বাংলা নিউজ > বায়োস্কোপ > Sovan-Baisakhi: 'মহুল যেন নামের পাশে চট্টোপাধ্যায়…', বৈশাখী কন্যাকে নিজের নাম দিতে চান শোভন,সন্তানদের খোঁজ নেন?

Sovan-Baisakhi: 'মহুল যেন নামের পাশে চট্টোপাধ্যায়…', বৈশাখী কন্যাকে নিজের নাম দিতে চান শোভন,সন্তানদের খোঁজ নেন?

'মহুল যেন নামের পাশে চট্টোপাধ্যায় লিখতে পারে', সন্তানদের কথা মনে পড়ে না শোভনের?

‘মন্ডল’ নয় নিজের নামে পাশে এখন মায়ের পদবি ব্যবহার করে বৈশাখী কন্যা। তবে শীঘ্রই মহুল নিজের নামের পাশে শোভনের পদবি লিখতে পারে, সেই প্রার্থনা খোদ শোভন চট্টোপাধ্যায়ের। 

তিনি রাজ্যের প্রাক্তন মন্ত্রী, কলকাতার মেয়র। এখন প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরে দিনযাপন শোভন চট্টোপাধ্যায়ের। গত কয়েক বছরে সহবাস সঙ্গী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রেম এবং স্ত্রী রত্নার সঙ্গে বিবাদের জেরেই সংবাদ শিরোনামে থেকেছেন শোভন চট্টোপাধ্যায়। আরও পড়ুন-'একটা স্বপ্নের অকালমৃত্যু ঘটেছে, এই জীবন আমি চাইনি', কেন কাঁদলেন বৈশাখী

গত ৫-৬ বছর নিজের ছেলেমেয়ের সঙ্গে যোগাযোগ নেই শোভনের। রত্না ও শোভন চট্টোপাধ্যায়ের দুই সন্তান, সপ্তর্ষি চট্টোপাধ্যায় এবং সুহানি চট্টোপাধ্যায়। যদিও শোভনবাবু বলেছেন, ‘আমার তিন সন্তান’। তাঁর তৃতীয় সন্তান বৈশাখী বন্দ্যোপাধ্যায় কন্যা, মহুল ওরফে রিলিনা তা কারুর বুঝতে অসুবিধা হয় না। রবিবার, ফাদার্স ডে-তে পিতৃত্বের দায়িত্ব, যন্ত্রণা এবং আনন্দ ফিরে দেখলেন শোভন চট্টোপাধ্যায়। 

এক সাক্ষাৎকারে মনের ঝাঁপি খোলেন প্রাক্তন মেয়র। আনন্দবাজারকে তিনি জানিয়েছেন, ‘(পিতৃত্বের) যন্ত্রণাটা সহজে বোঝা যায় না। অন্তত দেখা তো যায়ই না!’ নিজের দুই সন্তানের সঙ্গে আজ আর যোগাযোগ না থাকলেও মহুলকে আগলে রাখেন শোভন। পরস্পরকে দুষ্টু বলে ডাকেন তাঁরা। মনোজিৎ কন্যা এখনও শোভনকে ‘বাবা’ সম্বোধন করে না। কিন্তু তাতে কী! মহুলের সব বিষয়ে নজর শোভনের। শোভনবাবু বলেন, ‘অনেক না পাওয়া বা সমস্যাকে সামলে দেয় মহুলের উপস্থিতি।’ ষষ্ঠ শ্রেণির ছাত্রী মহুল। বাবার পদবি তাঁর ইচ্ছেতেই নামের পাশ থেকে সরিয়ে দিয়েছেন বৈশাখী, এখন সে মহুল বন্দ্যোপাধ্যায়। শোভন চান, যেন একদিন সপ্তর্ষি-সুহানির মতো মহুলও তাঁর নামের পাশে চট্টোপাধ্যায় পদবি লিখতে পারে। তবে কি রত্নার সঙ্গে ডিভোর্স মিটলেই বৈশাখীর সঙ্গে আইনি বিয়ে সেরে ফেলবেন তিনি? 

আরও পড়ুন-প্রাক্তনের কাছের বন্ধুর সঙ্গে প্রেম, জুলাইতে বিয়ের পিঁড়িতে প্রিয়াঙ্কা-শুভ্রজিৎ?

রত্না ও শোভনের ডিভোর্স মামলায় মায়ের পাশেই দেখা গিয়েছে ছেলে-মেয়েকে। সেই নিয়ে আক্ষেপ শোভনের, বললেন- ‘নিজেদের ঝামেলার মধ্যে সন্তানদের জড়ানো ঠিক না। ওরা জড়়িয়ে গেল। সেটাই খারাপ লাগে’।

শোভন-রত্নার দাম্পত্য কলহে সুহানি চুপ থাকলেও গত কয়েক বছরে ছেলে ঋষি (সপ্তর্ষি) কিন্তু শোভনকে তোপ দাগতে ছাড়েননি। সেই নিয়ে খারাপ লাগা থাকলেও ছেলের প্রতি অভিমানী নন শোভন। বরং তাঁর হাতের ট্যাটু নিয়ে নাকি বেশি মাথাব্যাথা তাঁর। বান্ধবী বৈশাখীর কথায়, শোভন চট্টোপাধ্যায় ‘রক্ষণশীল বাবা’। কিন্তু ছেলেমেয়েদের জন্য নাকি নিবেদিত প্রাণ তিনি। বৈশাখী বলেন, ‘দুনিয়ায় যা-ই ঘটে যাক না কেন, শোভনের কাছে ছেলেমেয়েরা আলাদা। সব কাজ ছেড়ে ওদের জন্য ছোটাছুটি করতে দেখেছি প্রয়োজনে।’

 

বায়োস্কোপ খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.