বাংলা নিউজ > বায়োস্কোপ > Sreelekha Mitra: ICSE-তে ৯৫ শতাংশ নম্বর পেয়েও মনমরা মেয়ে, শ্রীলেখা বললেন,‘এরা কিছুতেই খুশি নয়’
মেয়ের কীর্তি দেখে হতবাক শ্রীলেখা

Sreelekha Mitra: ICSE-তে ৯৫ শতাংশ নম্বর পেয়েও মনমরা মেয়ে, শ্রীলেখা বললেন,‘এরা কিছুতেই খুশি নয়’

  • জীবনের প্রথম বড় পরীক্ষাতেই দারুণ সফল শ্রীলেখা কন্যা। তবুও হাসি নেই মেয়ের মুখে। ৯৫%-এর বেশি নম্বর আশা করেছিল সে। 

ICSE-র রেজাল্ট বেরানোর আগেরদিনই শ্রীলেখা মিত্র জানিয়েছিলেন তাঁর বুক ধুকপুক করছে। একমাত্র মেয়ে মাইয়্যার দশম শ্রেণির পরীক্ষার ফলাফল বার হবে, মা হিসাবে চিন্তায় থাকাটাই স্বাভাবিক। রবিবার মেয়ে রিপোর্ট কার্ড হাতে পেতেই গর্বিত মা। ৯৫% নম্বর পেয়ে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় পাশ করেছে মেয়ে। ফেসবুক পোস্টে সেই খুশি সবার সঙ্গে ভাগ করে নিয়েছিলেন শ্রীলেখা। নিজের উচ্ছ্বাস চাপতে পারেননি শ্রীলেখা। তবে কয়েক মিনিটের মধ্যেই মেয়ের ‘হুকুমে’ ওই পোস্ট সরিয়ে নেন অভিনেত্রী। কেন? 

সেই ব্যাখাও দিয়েছেন শ্রীলেখা। তিনি জানান, মেয়ের মন খুব খারাপ। আরও বেশি নম্বর প্রত্যাশা ছিল এই স্টারকিডের সেইজন্যই মনমরা সে। মেয়ের এই আচরণে বেশ বিরক্ত এবং চিন্তিত শ্রীলেখা। এত ভালো নম্বর পেয়েও কেউ কী করে সন্তুষ্ট নয়, তা বুঝে উঠতে পারছেন না অভিনেত্রী। 

শ্রীলেখা লেখেন, ‘আগের পোস্টটা আর্কাইভ করলাম মেয়ের হুকুমে। আরও বেশি আশা করেছিল। কোনও কিছুতেই এরা খুশি নয়। আমি হলে তো ধেই ধেই করে নাচতাম এত নম্বর পেয়ে…।’ এরপর কমেন্ট বক্সে অনেকেই মাইয়্যা-কে অভিনন্দন জানান। এক জনৈক লেখেন, ‘৯৫ শতাংশের বেশি নম্বরের আশা ছিল? বাপ রে!’ জবাবে শ্রীলেখা লেখেন, ‘হ্যাঁ, ঢং না বল?’

এতো ভালো রেজাল্টের জন্য মেয়ের বাহবা প্রাপ্য় মনেপ্রাণে বিশ্বাসী শ্রীলেখা। অভিনেত্রী ও তাঁর প্রাক্তন স্বামী শিলাদিত্য সান্যালের একমাত্র কন্যা মাইয়্যা। বাবা-মা'র বিচ্ছেদের পর দুজনের সঙ্গেই থাকে মাইয়্যা। 

জানিয়ে রাখি, এ বছর ICSE দশম শ্রেণিতে পশ্চিমবঙ্গ থেকে পরীক্ষা দেওয়া পড়ুয়াদের ৯৯.৯৮ শতাংশ উত্তীর্ণ হয়েছে সফলভাবে। মেধা তালিকার প্রথম তিনের মধ্যে রয়েছে বাংলার ১৭ জন। 

 

বন্ধ করুন