বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনার কারণে অনাথ হওয়া শিশুদের শিক্ষার দায়িত্ব নিন,সরকারের কাছে আর্জি সোনু সুদের
সোনু সুদ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
সোনু সুদ। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

করোনার কারণে অনাথ হওয়া শিশুদের শিক্ষার দায়িত্ব নিন,সরকারের কাছে আর্জি সোনু সুদের

  • ফের চর্চায় সোনু সুদ। দুঃস্থ মানুষের কাছে এখন রীতিমতো ঈশ্বরের দূত এই অভিনেতা। এবার করোনার কারণে অনাথ হওয়া শিশুদের শিক্ষার দায়িত্ব সরকারকে নেওয়ার আর্জি জানালেন সোনু।

গতবছর সারা দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই 'রিল' থেকে 'রিয়েল লাইফ'-এর নায়ক হয়ে উঠেছেন সোনু সুদ। দেশের বিভিন্ন প্রান্তে হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের নিজ উদ্যোগে ও খরচে বাতানুকূল বাসে বসিয়ে বাড়ি পাঠানো থেকে শুরু করেন তিনি। এরপর লকডাউন উঠে গেলেও সেই শুরু হওয়া 'কাজ' আজও থামেননি এই অভিনেতা। দেশের অসংখ্য দুঃস্থ,আর্থিকভাবে অসহায় মানুষদের দু'হাত ভরে সাহায্য করে আসছেন তিনি। বর্তমানে এই কঠিন সময়েও যেখানে করোনার স্বীটিই ঢেউ সামলাতে নাজেহাল গোটা দেশ,এই অবস্থাতেও জনসাধারণের জন্য অক্সিজেন,ওষুধ,হাসপাতালের বেডের ব্যবস্থা নিজ খরচে করে চলেছেন এই 'বলিউডের মসিহা।' শুধু তাই নয়,যখনই কোনও বড়সড় বিপদের মুখে সম্মুখীন হয়েছে অসংখ্য মানুষ নিজে তাঁদের পাশে দাঁড়ানো ছাড়াও সরকারের কাছে তাঁদের হয়ে দুঃখ দুর্দশার কথা জানাতে ভোলেননি রুপোলি পর্দার এই 'ভিলেন।' সম্প্রতি,এমনই এক সমস্যার কথা সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোডের মাধ্যমে তুলে ধরলেন সোনু।

 সরকারের কাছে অভিনেতার আর্জি, ৮ থেকে ১২ বয়সসীমার যে সমস্ত শিশুরা তাদের পরিবারকে হারিয়েছে,হয়েছে অনাথ করোনার কারণে তাদের শিক্ষার দায়িত্ব যেন সরকার নেয়। স্কুল থেকে শুরু করে কলেজ কিংবা পরবর্তী সময়ের উচ্চশিক্ষা পর্যন্ত এই দায়িত্ব যেন সরকার নিজের হাতে তুলে নেয়। এই প্রসঙ্গে তারকা আরও বলেন যে কোনওভাবেই এই করোনাভাইরাস যেন এই শিশুদের উজ্জ্বল ভবিষ্যতের পথে বাধা হয়ে না দাঁড়ায়। সোনুর আর্জি, এই শিশুদের যেন অন্তত একটা সুযোগ দেওয়া হয় প্রতিষ্ঠিত হওয়ার এবং কোনওভাবেই অর্থনৈতিক সঙ্কট কিংবা আর্থিক চিন্তা এই শিশুদের পথের কাঁটা হয়ে না হয়ে ওঠে।

বন্ধ করুন