বাড়ি > বায়োস্কোপ > চাটার্ড বিমানে ১৭৩ জন পরিযায়ী শ্রমিককে উত্তরাখন্ডে পাঠালেন সোনু সুদ,দেখুন ভিডিয়ো
চাটার্ড ফ্লাইটে আরও ১৭০ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরালেন সোনু সুদ
চাটার্ড ফ্লাইটে আরও ১৭০ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরালেন সোনু সুদ

চাটার্ড বিমানে ১৭৩ জন পরিযায়ী শ্রমিককে উত্তরাখন্ডে পাঠালেন সোনু সুদ,দেখুন ভিডিয়ো

  • কেরলের পর এবার মুম্বই থেকে পরিযায়ীদের ঘরে ফিরতে বিশেষ বিমানের ব্যবস্থা করলেন সোনু সুদ।

পরিযায়ী শ্রমিকদের কাছে এখন ভরসার অপর নাম সোনু সুদ। দেশের হাজার হাজার শ্রমিককে ইতিমধ্যেই নিরাপদে ঘরে ফিরিয়েছেন সুপারম্যান সোনু সুদ।সংখ্যাটা প্রত্যেক দিন বেড়েই চলেছে। শুক্রবার মুম্বই থেকে আরও ১৭৩ জন পরিযায়ী শ্রমিককে উত্তরাখন্ডের দেরাদুনে ফেরত পাঠালেন অভিনেতা। এয়ার এশিয়ার চাটার্ড বিমানে তাঁদের ফেরবার ব্যবস্থা করেন সোনু। নিজে দাঁড়িয়ে থেকে তদারকি করলেন গোটা ব্যবস্থার।

শুক্রবার দুপুর দুটো নাগাদ মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহরাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার এশিয়ার দ্য এয়ারবাস এ৩২০ রওনা দেয় ১৭৩জন প্যাসেঞ্জার সমেত, সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে এয়ার এশিয়ার মুখপাত্র। বিকাল ৪.৪১ নাগাদ সেই বিমান পৌঁছায় দেরাদুনের জলি গ্র্যান্ট এয়ারপোর্টে।

এই পরিযায়ী শ্রমিকদের সকলেই হোটেল ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। ‘এঁদের প্রায় কেউই কোনওদিনই আকাশ পথে যাতায়াতের সুযোগ পায়নি। ওঁদের মুখের হাসিটা আমাকে বেশ স্বস্তি দিচ্ছে। এই বিমান ওঁদের পরিবার ও বন্ধুদের কাছে পৌঁছে দেবে সেটাই সবচেয়ে আনন্দের’,জানান সোনু সুদ। 

সোনু জানানও ভবিষ্যতে তিনি এই ধরণের আরও বিমানের ব্যবস্থা করতে চান পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে। গত সপ্তাহেও সোনু সুদ একটি বিশেষ বিমানে কেরল এর্নাকুলামের ১৬৭ জন মহিলা দর্জিকে ওড়িশায় ফেরান। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার জন্য বেশ কিছু রুটে ট্রেন চালাচ্ছে কেন্দ্র সরকার। কিন্তু যে যে রুটে ট্রেন চলছে না এবং দূরত্ব বেশি হওয়ায় বাস সফর সম্ভব নয় সেইসব শ্রমিকদের ফেরাতে বিমানে ব্যবস্থা করছেন সোনু সুদ। 

শুক্রবার মুম্বই বিমানবন্দরে সোনুর প্রতি ভালোবাসা উজার করে দিলেন পরিযায়ী শ্রমিকরা। সকল মহিলা শ্রমিকের মুখে একটাই কথা,'এবার থেকে প্রতি বছর সোনু ভাইকে রাখি অবশ্যই পাঠাবো.উনি দাদার মতো আমাদের উদ্ধার করলেন'। পরিস্থিতি ঠিক হলে এই সব হোটেল কর্মীদের হাতে ভালোমন্দ রান্না খেতে চান সোনু, সেই আবদারও করে রাখলেন অভিনেতা।

বন্ধ করুন