বাংলা নিউজ > বায়োস্কোপ > শারীরিক পরিস্থিতির অবনতি, ফের প্লাজমা থেরাপি করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের
সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় প্লাজমা থেরাপি চলছে 
সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় প্লাজমা থেরাপি চলছে 

শারীরিক পরিস্থিতির অবনতি, ফের প্লাজমা থেরাপি করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের

  • প্রার্থনা জারি রয়েছে, তবে রবিবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি সমান্য বিগড়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। 

কোভিড এনসেফেলোপ্যাথিতে ভুগছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। গত সোমবার অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে।পরের দিন সকালেই বেলেভিউ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার থেকে অভিনেতার শারীরিক পরিস্থিতি আচমকা বিগড়ে যায়, এরপরই তাঁকে আটিইউতে স্থানান্তরিত করা হয় সৌমিত্রবাবুকে। শনিবার প্রথম দফায় প্লাজমা থেরাপি দেওয়া হয় ৮৫ বছরের অভিনেতাকে, তবে এরপরেও শারীরিক অবস্থার কোনওরকম পরিবর্তন হয়নি সৌমিত্র চট্টোপাধ্যায়ের, বরং রবিবার পরিস্থিতির সামান্য অবনতি হয়। আজ দ্বিতীয় দফায় তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে। 

১২ সদস্যের মেডিক্যাল বোর্ড সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি প্রতি মুহূর্তে পর্যবেক্ষণ করছেন। জানা গিয়েছে এই মুহূর্তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের যা পরিস্থিতি চিকিত্সা বিজ্ঞানের পরিভাষায় তাকে বলা হয় ‘একিউট কনফিউশনাল স্টেট’। কোভিড রিলেটেড এনসেফেলোপ্যাথি এবং মেটাবলিক এনসেফেলোপ্যাথি সমস্যা বাড়াচ্ছে অভিনেতার, সঙ্গে ইউরিনাল ট্র্যাকেও ইনফেকশন নজরে এসেছে চিকিত্সকদের। আগে থেকেই ফুসফুসের সমস্যা রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের তা ভাবাচ্ছে মেডিক্যাল টিমকে। অভিনেতার তন্দ্রাচ্ছন্ন ভাব এখনও কাটছে না, তাঁর জ্বর আসছে প্রায় ১০১ ডিগ্রী ফারেনহাইটের আশেপাশে, সঙ্গে রয়েছে শারীরিক অস্থিরতা। মাঝে-মধ্যে উত্তেজনার জেরে অনিয়ন্ত্রিতভাবে হাত-পা ছুঁড়ছেন তিনি, এই অস্থিরতা দূর করার জন্য এনসেফেলোপ্যাথির সঠিক উত্স মরিয়াভাবে খুঁজছেন চিকিত্সকরা। 

জানা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ফোন করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির নিয়মিত আপডেট নিচ্ছেন। টলিউড জুরে জারি রয়েছে প্রার্থনা, অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করে প্রার্থনা করছেন সৌমিত্রর হাজার হাজার গুণমুদ্ধ ভক্ত। 

বন্ধ করুন