বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথমবারের জন্য ডিজনির ছবির নায়িকা এক ভারতীয় বংশোদ্ভূত তরুণী! জানেন তিনি কে?
অবন্তিকা বন্দনাপু।। (ছবি সৌজন্যে - ফেসবুক)
অবন্তিকা বন্দনাপু।। (ছবি সৌজন্যে - ফেসবুক)

প্রথমবারের জন্য ডিজনির ছবির নায়িকা এক ভারতীয় বংশোদ্ভূত তরুণী! জানেন তিনি কে?

  • মাত্র ১৬ বছর বয়সেই ইতিহাসের সারিক হলেন এই ভারতীয় বংশোদ্ভূত তরুণী। কীভাবে? এই প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভূত অভিনেতাকে মুখ্য চরিত্রে কাস্ট করল ডিজনি সংস্থা।

মাত্র ১৬ বছর বয়সেই ইতিহাসের সারিক হলেন এই ভারতীয় বংশোদ্ভূত তরুণী। কীভাবে? এই প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভূত অভিনেতাকে মুখ্য চরিত্রে কাস্ট করল ডিজনি সংস্থা। ডিজনির ‘স্পিন’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অবন্তিকা বন্দনাপু। জানা গেছে, মাত্র ১২ বছর বয়সে ‘স্পিন’-এর সুযোগ আসে তাঁর কাছে।সদ্য মুক্তি পেয়েছে সেই ছবি।

'স্পিন' ছবির একটি দৃশ্যে অভয় দেওল এবং অবন্তিকা। (ছবি সৌজন্যে - ইউটিউব)
'স্পিন' ছবির একটি দৃশ্যে অভয় দেওল এবং অবন্তিকা। (ছবি সৌজন্যে - ইউটিউব)

মঞ্জরী মাকিজানির পরিচালনায় সেই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অভয় দেওল ও মিরস সয়াল। ছবিটি বলে রিয়া নামের এক কিশোরীর গল্প যে জীবনে একজন ডি জে হতে ছয়। মার্কিন মুলুকে একটি ভারতীয় রেস্তরাঁ চালায় তাঁর পরিবার। ছবিতে মার্কিন মুলুকে ভারতীয়দের বেঁচে থাকার লড়াইয়ের কথা তুলে ধরার পাশাপাশি বলা হয়েছে রিয়ার প্যাশনের গল্প। ছবিতে নিজের চরিত্রের ব্যাপারে বলতে গিয়ে অবন্তিকা জানিয়েছেন বাস্তবেও তাঁর সঙ্গে রিয়ার মতোই প্রচুর মিল। ছবির চিত্রনাট্য প্রথমবার পড়া শোনার সময় তা তিনি টের পেয়েছিলেন। তাঁর মধ্যেও লুুকিয়ে আছে রিয়ার মতোই প্যাশন। 'ওর জীবনের সঙ্গে আমি নিজেকে মেলাতে পারি। পরিবারের ভালবাসা, বন্ধুত্বের কদর কতখানি আমিও অনুভব করতে পারি' কোনও লুকোছাপা না করে সাফ কথা অবন্তিকার।

প্রসঙ্গত, 'স্পিন' ছবিতে তাঁর অভিনীত চরিত্র রিয়ার মতোই ছোটবেলা থেকেই নিজের পরিবারের সঙ্গে মার্কিন মুলুকেই বড় হয়েছেন তিনিও। তাঁর বাবা-মা কোনওদিন তাঁর পড়াশোনার জন্য তেমন চাপ দেননি। বরং অভিনয় ও নাচে অবন্তিকার উৎসাহ দেখে সেদিকেই তাঁরা তাঁকে ঠেলেছিলেন। স্রেফ একটাই শর্ত দিয়েছিলেন, আগে পড়াশোনা শেষ করতে হবে। উল্লেখ্য কুচিপুরি, কত্থক ও ব্যালে নাচে বেশ পারদর্শী 'স্পিন' এর নায়িকা। রীতিমতো তালিম নিয়ে শেখা। 'স্পিন' ছাড়াও বেশ কয়েকটি দক্ষিণী ছবিতেও অভিনয় করেছেন অবন্তিকা।

বন্ধ করুন