বাংলা নিউজ > বায়োস্কোপ > কিংবদন্তি অভিনেতার মৃত্যুবার্ষিকী, সৌমিত্র-স্মরণে আগলে রাখা ছবি পোস্ট বুম্বাদা'র
সৌমিত্র চট্টোপাধ্যায়-প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায়-প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

কিংবদন্তি অভিনেতার মৃত্যুবার্ষিকী, সৌমিত্র-স্মরণে আগলে রাখা ছবি পোস্ট বুম্বাদা'র

  • ১৫ নভেম্বর কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকী। এদিন অভিনেতাকে স্মরণ করে আবেগঘন পোস্ট প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের।

তিনি নেই এক বছর। সকাল থেকেই বঙ্গের আকাশের মুখ ভার। আজ ১৫ নভেম্বর। ঠিক এক বছর আগে আজকের দিনে না ফেরার দেশে চলে গিয়েছেন সাংস্কৃতিক আইকন সৌমিত্র চট্টোপাধ্যায়। বহুমুখী প্রতিভার সম্ভার তিনি। একাধারে নাট্যকার, কবি, পরিচালক, চিত্রশিল্পী শুধু এতটুকুতেই শেষ নয়; পত্রিকা সম্পাদক, অভিনেতা হিসেবেও বাঙালির মনের মণিকোঠায় আজীবন জায়গা করে নিয়েছেন তিনি। 

কিংবদন্তি অভিনেতার প্রথম মৃত্যুবার্ষিকীতে তাঁকে স্মরণ করে পোস্ট করেছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পর্দার বাইরেও ব্যক্তিগত জীবনে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে খুব কাছের সম্পর্ক ছিল প্রসেনজিৎ-এর। কিংবদন্তি অভিনেতার চলে যাওয়ার শোক তাই তাঁর কাছে পিতৃহারার শোকের মতোই। অভিনেতার মৃত্যুবার্ষিকীতে একটি ছবি পোস্ট করেন তিনি।

ছবির পোস্টের পাশাপাশি আবেগঘন ক্যাপশনে লিখেছেন, ‘তোমায় নতুন করে কি বলব কাকু? তুমি পথপ্রদর্শক, ভরসার জায়গা, ভালোবাসার জায়গা। তোমার অভিনয় দক্ষতা নিয়ে আমি কি বা বলতে পারি? সেটা তো গোটা দুনিয়া জানে। ভালো থেকো সৌমিত্র কাকু’।

 ইন্ডাস্ট্রিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অন্যতম কাছের মানুষ ছিলেন বুম্বাদা। দু'জনই বাংলার দুই প্রজন্মের সুপারস্টার। অগণিত মানুষের আইকন প্রয়াত অভিনেতা। একসঙ্গে ৩৯টি ছবিটিতে অভিনয় করেছেন দুজনে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের চলে যাওয়া যেন একজন অভিভাবক হারানো মতো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে। 

 

 

বন্ধ করুন