হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সোনম শেরপার
হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সোনম শেরপার

থেমে গেল সোনম শেরপার গিটার,হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু 'পরিক্রমার' এই সদস্যের

  • মাত্র ৪৮ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল রক ব্যান্ড পরিক্রমার লিড গিটারিস্ট সোনম শেরপার। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের কুরসং-এ মৃত্যু হয়েছে তাঁর।

নব্বইয়ের দশকে তাঁর গিটারের ঝঙ্কার ঝড় তুলত আট থেকে আশির মনে। শুক্রবার থেমে গেল সেই সোনম শেরপার সফর। মাত্র ৪৮ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল রক ব্যান্ড পরিক্রমার লিড গিটারিস্টের। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের দার্লিজিংয়ের কুরসং-এ মৃত্যু হয়েছে তাঁর।

সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে জানিয়েছেন, ‘একজন ভালো মনের মানুষ ছিল,দুঃখ যে তোমার সঙ্গে বেশি সময় কাটানো হয়নি। যদি আমরা একসঙ্গে আরও কয়েকটা অনুষ্ঠানে অংশ নিতে পারতাম..সময় থাকতে থাকতে কিছু করা হল। যদি আমি তোমার স্ত্রী এবং সন্তানদের চিনতাম আজ তাদের বলতাম যে তুমি কত ভালো মানুষ ছিলে। এখনও বিশ্বাস করতে পারছি না তুমি আর নেই। তোমার বাকি ব্যান্ড মেম্বররা কী অনুভব করছে তা চিন্তাও করতে পারা সম্ভবকর নয়’।


১৯৯১ সালে দিল্লিতে শুরু হয়েছিল পরিক্রমা ব্যান্ডের সফর। ভারতের অন্যতম পুরোনো রক ব্যান্ডগুলোর মধ্যে একটা পরিক্রমা। সোনম শেরপা ছাড়া এই ব্যান্ডের অনান্য সদস্যরা হলেন, সুবীর মালিক, নিতিন মালিক, চিন্তন কারলা, প্রশান্ত বাহাদুর এবং রাহুল মালহোত্রা। তাদের প্রথম গান 'জেরক্স'কে ভারতীয় রক সঙ্গীতের অন্যতম সেরা গান হিসাবে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও 'টিল আই অ্যাম নো ওয়ান এগেন', 'ওপেন স্কাইস' -এর মতো বহুল প্রচলিত রক গান তাঁদের সৃষ্টি।

বাঁ দিকে থেকে ডান.. চিন্তন, সুবীর, দিলীপ, সোনম, নিতিন এবং বিপিন, ১৯৯৬ সালে তোলা ছবি (সোহেল আকবর)
বাঁ দিকে থেকে ডান.. চিন্তন, সুবীর, দিলীপ, সোনম, নিতিন এবং বিপিন, ১৯৯৬ সালে তোলা ছবি (সোহেল আকবর)



সোনম শেরপার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মিউজক কম্পোজার এয়সানও। তিনি জানান, অবিশ্বাস্য! একজন ভালো মানুষের মানুষ এবং দুর্দান্ত ব্লু রকার’। সঙ্গীতশিল্পী ময়ঙ্গ চ্যাং লেখেন, হে ভগবান! কী ভালো একজন মানুষ, অফুরন্ত প্রতিভাশালী.. তার তাঁর সোয়্যাগ অসাধারণ..ভগবান তাঁর আত্মার শান্তি দিক’।

বন্ধ করুন