বাড়ি > বায়োস্কোপ > বন্যা কবলিত বারাণসীর ৩৫০ মাঝি পরিবারের পাশে দাঁড়ালেন সোনু সুদ
সোনু সুদ 
সোনু সুদ 

বন্যা কবলিত বারাণসীর ৩৫০ মাঝি পরিবারের পাশে দাঁড়ালেন সোনু সুদ

  • বিপদে ফের ত্রাতা সোনু সুদ। এবার বন্যা বিধ্বস্ত উত্তরপ্রদেশের পাশে দাঁড়ালেন অভিনেতা।

লকডাউন এবং পরবর্তী আনলক পর্বেও একাধিকবার অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলি তারকা সোনু সুদ । করোনা অতিমারীর আবহে যখন সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষকে এড়িয়ে চলা অথবা ঠান্ডা ঘরে বসে আর্থিক সাহায্য করে দায় উদ্ধার করাটাই দস্তুর হয়ে দাঁড়িয়েছে , সেখানে প্রথম থেকেই রাস্তায় নেমে মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে অভিনেতা এবং তাঁর টিমকে ।  সেই তালিকায় নবতম সংযোজনের সাক্ষী থাকলেন বারাণসীর ৩৫০ টি মাঝি পরিবার ।

লকডাউনের দরুণ গঙ্গা পারাপারের কাজে এখন তেমন রোজগার নেই । তার মধ্যে গোদের ওপর বিষফোঁড়ার মতোই ভরা বর্ষায় জল বেড়ে যাওয়ায় বর্তমানে উত্তাল দু কূল প্লাবিত নদীতে নৌকা বাইবার ওপর প্রশাসনের তরফে জারি হয়েছে নিষেধাজ্ঞা । ফলে একদিকে রোজগারের রাস্তা বন্ধ অপরদিকে আপৎকালীন বন্যা পরিস্থিতিতে ঘরে মজুত খাবারও ফুরোনোর পথে । চূড়ান্ত অসহায় পরিবার গুলির দুর্দশার কথা সোনু এবং তাঁর সহকারী নীতি গোয়েলকে জানিয়ে টুইট করে সাহায্য প্রার্থনা করেছিলেন স্থানীয় সমাজকর্মী দিব্যাংশু উপাধ্যায় । সেই টুইট নজরে আসতেই তৎক্ষণাৎ ওই ৩৫০ মাঝি পরিবারকে প্রয়োজনীয়  রেশন সামগ্রী পাঠাবার ব্যবস্থা করেন সোনু।

অভিনেতার পক্ষ থেকে নীতি গোয়েল নিজে উপাধ্যায় বাবুকে ফোন করে সাহায্যের আশ্বাস দিয়েছিলেন । প্রতিশ্রুতি অনুযায়ী পরবর্তী এক ঘন্টার মধ্যেই ৩৫০ রেশন সামগ্রীর কিট নিয়ে হাজির হয়ে যান সোনুর টিমের সদস্যরা । প্রত্যেক পরিবার পিছু ৫ কিলো চাল , ৫ কিলো ময়দা , দু কেজি গম এবং মশলাপাতি ও অন্যান্য শাকসবজি বিতরণ করা হয় ।

খাদ্য সামগ্রী বিলির ছবি পোস্ট করে সোনু এবং তাঁর টিমকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন দিব্যাংশু উপাধ্যায় । অভিনেতা নিজে টুইট করেন , 'আজকের পর থেকে ওই ৩৫০ পরিবারের কাউকে পেটে খিদে নিয়ে রাতে ঘুমোতে যেতে হবে না ' ।

আগেও সহায় সম্বলহীন মাইলের পর মাইল হেঁটে ঘরে ফিরতে চাওয়া অসংখ্য পরিযায়ী শ্রমিককে প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করে যথাযথ ভাবে ঘরে ফেরার ব্যবস্থা করে দিয়েছেন এই বলি অভিনেতা ।এছাড়া বিদেশে বা ভিনরাজ্যে আটকে পড়া অসংখ্য মানুষ কিংবা বন্দে ভারত মিশনে বাইরে পড়তে যাওয়া একাধিক ছাত্র ছাত্রীকে দেশে ফেরাতে একাধিকবার উদ্যোগ নিতে দেখা গিয়েছে সোনুকে । আর এবার অসহায় বন্যা পীড়িত ওই ৩৫০ পরিবারের মুখে হাসি ফুটিয়ে আরো একবার মানব দরদী ভূমিকায় অবতীর্ণ হলেন এই তারকা অভিনেতা।

বন্ধ করুন