বাংলা নিউজ > বায়োস্কোপ > Sreelekha Mitra: 'এসো হে বৈশাখ গান গাও আর ভোগো...' গরমের মধ্যে হাসির রসদ জোগালেন শ্রীলেখা

Sreelekha Mitra: 'এসো হে বৈশাখ গান গাও আর ভোগো...' গরমের মধ্যে হাসির রসদ জোগালেন শ্রীলেখা

প্রকৃতিকে নিয়ে কড়া জবাব শ্রীলেখার

Sreelekha Mitra: গরম পড়তে না পড়তেই নাভিশ্বাস উঠেছে এই বাংলার। জ্বালাপোড়া গরমে হাঁসফাঁস করছেন সকলেই। বাইরে বেরোনো দায় হয়ে দাঁড়িয়েছে দুপুরের। বিকেলেও বা স্বস্তি কোথায়? এমন সময় সহ নাগরিকদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন শ্রীলেখা।

গোটা পশ্চিমবঙ্গই যেন এক তপ্ত কড়াই। বৈশাখের শুরুতেই যে ভয়ঙ্কর গরম পড়েছে তাতে হাঁসফাঁস করছেন সকলেই। একটু কাজ করলেই হাঁপিয়ে যাচ্ছে, দরদরিয়ে ঘাম হচ্ছে। তাপমাত্রা আর আর্দ্রতা দুই পাল্লা দিয়ে বাড়ছে। কিছু কিছু জেলায় তো ৪৩ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে, কিছু জায়গায় আবার ৪০ এর কোঠা পার করেছে। সবাই যেন এখন চাতক পাখিটি হয়ে বৃষ্টির জন্য দিন গুনছে। তবু তার মধ্যেই পয়লা বৈশাখে এসো হে বৈশাখ এসো এসো গাইতে ভুললেন না! আর সেটা নিয়েই এবার কটাক্ষ ছুঁড়ে দিলেন শ্রীলেখা মিত্র।

অভিনেত্রীকে সকলেই মোটামুটি স্পষ্টবাদী হিসেবেই চেনেন। যা ভাবেন বা যেটা তাঁর কাছে সঠিক মনে হয় সেটা নিয়ে তিনি বরাবর সরব থেকেছেন। কখনও সরকারের কোনও কাজ নিয়ে সরব হয়েছেন, তো কখনও পশুদের উপর হওয়া নির্যাতন নিয়ে, কখনও আবার অন্য কিছু নিয়ে। এবার তিনি সরব হলেন বর্তমান আবহাওয়া নিয়ে। তাঁর বক্তব্য গরমে সবাই নাজেহাল কিন্তু সেটার নেপথ্যে যে কারণ আছে সেগুলো নিয়ে কে কথা বলবে?

উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ- দুইয়েরই কম বেশি একই অবস্থা। প্রশাসনের তরফে সতর্কবার্তা জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। আপাতত অনলাইন ক্লাস ফিরে এসেছে। কম বেশি সব জেলাতেই তাপপ্রবাহ চলছে। এবার সেটা নিয়ে কড়া বার্তা দিলেন শ্রীলেখা। প্রশ্ন তুললেন কেন, কোন কারণে এই পরিস্থিতি দাঁড়িয়েছে।

তিনি তাঁর পোস্টে সাফ বলেন মানুষ যদি এভাবেই দিনের পর দিন গাছ কেটে, ফ্ল্যাট বানিয়ে, প্রকৃতির অযত্ন করতেই থাকে তাহলে এই দিন তো দেখতেই হবে। গরম তো পড়বেই।

অভিনেত্রী তাঁর পোস্টে লেখেন, 'গরম গরম বলে এখন কমপ্লেন করলে তো হবে না। একটা ফ্ল্যাট থাকা সত্ত্বেও আরও তিন চারটে ফ্ল্যাট করো ইনভেস্টমেন্ট বাড়াও। আরও গাছ কাটো। প্রকৃতির সাথে ফাজলামি করলে প্রকৃতি ছেড়ে দেবে? এবার নাও এসো হে বৈশাখ এসো এসো গান গাও আর ভোগো।'

তাঁর পোস্টে অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় লেখেন, 'একদম।' বাদ যান না পরিচালক পারমিতা মুন্সিও। তিনিও তাঁকে সমর্থন করেন। খরাজ মুখোপাধ্যায় অভিনেত্রীর এই পোস্টে হাসির স্টিকার পোস্ট করেন।

বন্ধ করুন