বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথমবারের জন্য ডিজনির ছবির নায়িকা এক ভারতীয় বংশোদ্ভূত তরুণী! জানেন তিনি কে?

প্রথমবারের জন্য ডিজনির ছবির নায়িকা এক ভারতীয় বংশোদ্ভূত তরুণী! জানেন তিনি কে?

অবন্তিকা বন্দনাপু।। (ছবি সৌজন্যে - ফেসবুক)

মাত্র ১৬ বছর বয়সেই ইতিহাসের সারিক হলেন এই ভারতীয় বংশোদ্ভূত তরুণী। কীভাবে? এই প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভূত অভিনেতাকে মুখ্য চরিত্রে কাস্ট করল ডিজনি সংস্থা।

মাত্র ১৬ বছর বয়সেই ইতিহাসের সারিক হলেন এই ভারতীয় বংশোদ্ভূত তরুণী। কীভাবে? এই প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভূত অভিনেতাকে মুখ্য চরিত্রে কাস্ট করল ডিজনি সংস্থা। ডিজনির ‘স্পিন’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অবন্তিকা বন্দনাপু। জানা গেছে, মাত্র ১২ বছর বয়সে ‘স্পিন’-এর সুযোগ আসে তাঁর কাছে।সদ্য মুক্তি পেয়েছে সেই ছবি।

'স্পিন' ছবির একটি দৃশ্যে অভয় দেওল এবং অবন্তিকা। (ছবি সৌজন্যে - ইউটিউব)
'স্পিন' ছবির একটি দৃশ্যে অভয় দেওল এবং অবন্তিকা। (ছবি সৌজন্যে - ইউটিউব)

মঞ্জরী মাকিজানির পরিচালনায় সেই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অভয় দেওল ও মিরস সয়াল। ছবিটি বলে রিয়া নামের এক কিশোরীর গল্প যে জীবনে একজন ডি জে হতে ছয়। মার্কিন মুলুকে একটি ভারতীয় রেস্তরাঁ চালায় তাঁর পরিবার। ছবিতে মার্কিন মুলুকে ভারতীয়দের বেঁচে থাকার লড়াইয়ের কথা তুলে ধরার পাশাপাশি বলা হয়েছে রিয়ার প্যাশনের গল্প। ছবিতে নিজের চরিত্রের ব্যাপারে বলতে গিয়ে অবন্তিকা জানিয়েছেন বাস্তবেও তাঁর সঙ্গে রিয়ার মতোই প্রচুর মিল। ছবির চিত্রনাট্য প্রথমবার পড়া শোনার সময় তা তিনি টের পেয়েছিলেন। তাঁর মধ্যেও লুুকিয়ে আছে রিয়ার মতোই প্যাশন। 'ওর জীবনের সঙ্গে আমি নিজেকে মেলাতে পারি। পরিবারের ভালবাসা, বন্ধুত্বের কদর কতখানি আমিও অনুভব করতে পারি' কোনও লুকোছাপা না করে সাফ কথা অবন্তিকার।

প্রসঙ্গত, 'স্পিন' ছবিতে তাঁর অভিনীত চরিত্র রিয়ার মতোই ছোটবেলা থেকেই নিজের পরিবারের সঙ্গে মার্কিন মুলুকেই বড় হয়েছেন তিনিও। তাঁর বাবা-মা কোনওদিন তাঁর পড়াশোনার জন্য তেমন চাপ দেননি। বরং অভিনয় ও নাচে অবন্তিকার উৎসাহ দেখে সেদিকেই তাঁরা তাঁকে ঠেলেছিলেন। স্রেফ একটাই শর্ত দিয়েছিলেন, আগে পড়াশোনা শেষ করতে হবে। উল্লেখ্য কুচিপুরি, কত্থক ও ব্যালে নাচে বেশ পারদর্শী 'স্পিন' এর নায়িকা। রীতিমতো তালিম নিয়ে শেখা। 'স্পিন' ছাড়াও বেশ কয়েকটি দক্ষিণী ছবিতেও অভিনয় করেছেন অবন্তিকা।

বায়োস্কোপ খবর

Latest News

রাহুল-প্রীতিকে সাধে খাওয়ালেন বনি-কৌশানি, দেখা গেল নাকি টলি অভিনেত্রীর বেবিবাম্প? সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো ভ্যাম্পায়ার ফেশিয়াল করান সাবধানে! হতে পারে মারাত্মক বিপদ পিনারাই বিজয়নকে কি সরিয়ে দেওয়া হবে? লোকসভার ফলে সিপিএমের অন্দরে গুঞ্জন হিমালয়ের হিমবাহ দ্রুত গলছে, হ্রদের আয়তনও দ্বিগুণ হয়েছে! ব্লু টিক দেওয়া অ্যাকাউন্টে একাধিক অশালীন পোস্ট, কারণ জানালেন জাহ্নবীর মুখপাত্র ‘যদি ইভিএম হ্যাক করা যায় তবে তো টেসলাও…’ মাস্ককে একহাত নিলেন রাজীব চন্দ্রশেখর নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক AI-কে মানুষ ভাবা বন্ধ করুন, এটি একটি টুল! হঠাৎই বিস্ফোরক মাইক্রোসফ্টের সিইও দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.