বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সারাংশ'-এ তাঁর প্রচুর দৃশ্য বাদ দিয়েছিলেন মহেশ ভাট, জানালেন স্ত্রী সোনি রাজদান!
'সারাংশ' ছবিতে সোনি রাজদান (ডান দিকে). ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
'সারাংশ' ছবিতে সোনি রাজদান (ডান দিকে). ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

'সারাংশ'-এ তাঁর প্রচুর দৃশ্য বাদ দিয়েছিলেন মহেশ ভাট, জানালেন স্ত্রী সোনি রাজদান!

  • ৩৭ বছর আগে মুক্তি পেয়েছিল মহেশ ভাট পরিচালিত ছবি 'সারাংশ'।ছবিতে অভিনয় করেছিলেন সোনি রাজদান। সোনি জানান, সেইসময়ে সম্পর্কে থাকা সত্ত্বেও সারাংশছবিতে তাঁর অভিনীত নানা সিকোয়েন্স বাতিল করতে দু'বার ভাবেননি মহেশ।

৩৭ বছর আগে মুক্তি পেয়েছিল মহেশ ভাট পরিচালিত ছবি 'সারাংশ'।হিন্দি ছবির ইতিহাসে এই অন্যতম 'কাল্ট' ছবিতে অভিনয় করেছিলেন অনুপম খের, রোহিনী হাট্টানগদি এবং সোনি রাজদান। সম্প্রতি,এক সাক্ষাতকারে 'সারাংশ'-এ নিজের কাজ করার অভিজ্ঞতা শেয়ার করলেন তিনি।উল্লেখ্য,সেই সময় চলছিল পরিচালকের সঙ্গে চুটিয়ে প্রেমপর্ব তাঁর। 'সারাংশ' নিয়ে স্মৃতিচারণায় সোনি জানান যে সেইসময়ে সম্পর্কে থাকা সত্ত্বেও ওই ছবিতে তাঁর অভিনীত নানান সিকোয়েন্স বাতিল করতে দু'বার ভাবেননি মহেশ। বিন্দুমাত্র আপোষ করেননি। বরং তাঁর সঙ্গে সম্পর্কে আছেন সেইজন্য যেন বিন্দুমাত্র বেশি সুবিধে না পান,সেই বিষয়ে সবসময় সজাগ ছিলেন পরিচালক। সোনির কথায়,' তখন ছবির শ্যুটিং শেষে সম্পাদনার কাজ শুরু হয়েছে। মুম্বইয়ের ওরলি অঞ্চলে রাজশ্রী ফিল্মস স্টুডিওতে ছবির সম্পাদনার কাজ সামলাচ্ছেন বর্তমানে সময়ের বিখ্যাত পরিচালক ডেভিড ধাওয়ান। পাশে সর্বক্ষণের সঙ্গী হিসেবে রয়েছেন মহেশ। আমি তখন থাকতাম তারদেও-তে। বাড়ির কাছাকছি ওই ষ্টুডিও থাকায় প্রায়ই হাজির হতাম সেখানে। সম্পাদনার কাজ দেখার পাশাপশি ছবি তৈরির বিষয়ে নানান খুঁটিনাটি ব্যাপার শিখেছিলাম ওঁদের থেকেই। সে যায় হোক, দেখতাম একের পর এক আমার অভিনীত নানান দৃশ্যে ছবি থেকে ছেঁটে ফেলছেন মহেশ। তা দেখে মন খারাপ হলেও সেই বিষয়ে কোনওরকম টুঁ শব্দ করার কথা ভাবতে পারিনি আমি। আর মনে মনে আফসোস করতাম।' সামান্য থেমে এই বর্ষীয়ান অভিনেত্রী আরও জানান ছবি সম্পাদনার পর প্রথম রাশ দেখে দর্শকরা মহেশকে জানিয়েছিলেন আমার অভিনীত অংশ আরও থাকলে ভালো হয়। তাঁদের কথা শুনেছিলেন মহেশ। ছবির দ্বিতীয় ট্রায়ালে দেখলাম আমার বেশ কিছু দৃশ্যে পুনরায় যোগ হয়েছে ছবিতে।দেখে হাঁফ ছেড়ে বেঁচেছিলাম!'

প্রসঙ্গত উল্লেখ্য, 'সারাংশ'-কে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন ছবি সমালোচকেরা। ছবিতে অনুপম খের থেকে শুরু করে সোনি, প্রতিটি অভিনেতার কাজ নজর করেছিল দর্শকদের। মহেশের পরিচালনাও কুড়িয়েছিল অকুন্ঠ তারিফ।

বন্ধ করুন