বাংলা নিউজ > বায়োস্কোপ > পরিযায়ীদের ‘ভগবান’কে বিরাট সম্মান, সোনু সুদের নামে আস্ত একটা বিমান!
সোনু সুদকে কুর্নিশ স্পাইসজেটের
সোনু সুদকে কুর্নিশ স্পাইসজেটের

পরিযায়ীদের ‘ভগবান’কে বিরাট সম্মান, সোনু সুদের নামে আস্ত একটা বিমান!

  • সোনু সুদের মানব দরদী কাজকে স্বীকৃতি দিতে একটি বিশেষ বিমান উৎসর্গ করল ‘স্পাইসজেট’।

করোনাকালে পরিযায়ী শ্রমিকদের ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে সোনু সুদকে। সর্বতভাবে মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন এই অভিনেতা। সোনুর এই মানব দরদী ভূমিকার জন্য সবমহল থেকে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন তিনি। কেউ তাঁকে ‘গরীবের সুপারম্যান’ বলেছেন, কেউ ‘ভগবান’, তবে পর্দার খলনায়ক করোনাকালে নিজের ইমেজ একদম বদলে ফেলেছেন। এখন তিনি গোটা দেশের ‘ নায়ক’, না পর্দার নামসর্বস্ব নায়ক নয়..বাস্তবের নায়ক। 

সোনুর এই নায়কোচিত ভূমিকার জেরে আগেও বহু সম্মান ও প্রশংসা কুড়িয়েছেন তিনি, এবার সোনু সুদের মানব দরদী কাজকে স্বীকৃতি দিতে একটি বিশেষ বিমান উৎসর্গ করল ‘স্পাইসজেট’ (Spicejet)। এই সংস্থার বিমানেও লকডাউনে হাজার হাজার পরিযায়ীকে ঘরে পৌঁছে দিয়েছেন তিনি। বিমানের গায়ে আঁকা সোনু সুদের মুখ, সঙ্গে রয়েছে পরিযায়ীদের দলও! পাশে লেখা রয়েছে, ‘এ স্যালুট টু দ্য সেভিয়ার সোনু সুদ’। 

টুইটারে এই ছবি শেয়ার করলেন খোদ অভিনেতা। লিখলেন, ‘অসংরক্ষিত টিকিটে মোগা থেকে মুম্বই আসার সেই দিনগুলো মনে পড়ছে। বাবা-মা পাশে না থাকাটা আজ বড্ড বেশি অনুভব করছি'।

অভিনেতাকে সম্মান জানাতে তেলেঙ্গানার মানুষ তৈরি করেছে আস্ত একটা মন্দির, গত বছর কলকাতার দুর্গাপুজো মন্ডপেও সম্মান জানানো হয়েছে সোনু সুদকে। দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছেন তিনি। গত বছর সেপ্টেম্বরে রাষ্ট্রসংঘের শাখা সংগঠন ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রামের তরফে সম্মানিত হন সোনু সুদ। এসডিজি(সাস্টেনেবল ডেভেলপমেন্ট গোল) স্পেশাল হিউম্যানিটারিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড এ সম্মানিত হয়েছেন অভিনেতা।

মাসখানেক আগেই মুক্তি পেয়েছে, সোনুর লেখা বই- ‘আই অ্যাম নট দ্য মসীহা’। এইভাবেই আগামিতেও দেশবাসীর পাশে দাঁড়াতে চান সোনু সুদ। 

বন্ধ করুন