ‘আমি প্রাকৃতিকভাবে প্রসব (নরম্যাল ডেলিভারি) করেছি এবং খুব সহজেই বায়ুকে স্তন্যপান করাচ্ছি’। প্রসব পরবর্তী সময়ে সোনমের শরীরে কোনও স্ট্রেচমার্ক নেই! অভিনেত্রীর কথায়, ‘একমাত্র লিনিয়া নাইগ্রা (গর্ভাবস্থাকালীন রেখা) ছাড়া আমার শরীরে অন্য় কোনও স্ট্রেচ মার্ক নেই। আমি এই দুটো প্রোডাক্ট ব্যবহার করতাম (ছবি শেয়ার করেছেন সোনম) দিনে তিন বার করে পেটে,বুকে,পিঠে এবং পায়ে (থাই পর্যন্ত) এইগুলো লাগাতাম। আমি প্রচুর কোলাজেন পান করেছি, ভিটামিন সি এবং প্রোটিন জাতীয় খাবার খেয়েছি’।

বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী সোনম। তবে প্রসব-পরবর্তী শরীর আড়াল করেননি তিনি। পুরোনো চেহারায় ফিরতে অনেক সময় লাগবে। কিন্তু জীবনের এই অধ্যায়ের প্রতিটা মুহূর্ত তাঁর কাছে খুব স্পেশ্যাল। তা বুঝিয়ে দিচ্ছেন নায়িকা।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ মে বিয়ে করেন সোনম আর আনন্দ আহুজা। পঞ্জাবি রীতি মেনে মুম্বইতে ধুমধাম করে বিয়ে হয় তাঁদের। ২০২২ সালের মার্চে প্রথম প্রেগন্যান্সির ঘোষণা করেন তাঁরা। বেবিমুনে ইতালিতে গিয়েছিলেন সোনম-আনন্দ। অন্তঃসত্ত্বা অবস্থায় এক সাক্ষাৎকারে সোনম বলেছিলেন, ‘মা হওয়াটা খুব স্বার্থপর সিদ্ধান্ত। আমি চেষ্টা করব সাফল্যের সঙ্গে মায়ের ভূমিকা পালন করতে। যার অর্থ হল এবার থেকে নিঃসন্দেহে অভিনয় কেরিয়ারের গুরুত্ব আমার কাছে কমে যাবে। তবে মনে হয় না আমি কাজ পুরোপুরি ছেড়ে দেব’।

কাজের সূত্রে সোনমকে আগামিতে দেখা যাবে ‘ব্লাইন্ড’ ছবিতে, পরচালনায় সোমি মাখিজা। সোনম ছাড়াও এই ছবিতে রয়েছেন পূরব কোহলিও, বিনয় পাঠক, লিলেট দুবে।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য হাত মেলাচ্ছে রিলায়েন্স-ডিজনি, অনলাইন ক্রিকেট সম্প্রচারে আসবে যুগান্তকারী বদল? আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কুর বার্তা ধনু, মকর, কুম্ভ, মীনের সোমবার কেমন কাটবে? দেখে নিন ২৬ ফেব্রুয়ারির রাশিফল বছরে ৩ মাস ‘নো ওয়ার্ক পলিসি’, জুন থেকে অগস্ট কোথায় গিয়ে থাকেন সইফ-করিনা? জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.