বাংলা নিউজ > বায়োস্কোপ > দুঃস্থ শিশুদের কেবল পড়াশোনার দায়িত্ব নয়, এবার আস্ত স্কুল বানাতে চলেছেন সোনু!

দুঃস্থ শিশুদের কেবল পড়াশোনার দায়িত্ব নয়, এবার আস্ত স্কুল বানাতে চলেছেন সোনু!

দুঃস্থ শিশুদের জন্য স্কুল বানানোয় উদ্যোগী হয়েছেন ‘মাসিহা’ সোনু

Sonu Sood: বিহারে এবার স্কুল বানাবেন সোনু সুদ। দুঃস্থ শিশুদের জন্য স্কুল বানানোয় উদ্যোগী হয়েছেন মাসিহা সোনু। এতদিন ধরে তিনি বহু গরীব, দুঃস্থ শিশুদের পড়াশোনার দায়িত্ব নিয়েছিলেন, এবার সোজাসুজি স্কুল বানাতে উদ্যোগী হলেন।

সময়টা ২০২০ সাল। চারদিকে মহামারী, লকডাউনের কোপে নাভিশ্বাস ওঠার মতো অবস্থা। এরই মাঝে পরিযায়ী শ্রমিক থেকে গরীব মানুষদের কাছে মাসিহা হিসেবে উঠে এলেন সোনু। করে চললেন একের পর এক কাজ। নিজের সবটুকু সঞ্চয় দিয়ে পাশে দাঁড়ালেন মানুষের। এখনও তিনি বহু মানুষেরই বিপদ আপদের সময় তাঁদের সঙ্গে থাকেন। অভিনেতা হিসেবেও তাঁর যথেষ্ট সুনাম আছে। বলিউডের অন্যতম চেনামুখ তিনি।

এতদিন ধরে সোনু দুঃস্থ, গরীব শিশুদের পড়াশোনার দায়ভার নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। এবার একটি আস্ত স্কুল বানাতে উদ্যোগী হলেন তাঁদের জন্য। সোনু সুদ দুঃস্থ শিশুদের জন্য যা করেছেন সেটার অবদানকে স্বীকৃতি দিতে বিহারের কাটিহারে এক ইঞ্জিনিয়ার অনাথ শিশুদের জন্য একটি স্কুল তৈরি করেছিলেন। সেই স্কুলের নাম তিনি এই অভিনেতার নামেই রেখেছেন। এবার সোনু নিজে এগিয়ে এলেন তাঁকে সাহায্য করার জন্য। এই অনাথ শিশুদের জন্য আরও একটি স্কুল বাড়ি নির্মাণ করা হবে, আর সেটারই খরচ জোগাবেন খোদ সোনু।

বীরেন্দ্র কুমার মাহাতো নামক সেই ইঞ্জিনিয়ার মাত্র ২৭ বছর বয়সেই এই স্কুল বাড়ি তৈরি করেছেন অনাথ শিশুদের লেখাপড়ার জন্য। বর্তমানে তাঁর স্কুলে ছাত্রের সংখ্যা ১১০ জন। তিনি নিজের চাকরি ছেড়ে দিয়ে এই শিশুদের নিয়েই আছেন। তাঁর এই উদ্যোগের কথা জানতে পেরে ২০২৩ -এর ফেব্রুয়ারি মাসে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন সোনু। জানেন সকলের বিষয়ে নানা খুঁটিনাটি জিনিস। তখনই তিনি বীরেন্দ্র পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এবং জানান আরও একটি বিল্ডিং এই স্কুলের জন্য তিনি তৈরি করে দেবেন। এমনকি তিনি এখানকার ১১০ জন পড়ুয়ার খাবার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন।

সোনু এই বিষয়ে বলেছেন, 'দারিদ্র রোধ করতে চাইলে সবার আগে শিক্ষার প্রসার ঘটাতে হবে। আর্থিক ভাবে পিছিয়ে পড়া পরিবারের শিশুদের আমরা যথাযথ শিক্ষার সুযোগ দিতে চাই। আমরা চাই ওরা ভালো করে পড়ে যাতে আগামীতে ভালো চাকরি করে।'

কেবল বিহারের এই স্কুল নয়, সোনু বর্তমানে মোট ১০ হাজার জন পড়ুয়ার শিক্ষার ভার বহন করছেন গোটা দেশ জুড়ে। তিনি বিহারের এই স্কুলের আরও একটি স্কুল বিল্ডিং বানানোর জন্য এই কারণেই তৎপর যাতে সেখানে আরও বেশি সংখ্যক শিশুকে জায়গা দেওয়া যেতে পারে। যাতে আরও বেশি শিশু শিক্ষার আলোয় আলোকিত হতে পারে।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হচ্ছে পোকা ভরতি চাল-ডাল, তদন্তের নির্দেশ আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর ব্রাহ্মোস সহ আরও সমরাস্ত্র পাচ্ছে ভারতীয় সেনা!স্বাক্ষরিত ৩৯ হাজার কোটির মেগা ডিল স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের আত্মীয় ৫ বছর আটকে কানাডায়, কারণটা কী? ফিরলেন দেশে বিরাটের টেস্ট সিরিজ না খেলা সত্যি লজ্জার!বিস্ফোরক কোহলিকে ১০ বার আউট করা তারকা বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.