বাড়ি > বায়োস্কোপ > ২০০ জন ইডলি বিক্রেতাকে বাড়ি ফেরালেন সোনু, 'সুপারম্যান'-এর আরতি করলেন মহিলারা
সোনুকে এইভাবেই ধন্যবাদ জানাল পরিযায়ীরা
সোনুকে এইভাবেই ধন্যবাদ জানাল পরিযায়ীরা

২০০ জন ইডলি বিক্রেতাকে বাড়ি ফেরালেন সোনু, 'সুপারম্যান'-এর আরতি করলেন মহিলারা

  • এবার তামিলনাড়ুর ২০০ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরালেন সোনু সুদ। 

পরিযায়ী শ্রমিকদের নিরাপদে ঘরে ফেরানোর মহান উদ্যোগ জারি রেখেছেন সোনু সুদ।শনিবার মুম্বই থেকে প্রায় ২০০ জন ইডলি বিক্রেতাকে ঘরে ফেরালেন সুপারম্যান সোনু সুদ। এদিন তামিলনাড়ু ফিরতে ওই ইডলি বিক্রেতাদের জন্য প্রয়োজনীয় বাসের ব্যবস্থা করেন সোনু। তারকার এই উদ্যোগে আপ্লুত হয়ে ওই দলের মহিলা শ্রমিকরা আরতি করে ধন্যবাদ জানালেন সোনুকে। হাত জোড় করে সেই ভালোবাসা গ্রহণ করলেন সোনুও। এই ভিডিয়ো আপতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তাঁদের যাত্রা যাতে শুভ হয় তাই রীতি মেনে বাসের চাকার সামনে নারকেল ফাটাতেও দেখা গেল সোনু সুদকে। শুধু বাসের ব্যবস্থা করেই ক্ষান্ত হননি সোনু। এই লম্বা যাত্রাপথে পরিযায়ী শ্রমিকদের যাতে কোনওরকম অসুবিধা না হয় সেই খেয়ালও রাখলেন তিনি। প্রয়োজনীয় খাবার এবং হাইজিন সংক্রান্ত দ্রব্য যাতে যথেষ্ট পরিমাণে মজুত থাকে তা নিজে দাঁড়িয়ে থেকে তদারকি করলেন সোনু সুদ। 

ইডলি বিক্রেতাদের একজনকে বলতে শোনা গেল,'আমরা প্রথমে ওঁনার সঙ্গে, তারপর সোনুজি আমাদের বাড়ি পৌঁছে দিতে নিজেই উদ্যোগী হন। প্রথমে বিমানে পাঠানোর ব্যবস্থা করেছিলেন, তবে এতজনের টিকিটের বন্দোবস্ত করা সম্ভবকর না হওয়ায়  বাসের ব্যবস্থা করেন তিনি। আমাদের সঙ্গে এসে নিজেই বাসে তুলে দেন। যাত্রা শুভ হওয়ার জন্য নারকেল ফাটান সোনুজি। আমরা মন থেকে ওঁনাকে ধন্যবাদ জানাতে চাই'।

সোনুর এই কাজ দেখে আপ্লুত নেটদুনিয়ার বাসিন্দারা। অনেকেরই মত, ‘অন্য বলিউড তারকাদের শেখা উচিত সোনুকে দেখে’। কেউ কেউ আবার বলছেন,'অন্যদের মতো সোনুর দেখনদারি নেই। তিনি মন থেকে মানুষের পাশে দাঁড়িয়েছেন'।

শুক্রবারও সোনু সুদ মুম্বই থেকে চাটার্ড বিমানে উত্তরাখন্ডে ফেরান  ১৭৩ জন পরিযায়ী শ্রমিককে।এই পরিযায়ী শ্রমিকদের সকলেই হোটেল ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। ‘এঁদের প্রায় কেউই কোনওদিনই আকাশ পথে যাতায়াতের সুযোগ পায়নি। ওঁদের মুখের হাসিটা আমাকে বেশ স্বস্তি দিচ্ছে। এই বিমান ওঁদের পরিবার ও বন্ধুদের কাছে পৌঁছে দেবে সেটাই সবচেয়ে আনন্দের’,জানান সোনু সুদ।

শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এই কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন সোনু সুদকে। করোনাভাইরাস সংকটে শেষ হলে নিজের রাজ্যে সোনুকে আমন্ত্রণও জানান রাওয়াত।

বন্ধ করুন