বাড়ি > বায়োস্কোপ > অন্তঃসত্ত্বা পরিযায়ী শ্রমিক ঘরে ফিরে সদ্যোজাতর নাম রাখল 'সোনু সুদ',আপ্লুত সোনু
পরিযায়ীদের ঘরে ফেরাতে বদ্ধপরিকর সোনু সুদ  (PTI)
পরিযায়ীদের ঘরে ফেরাতে বদ্ধপরিকর সোনু সুদ  (PTI)

অন্তঃসত্ত্বা পরিযায়ী শ্রমিক ঘরে ফিরে সদ্যোজাতর নাম রাখল 'সোনু সুদ',আপ্লুত সোনু

  • ঘরে ফিরিয়েছেন সোনু সুদ,অভিনেতার নামেই সদ্যোজাতর নাম রাখলেন অন্তঃসত্ত্বা পরিযায়ী শ্রমিক।

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরিয়ে গোটা দেশের মন জিতে নিচ্ছেন বলিউড অভিনেতা সোনু সুদ। ইতিমধ্যেই ১২ হাজারের বেশি পরিযায়ী শ্রমিক পায়ে হেঁটে নয় বাসে করে নিজের ঘরে পৌঁছেছে এই বলিউড তারকার সৌজন্যে। গত কয়েকদিন ধরেই ভারতীয় সোশ্যাল মিডিয়ার ‘নতুন সুপারম্যান’ সোনু সুদ। দুদিন আগেই জানা গিয়েছিল বিহারে অভিনেতার মূর্তি তৈরি করছে একদল যুবক, এবার সামনে এল এক অন্তঃসত্ত্বা পরিযায়ী শ্রমিক সদ্যোজাতর নাম রেখেছেন সোনু সুদের নামে। অভিনেতার সৌজন্যেই ঘরে ফেরেছিলেন সেই প্রেগন্যাট মহিলা, বাড়ি ফিরে জন্ম দিয়েছেন সুস্থ পুত্র সন্তানের। তাই কৃতজ্ঞতা স্বরূপ ছেলের নাম রেখেছেন সোনু সুদ শ্রীবাস্তব। 

অনুপমা চোপড়ার সঙ্গে এক লাইভ আলোচনায় সোনু সুদ জানান, সেই মহিলার পরিবারে লোকজন তাঁকে ফোন করে জানিয়েছে ফুটফুটে পুত্র সন্তানের নাম রেখেছে সোনু সুদ। আপ্লুত সোনু পাল্টা জিজ্ঞাসা করেন ছেলের পদবি তো আলাদা হয়ে যাবে? তোমরা শুধু সোনু রাখতে পারবে। তাঁরা জানায় সুদ পদবি হিসাবে নয় মাঝের নাম হিসাবে ব্যবহার করা হবে। সেই সদ্যোজাতর নাম রাখা হয়েছে সোনু সুদ শ্রীবাস্তব। গোটা ঘটনায় আবেগাপ্লুত সোনু। 

অভিনেতা আরও একটি ঘটনার কথা বলেন। তিনি জানান হাইওয়েতে একটি আট সদস্যের পরিযায়ী শ্রমিক দলের সঙ্গে দেখা হয় তাঁর। তাঁরা মহারাষ্ট্রে সকল সহায়-সম্বল হারিয়ে পায়ে হেঁটে কর্নাটকে নিজেদের গ্রামে ফিরছিল। তাঁদের সঙ্গে কথা বলে আর কয়েকটা দিন অপেক্ষা করতে বলেছিলেন সোনু। প্রশাসনিক স্তরে দ্রুত সব ব্যবস্থা সেরে যেদিন তাঁদের বাসে করে ঘরে ফেরানোর ব্যবস্থা করেন তারকা-তাঁরা বাসে উঠে যেভাবে সোনুকে ধন্যবাদ জানিয়েছিল, তাঁর জন্য গান গেয়েছিল, হাততালি দিয়ে উঠেছিল সেই দৃশ্যটা আজও ভুলতে পারেননি তিনি। 

ইতিমধ্যেই ১২ হাজারের বেশি শ্রমিককে নিজের চেষ্টায় ঘরে ফিরিয়েছেন সোনু 
ইতিমধ্যেই ১২ হাজারের বেশি শ্রমিককে নিজের চেষ্টায় ঘরে ফিরিয়েছেন সোনু  (PTI)

সোনু সুদ জানিয়েছে, আমি বিশ্বাস করি সোশ্যাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করে কোনও লাভ নেই,কিছু করে দেখানোটা জরুরি।আমি বলছি না সকলে রাস্তায় নেমেই সাহায্য করতে হবে তবে আমার বিশ্বাস ভগবান হয়ত এই কাজের জন্য আমাকে বেছে নিয়েছেন। এই সময় এই মানুষগুলোর একটা ভরসার লোক প্রয়োজন, একটা বিশ্বাস প্রযোজন-যে তাঁদের জন্যও কেউ একজন আছে'। 

বিভিন্ন রাজ্যের সহায়তা নিয়ে কয়েক শো পরিযায়ী শ্রমিককে সুরক্ষিতভাবে ঘরে ফিরিয়েছেন সোনু। শুধু যাতায়াতই নয় পথে তাঁদের খাবার জল সবকিছুর ব্যবস্থা করছেন অভিনেতা। গোটা প্রক্রিয়ার তদারকিও করছেন নিজে দাঁড়িয়ে থেকে। মহারাষ্ট্র থেকে একাধিক বাসে কর্নাটক, উত্তরপ্রদেশে পরিযায়ী শ্রমিকরা পৌঁছে গিয়েছেন এই বলিউড অভিনেতার উদ্যোগে। সোনু সুদ দৃঢ় প্রতিজ্ঞ দেশের প্রত্যেকটা পরিযায়ী শ্রমিক ঘরে ফেরা না অবধি ক্ষান্ত হবেন না তিনি!

বন্ধ করুন