বাড়ি > বায়োস্কোপ > পরিযায়ী শ্রমিকদের কাজ খুঁজে দিতে 'প্রবাসী রোজগার' অ্যাপ লঞ্চ করলেন সোনু সুদ
পরিযায়ীদের পাশে সোনু সুদ  (PTI)
পরিযায়ীদের পাশে সোনু সুদ  (PTI)

পরিযায়ী শ্রমিকদের কাজ খুঁজে দিতে 'প্রবাসী রোজগার' অ্যাপ লঞ্চ করলেন সোনু সুদ

  • রোজগার খুঁজে দেওয়ার পাশাপাশি শ্রমিকদের নানান কাজের বেসিক ট্রেনিং,এমনকি ইংরাজি ভাষাও শেখাবে এই অ্যাপ। 

করোনা সংকটে পরিযায়ী শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা সোনু সুদ। সম্পূর্ন নিজের উদ্যোই পরিযায়ীদের নিরাপদে তাঁদের পরিবারের কাছে পৌঁছে দিতে বাস,ট্রেন কিংবা চার্টাড বিমানেরও ব্যবস্থা করতে দেখা গেছে সোনু সুদকে। সারাদিন নাওয়া-খাওয়া ভুলে দেশবাসীর পাশে দাঁড়াতে উদ্যোগী মানুষ। সোশ্যাল মিডিয়ায় সোনুর কাছে সাহায্য চাইলে কাউকেই নিরাশ করছেন না তারকা। পরিযায়ীদের ঘরে ফেরানোর ব্যবস্থা আগেই করেছেন সোনু, এবার সেই সব শ্রমিকদের কাজ পাইয়ে দিতেও উদ্যোগী তিনি।সেই জন্য একটি অ্যাপ নিয়ে হাজির হয়েছেন তারকা। 'প্রবাসী রোজগার' নামের এই অ্যাপ কাজ সংক্রান্ত সমস্ত তথ্য পৌঁছে দেবে শ্রমিকদের। 

মুম্বই মিররে প্রকাশিত রিপোর্ট অনুসারে, আনুষ্ঠানিক বিবৃতিতে সোনু সুদ জানিয়েছেন, শেষ কয়েক মাস ধরেই বিষয়টি নিয়ে পরিকল্পনা করছেন তিনি। প্রচুর পরিকল্পনা এবং প্রস্তুতি লেগেছে এই প্রয়াসকে বাস্তবায়িত করতে।এর জন্য প্রচুর সংস্থা, এনজিও এবং স্বেচ্ছাসেবী সংগঠন, সরকারি দফতরের এবং টেকনোলজি স্টার্টআপ সংস্থার সঙ্গে যোগাযোগ করেছেন সোনু সুদ। গত তিন মাস ধরে কয়েক হাজার পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন সোনু। তাঁদের সকলের যাতে রুজিরুটির সংস্থান হয় এটাই এখন একমাত্র লক্ষ্য সোনু সুদের।  

কনসট্রাকশন,সিকিউরিটি, অটো-মোবাইল,ই-কমার্স, হেলথকেয়ার সহ নানান ক্ষেত্রের প্রায় ৫০০টি কোম্পানিতে কাজের সুযোগ থাকবে এই পোর্টাল তথা অ্যাপে। 

দিন কয়েক আগেই খবর সামনে এসেছে, ওড়িশার এক পরিযায়ী শ্রমিক সোনু সুদের নামে ওয়েলডিংয়ের দোকান খুলেছে।  প্রশান্ত নামের ৩২ বছরের ওই ওড়িশায় যুবককে ঘরে ফেরার ব্যবস্থা করে দিয়েছিলেন সোনু সুদ। গত ২৯শে মে প্রশান্ত সহ বেশ কয়েকজন পরিযায়ীর জন্য কেরল থেকে বিশেষ বিমানের ব্যবস্থা করেন সোনু সুদ। তাই ভালোবাসার প্রতিদান স্বরূপ সোনুর থেকে অনুমতি নিয়েই তাঁর নামে দোকান খুলেছেন প্রশান্ত। 

বন্ধ করুন