বাংলা নিউজ > বায়োস্কোপ > Sonamoni Saha: 'বীমা কোম্পানির' চাকুরে সোনামণির জীবনটাকেই 'বড় স্ক্যাম' বলে মনে হয়! কিন্তু কেন

Sonamoni Saha: 'বীমা কোম্পানির' চাকুরে সোনামণির জীবনটাকেই 'বড় স্ক্যাম' বলে মনে হয়! কিন্তু কেন

সোনামণির জীবনটাকেই 'বড় স্ক্যাম' বলে মনে হয়!

Sonamoni Saha: সোনামণি সাহা অভিনীত ওয়েব সিরিজ বেঙ্গল স্ক্যাম গত শুক্রবার ১১ নভেম্বর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। তাঁর প্রথম কাজ এটি ওটিটিতে, কী বললেন অভিনেত্রী?

বাংলা ছোট পর্দার অন্যতম জনপ্রিয় মুখ এখন সোনামণি সাহা। বর্তমানে তাঁকে স্টার জলসার এক্কা দোক্কা ধারাবাহিকে দেখা যাচ্ছে মুখ্য ভূমিকায়। তাঁর সঙ্গে রয়েছেন সপ্তর্ষি মৌলিক। অন্যদিকে গত শুক্রবার, ১১ নভেম্বর ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে সোনামণি সাহা অভিনীত ওয়েব সিরিজ, বেঙ্গল স্ক্যাম।

এই বিষয়ে আনন্দবাজারকে দেওয়া তিনি একটি সাক্ষাৎকার দেন। সেখানেই অভিনেত্রীর কাছে জানতে চাওয়া হয় প্রথম ওয়েব সিরিজে কেন কেলেঙ্কারির মতো একটি বিষয়কে তিনি বেছে নিয়েছেন। উত্তরে অভিনেত্রী বলেন, 'আমি নির্বাচন করব সেই জায়গায় আমি নেই। আমাকে এই ওয়েব সিরিজের পরিচালক অভিরূপ ঘোষ বেছেছেন। হইচই নির্বাচন করেছে আমায় মোহনার চরিত্রের জন্য। পরবর্তীকালে এই ওয়েব সিরিজের গল্প পড়ে আমারও ভালো লেগেছে।'

সোনামণির প্রথম ওয়েব সিরিজ 'বেঙ্গল স্ক্যাম' আর সেখানেই তিনি বাংলার বিনোদন জগতের অন্যতম বিখ্যাত মুখ রজতাভ দত্তর সঙ্গে কাজ করার সুযোগ পেলেন। সেই বিষয়ে সোনামণি জানান, তাঁর সঙ্গে রজতাভ দত্তর তেমন বেশি দৃশ্য ছিল না, উনি ভীষণই অভিজ্ঞ বলে জানান অভিনেত্রী। একই সঙ্গে বলেন তাঁর সঙ্গে সোনামণির ক্লাইম্যাক্সের দৃশ্য শ্যুট করেছেন, ' রনিদার সঙ্গে ক্লাইম্যাক্সের দৃশ্যটা করে খুব ভালো লেগেছে। আসলে উনি খুব ভালো মানুষ' মত অভিনেত্রীর।

এই ছবিতে সোনামণির বিপরীতে দেখা গিয়েছে ৮/১২ খ্যাত অভিনেতা কিঞ্জল নন্দকে। কিঞ্জল থিয়েটার করতেন সেখান থেকেই তাঁর টলিউডে আসা। এ হেন অভিনেতার সঙ্গে কাজ করে কেমন লাগল সোনামণির? সেই প্রশ্নের উত্তরে এক্কা দোক্কার 'রাধিকা' জানান, 'কিঞ্জলদা যেহেতু নাটক থেকে এসেছেন তাই ওর সঙ্গে শট দেওয়া খুব সহজ ছিল, আমরা আগে রিহার্সাল করে নিতে পারতাম কোনও দৃশ্য বা সংলাপ।'

কিন্তু বেঙ্গল স্ক্যামের অভিনেত্রী নিজেকে কি কখনও জালিয়াতির শিকার হয়েছেন? এই বিষয়ে তিনি জানান, না এখনও পর্যন্ত হয়নি। কিন্তু তাঁর মতে ' জীবনটাই একটাই স্ক্যাম', তাই প্রতিটা পদক্ষেপ খুব বুঝে ফেলা উচিত বলে মনে করেন তিনি। একই সঙ্গে তিনি জানান, তাঁদের ইন্ডাস্ট্রি জালিয়াতিতে ভর্তি, ফলে খুব সচেতন থাকতে হয়।

এখন ওয়েব সিরিজ থেকে ছোট পর্দা সব জায়গায় দাপিয়ে অভিনয় করছেন সোনামণি, নিজের কাজ বা সাফল্য নিয়ে তিনি কী বলতে জানতে চাওয়া হলে অভিনেত্রী জানান তিনি এটাই চেয়েছিলেন, মানুষ তাঁকে চিনবে, কাজ দেখবে। 'কাজের মধ্যে ব্যস্ত থাকি যেন, আলোচনায় থাকি যেন। দর্শকরা যেন আমায় মনে রাখেন' এমনটাই জীবন থেকে চেয়েছেন তিনি। ফলে তাঁর স্বপ্নকে পূরণের দিকে এগোচ্ছে সেটা বলা যায়। একই সঙ্গে টিভির পর্দার বাইরে তাঁকে নিতে দর্শক আলোচনা করেন, তিনি কী করছেন না করছেন সেটা চর্চার মধ্যে থাকছে দেখে তাঁর ভালো লাগে বলে জানান। এটা তাঁর কাছে বড় প্রাপ্তি বলে অকপটে শিকার করেন অভিনেত্রী।

বন্ধ করুন