বাংলা নিউজ > বায়োস্কোপ > তুঙ্গে ভেনিস যাওয়ার প্রস্তুতি! রিমঝিমের বলা ‘মিডলাইফ ক্রাইসিস’ মন্তব্যকে তাই তুড়ি দিয়ে ওড়ালেন শ্রীলেখা মিত্র
শ্রীলেখা ও রিমঝিম। 
শ্রীলেখা ও রিমঝিম। 

তুঙ্গে ভেনিস যাওয়ার প্রস্তুতি! রিমঝিমের বলা ‘মিডলাইফ ক্রাইসিস’ মন্তব্যকে তাই তুড়ি দিয়ে ওড়ালেন শ্রীলেখা মিত্র

ফের একবার শ্রীলেখাকে নিয়ে সরব রিমঝিম। কী জবাব দিলেন অভিনেত্রী? 

৭৮ তম ভেনিস ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে শ্রীলেখার ছবি ‘ওয়ানস আপন আ টাইম ইন ক্যালকাটা’ (Once Upon A Time In Calcutta)। অগস্টেই পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তের সঙ্গে ভেনিস যাত্রা করবে টিম। ছবিতে শ্রীলেখার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন ব্রাত্য বসু, সত্রাজিৎ সরকার, ঋতিকা নন্দিনী শিমু, অরিন্দম ঘোষ, অনির্বাণ চক্রবর্তী, ত্রিদিব সেনগুপ্ত, ও নবাগত শায়ক রায়। তিলোত্তমাকে নিয়েই গল্পের বুনট। তাই আপাতত ভেনিসের ফিল্ম ফেস্টিভ্যালের রেড কার্পেটে হাঁটার কথা ভাবছেন অভিনেত্রী। তাঁকে নিয়ে বিজেপি নেত্রীর ‘কুরুচিকর’ মন্তব্য তাই গায়ে মাখতে রাজি নন একেবারেই। 

হিন্দুস্তান টাইমস বাংলার পক্ষ থেকে যোগাযোগ করা হলে শ্রীলেখা সরাসরি জানান, ‘দেখ আমি ওঁর করা পোস্ট দেখিনি। হ্যাঁ সংবাদ মাধ্যমের অনেকেই আমায় ফোন করেছে। তবে আমি আর সত্যি এটা নিয়ে কথা বলতে রাজি নই। আমার মনে হয় তাতে আরও বেশি কাদা ঘাঁটা হয়ে যাবে।’ যদিও শ্রীলেখা মনে করেন ইন্ডাস্ট্রির জুনিয়র হয়ে যেভাবে তিনি বারবার অভিনেত্রীর ‘চরিত্র ও শরীর’ নিয়ে মন্তব্য করে চলেছেন, এর একটা জোড়ালো প্রতিবাদ হওয়া দরকার। জানান শুধু ইন্ডাস্ট্রি নয়, সংবাদমাধ্যমেরও উচিত এই নিয়ে সরব হওয়ার। অভিনেত্রীর মতে, ‘আমার জায়গায় যদি ও আর কাওকে নিয়ে বলত, তাহলে তো তোলপাড় হয়ে যেত’!

শ্রীলেখা মিত্রের সোশ্যাল মিডিয়ায় করা কিছু পোস্টের স্ক্রিন শট শেয়ার করে রিমঝিম লিখেছেন, ‘মিড লাইফ ক্রাইসিস সত্যি মানুষকে এতটা ফ্রাস্ট্রেটেড করে দেয় জানা ছিল না। ইগনোরেন্স ইজ ব্লিস ইজ হোয়াট আই হ্যাভ অলওয়েজ বিলিভড ইন… একটু ফুটেজের জন্য আউট অব কনটেক্সট কথা কোট করা পাবলিকদের কষ্টটা বুঝি।’ শ্রীলেখাকে দিদিমণি সম্বোধন করে রিমঝিমের কটাক্ষ, ‘রতিক্রিয়া প্রেমী দিদিমণি (বৌদি বলিনি কিন্তু এবার) যে ভাবে শয়নে স্বপনে এখনও আমায় দেখে চলেছেন আমি সেফ তো বন্ধুরা? …দয়া করে স্ক্রিন শট পৌঁছে দিন কেউ, কারণ আপনারা জানেন কে আমায় ব্লকিয়েছে’!

শ্রীলেখার মতে, রাজনৈতিক মতাদর্শ তো আলাদা হতেই পারে! তর্কটা রাজনীতি নিয়েই হোক! কিন্তু এভাবে একজন নারীর চরিত্র নিয়ে বলা (কমরেড-কে ব্যঙ্গ করে 'কম-রেট' মন্তব্য করেছিলেন রিমঝিম এর আগে) বা বডি শেম করা তো ঠিক নয়! তবে আমার এখন ওর জন্য খারাপ লাগে। আমি সত্যি এসবে আর জড়াতে চাই না নিজেকে। 

৭৮ তম ভেনিস ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে কী পরে হাঁটবেন শ্রীলেখা, প্রশ্ন করা হলে জানান ‘অবশ্যই শাড়ি। অর্থাৎ, খাঁটি বং লুকেই তিনি ধরা দেবেন আন্তর্জাতিক মঞ্চে। রেশম বা মসলিনের শাড়ি পরার ইচ্ছে আছে তাঁর। এভাবেই বাংলার ঐতিহ্যকেই তুলে ধরবেন বিদেশের মাটিতে। প্রসঙ্গত, 'ওয়ানস আপন অ্যা টাইম ইন ক্যালকাটা'-র সিনেমাটোগ্রাফি করেছেন পাম ডি'অর বিজয়ী গোখান তিরিয়াকি এবং সঙ্গীত পরিচালনা করেছেন, ডাচ সুরকার মিনকো এগার্সম্যান। এর আগে 'আসা যাওয়ার মাঝে' ও 'জোনাকি'-র মতো ছবির পরিচালনা করেছেন আদিত্য বিক্রম সেনগুপ্ত।

বন্ধ করুন