বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তৃতীয় পুরুষ’ মুক্তির দিন হাজির থাকবেন, কথা দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায়কে ছাড়াই মুক্তি পেয়েছে ‘তৃতীয় পুরুষ’

‘তৃতীয় পুরুষ’ মুক্তির দিন হাজির থাকবেন, কথা দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

  • ১০ জুন মুক্তি পেয়েছে রাজ মুখোপাধ্যায় পরিচালিত ছবি। তবে বাস্তবে না থাকলেও পর্দা জুড়ে রাজত্ব করছেন তিনি। 

না থেকেও ভীষণভাবে আমাদের সকলের মনে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অভিনীত শেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘বেলাশুরু’। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর শেষ ডাবিং করা ছবি 'তৃতীয় পুরুষ'। এই ছবির পরিচালকের আসনে রাজ মুখোপাধ্যায়। 

শেষ বয়সে বেশির ভাগ সময় অসুস্থ থাকার কারণে ছবি-মুক্তির দিন হাজির থাকতে পারতেন না সৌমিত্র চট্টোপাধ্যায়। 'তৃতীয় পুরুষ' মুক্তি নিয়ে পরিচালক রাজ মুখোপাধ্যায়ের আফসোস প্রকাশ করে বলেছেন, 'অসুস্থতার জন্য সৌমিত্র চট্টোপাধ্যায় ছবি-মুক্তির দিন যেতে পারতেন না। কিন্তু ‘তৃতীয় পুরুষ’-এ অভিনয়ের পর বলেছিলেন, তিনি ছবি মুক্তির দিন উপস্থিত থাকবেন। কিন্তু তাঁকে ছাড়াই মুক্তি পেল ছবিটি।’

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অনুপস্থিতিতেই প্রেক্ষাগৃহে রাজত্ব করেছে তাঁর একের পর এক অভিনীত ছবি। ১০ জুন মুক্তি পেয়েছে এই ছবি। 'তৃতীয় পুরুষ'-এক কেন্দ্রীয় চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়। ২০১৮ সালে শ্যুটিং হয়েছিল এই ছবির। আরও অভিনয় করেছিলেন মনোজ মিত্র, দীপঙ্কর দে, শ্রীলেখা মিত্র, ইন্দ্রজিৎ চক্রবর্তী, শিশুশিল্পী শুভদর্শী মুখোপাধ্যায়।

শ্যুটিংয়ের এক বছর পর ছবির সমস্ত কাজ শেষ হয়। ২০২০ সালে মুক্তি পাওয়ার কথা ছিল 'তৃতীয় পুরুষ'-এর। কিন্তু অতিমারীর থাবায় সবটা পালটে যায়। 

ছবির গল্প অনুযায়ী, নিঃসঙ্গ সৌমিত্র চট্টোপাধ্যায়। ডিমেনশিয়ায় আক্রান্ত তিনি। স্ত্রী মারা গিয়েছে। ছেলে (ইন্দ্রজিৎ) বৌমা (শ্রীলেখা) বিচ্ছিন্ন। এক মাত্র নাতি দাদুর কাছেই থাকে। ছবিতে অভিনেতার বন্ধুর চরিত্রে রয়েছেন মনোজ মিত্র। আইনজীবীর ভূমিকায় দীপঙ্কর দে। মানুষটা নিজেই নিজেকে সামলাতে পারেন না। কীভাবে তিনি নাতির দায়িত্ব সামলাবেন? মা-বাবার বিচ্ছেদে সন্তানের উপর কী প্রভাব পড়বে? এ ভাবেই এগিয়েছে ছবির গল্প। 

বন্ধ করুন