বাড়ি > বায়োস্কোপ > মাদককাণ্ডে গ্রেফতার রিয়ার পাশে দাঁড়াল বলিউড : সোনম,বিদ্যা,করিনাদের বার্তা ‘পিতৃতন্ত্র নিপাত যাক’
রিয়ার সুরে সুর মিলিয়ে বলিউড বলল 'পিতৃতন্ত্র নিপাত যাক'
রিয়ার সুরে সুর মিলিয়ে বলিউড বলল 'পিতৃতন্ত্র নিপাত যাক'

মাদককাণ্ডে গ্রেফতার রিয়ার পাশে দাঁড়াল বলিউড : সোনম,বিদ্যা,করিনাদের বার্তা ‘পিতৃতন্ত্র নিপাত যাক’

  • মাদককাণ্ডে গ্রেফতার রিয়া চক্রবর্তীর সুরে সুর মিলিয়ে বলিউড বলল পুরষতান্ত্রিক সমাজ ধ্বংস হোক। নারীবাদের বার্তা দিয়ে দাবি ‘পিতৃতন্ত্র নিপাত যাক’।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই রোষের মুখে বলিউডের একটা বড় অংশ। সুশান্তের জন্য ন্যায়বিচার চেয়ে সেভাবে মুখ খুলতে দেখা যায়নি বলিউডের সদস্যদের। অথচ মাদককাণ্ডে গ্রেফতার রিয়া চক্রবর্তীর পাশে দাঁড়ালেন বলিউডের একটা বড় অংশ। মঙ্গলবার এনসিবির অফিসে ঢোকবার মুখেই সকলের নজর কেড়েছিল রিয়ার টি-শার্ট। কালো টি-শার্টে লালা,সাদা অক্ষরে লেখা একটা বিশেষ বার্তা- Roses are red, violets are blue, Let’s smash patriarchy, Me and you’ যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় ‘ গোলাপের রঙ লাল,বেগুনির রঙ নীল, পিতৃতন্ত্রিক সমাজ ভেঙে গুড়িঁয়ে দি- আসুন আমি আর তুমি’।

আর রিয়ার এই বার্তাই মঙ্গলবার ফুটে উঠল বলিউড তারকাদের সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। ইনস্টাগ্রাম থেকে টুইটার বলিউড জুড়ে উঠল #JusticeForRhea রব। 

কারুর মৃত্যুর জন্য কখনই প্রেমিকাকে দায়ী করা উচিত নয়, সুশান্তের মৃত্যুর পরেই এহেন টুইট করে বিতর্কে জড়িয়ে ছিলেন সোনম। এদিন জাস্টিস অফ রিয়ার ডাক তুলে অনিল কন্যার দাবি ‘অবিলম্বে এই ডাইনি খোঁজ বন্ধ হওয়া দরকার'।

View this post on Instagram

#JusticeForRhea ☀️

A post shared by Vidya Balan (@balanvidya) on

View this post on Instagram

Enough. #JusticeForRhea

A post shared by Radhika Madan (@radhikamadan) on

View this post on Instagram

#justiceforrhea

A post shared by Shibani Dandekar (@shibanidandekar) on

করিনার ইনস্টাগ্রাম স্টোরিতেও উঠে এল রিয়ার জন্য তোলা সুবিচারের দাবি
করিনার ইনস্টাগ্রাম স্টোরিতেও উঠে এল রিয়ার জন্য তোলা সুবিচারের দাবি

শুধু যে বলিউডের মহিলা ব্রিগেডের তরফে এই ডাক উঠল তা নয় ফারহান আখতার, অভয় দেওল, অনুরাগ কশ্যপরাও গলা মেলানেন রিয়ার ন্যায় বিচারের জন্য।

দিয়া মির্জা, শাহিন ভাট,জোয়া আখতার, হুমা কুরেশি, অভয় দেওলরা শুধু মাত্র পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থা ভেঙে ফেলবার বার্তা সংক্রান্ত  উদ্ধৃতিটায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। অন্যদিকে বিদ্যা বালান, রিয়ার কাছের বন্ধু শিবানি দাণ্ডেকর, অনুরাগ কশ্যপ, রাধিকা মদনরা সঙ্গে জুড়ে দেন ‘#JusticeForRhea’।

অন্যদিকে তাপসী পান্নু যিনি আগেও রিয়ার বিরুদ্ধে হওয়া তথাকথিত মিডিয়া ট্রায়ালের বিরোধিতা করেছেন তিনি একটি শ্লেষাত্মক টুইট করেন রিয়ার সমর্থনে। লেখেন,, ‘ভুল সংশোধন। ও মাদক সেবনের জন্য নয় সুশান্তের জন্য মাদক সংগ্রহ এবং আর্থিক লেনদেনের জন্য গ্রেফতার হয়েছে। তাহলে যদি সুশান্ত বেঁচে থাকত ও জেলের পিছনে থাকত তাই তো? ওমা! সুশান্তকে ও (রিয়া) নিশ্চয় জোর করে মাদক খাওয়াত। সুশান্তকে বলপূর্বক মারিজুয়ানা দেওয়া হত। এটাই হয়ে থাকবে। আমরা করে দেখাতে পেরেছি’।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে জড়িত মাদককাণ্ডে গতকাল এনসিবির হাতে গ্রেফতার হন রিয়া চক্রবর্তী।এনডিপিএস আইনের আওতায় মাদকচক্রে যুক্ত থাকার অপরাধে গ্রেফতার করা হয়েছে রিয়াকে। মাদক সংগ্রহ ও মাদকের আর্থিক লেনদেনর অভিযোগ রয়েছে রিয়ার উপর। মঙ্গলবার রাতেই তাঁকে পেশ করা হয় ম্যাজিস্ট্রেটের সামনে। এনসিবির দাবি মেনে রিয়ার ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর করেন ম্যাজিস্টেট। খারিজ হয় রিয়ার জামিনের আর্জি। বুধবার সকালে সেশন কোর্টে রিয়ার নতুন জামিনের আবেদন দাখিল করেন অভিযুক্তর আইনজীবী সতীশ মানেসিন্ধে। আগামিকাল রিয়ার জামিনের আবেদনের শুনানি। আপতত মুম্বইয়ের বাইকুল্লা জেলে রয়েছেন রিয়া চক্রবর্তী। 

 

 

বন্ধ করুন