বাংলা নিউজ > বায়োস্কোপ > আরও সঙ্কটে সৌমিত্র, নতুন করে জ্বর, ক্যানসার নিয়েও চিন্তায় চিকিৎসকেরা
সঙ্কট কাটছে না 
সঙ্কট কাটছে না 

আরও সঙ্কটে সৌমিত্র, নতুন করে জ্বর, ক্যানসার নিয়েও চিন্তায় চিকিৎসকেরা

  • সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তায় চিকিৎসকেরা, প্লাজমা থেরাপিতে করোনা খানিকটা কাবু হলেও, পুরোনো ক্যানসার মাথাচাড়া দিচ্ছে বলে খবর।

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি ভাবাচ্ছে চিকিত্সকদের। রোনা সংক্রমণের মাত্রাও আশঙ্কাজনক নয় তবে সৌমিত্রবাবুর স্নায়বিক সমস্যার গত দু-দিনে কোনওরকম পরিবর্তন হয়নি, যা যথেষ্ট উদ্বেগের। সোমবার সন্ধেয় অভিনেতার মেডিক্যাল বুলিটিনে সে কথা জানানো হয়েছে। তবে লড়াই পুরোদমে চালিয়ে যাচ্ছেন বাঙালির প্রিয় ফেলুদা।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে সৌমিত্রবাবুকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। পরিস্থতি খুবই উদ্বেগজনক। শনিবারের পর রবিবারও প্লাজমা থেরাপি দেওয়া হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে, যাতে তাঁর করোনা পরিস্থিতির উন্নতি লক্ষ্য করা গিয়েছে, তবে আনন্দবাজার সূত্রে খবর অভিনেতার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছে তাঁর ফুসফুস এবং মস্তিষ্কে। মূত্রথলিতেও সংক্রমণ ধরা পড়েছে। জানা গিয়েছে, রাইলস টিউবের মাধ্যমে খাবারও খাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চিকিৎসায় ১২ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে, যেখানে মুখ্যমন্ত্রীর নির্দেশে রয়েছেন দুইজন সরকারি হাসপাতালের চিকিত্সকও। প্রতি মুহূর্তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন চিকিত্সকরা।

গত সোমবার অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে।পরের দিন সকালেই বেলেভিউ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার থেকে অভিনেতার শারীরিক পরিস্থিতি আচমকা বিগড়ে যায়, এরপরই তাঁকে আটিইউতে স্থানান্তরিত করা হয় সৌমিত্রবাবুকে।

বাংলা চলচ্চিত্রে মহীরুহ সৌমিত্র চট্টোপাধ্যায়, তিনি বাঙালির প্রিয় অপু, প্রাণের ফেলুদা, পছন্দের ক্ষীরদা- দ্রুত সুস্থ হয়ে উঠুন তিনি, প্রার্থনা জারি রয়েছে টলিগঞ্জে ও ভক্তমহলে। 

বন্ধ করুন