বাংলা নিউজ > বায়োস্কোপ > Sreelekha Mitra: 'এসো হে বৈশাখ গান গাও আর ভোগো...' গরমের মধ্যে হাসির রসদ জোগালেন শ্রীলেখা

Sreelekha Mitra: 'এসো হে বৈশাখ গান গাও আর ভোগো...' গরমের মধ্যে হাসির রসদ জোগালেন শ্রীলেখা

প্রকৃতিকে নিয়ে কড়া জবাব শ্রীলেখার

Sreelekha Mitra: গরম পড়তে না পড়তেই নাভিশ্বাস উঠেছে এই বাংলার। জ্বালাপোড়া গরমে হাঁসফাঁস করছেন সকলেই। বাইরে বেরোনো দায় হয়ে দাঁড়িয়েছে দুপুরের। বিকেলেও বা স্বস্তি কোথায়? এমন সময় সহ নাগরিকদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন শ্রীলেখা।

গোটা পশ্চিমবঙ্গই যেন এক তপ্ত কড়াই। বৈশাখের শুরুতেই যে ভয়ঙ্কর গরম পড়েছে তাতে হাঁসফাঁস করছেন সকলেই। একটু কাজ করলেই হাঁপিয়ে যাচ্ছে, দরদরিয়ে ঘাম হচ্ছে। তাপমাত্রা আর আর্দ্রতা দুই পাল্লা দিয়ে বাড়ছে। কিছু কিছু জেলায় তো ৪৩ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে, কিছু জায়গায় আবার ৪০ এর কোঠা পার করেছে। সবাই যেন এখন চাতক পাখিটি হয়ে বৃষ্টির জন্য দিন গুনছে। তবু তার মধ্যেই পয়লা বৈশাখে এসো হে বৈশাখ এসো এসো গাইতে ভুললেন না! আর সেটা নিয়েই এবার কটাক্ষ ছুঁড়ে দিলেন শ্রীলেখা মিত্র।

অভিনেত্রীকে সকলেই মোটামুটি স্পষ্টবাদী হিসেবেই চেনেন। যা ভাবেন বা যেটা তাঁর কাছে সঠিক মনে হয় সেটা নিয়ে তিনি বরাবর সরব থেকেছেন। কখনও সরকারের কোনও কাজ নিয়ে সরব হয়েছেন, তো কখনও পশুদের উপর হওয়া নির্যাতন নিয়ে, কখনও আবার অন্য কিছু নিয়ে। এবার তিনি সরব হলেন বর্তমান আবহাওয়া নিয়ে। তাঁর বক্তব্য গরমে সবাই নাজেহাল কিন্তু সেটার নেপথ্যে যে কারণ আছে সেগুলো নিয়ে কে কথা বলবে?

উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ- দুইয়েরই কম বেশি একই অবস্থা। প্রশাসনের তরফে সতর্কবার্তা জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। আপাতত অনলাইন ক্লাস ফিরে এসেছে। কম বেশি সব জেলাতেই তাপপ্রবাহ চলছে। এবার সেটা নিয়ে কড়া বার্তা দিলেন শ্রীলেখা। প্রশ্ন তুললেন কেন, কোন কারণে এই পরিস্থিতি দাঁড়িয়েছে।

তিনি তাঁর পোস্টে সাফ বলেন মানুষ যদি এভাবেই দিনের পর দিন গাছ কেটে, ফ্ল্যাট বানিয়ে, প্রকৃতির অযত্ন করতেই থাকে তাহলে এই দিন তো দেখতেই হবে। গরম তো পড়বেই।

অভিনেত্রী তাঁর পোস্টে লেখেন, 'গরম গরম বলে এখন কমপ্লেন করলে তো হবে না। একটা ফ্ল্যাট থাকা সত্ত্বেও আরও তিন চারটে ফ্ল্যাট করো ইনভেস্টমেন্ট বাড়াও। আরও গাছ কাটো। প্রকৃতির সাথে ফাজলামি করলে প্রকৃতি ছেড়ে দেবে? এবার নাও এসো হে বৈশাখ এসো এসো গান গাও আর ভোগো।'

তাঁর পোস্টে অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় লেখেন, 'একদম।' বাদ যান না পরিচালক পারমিতা মুন্সিও। তিনিও তাঁকে সমর্থন করেন। খরাজ মুখোপাধ্যায় অভিনেত্রীর এই পোস্টে হাসির স্টিকার পোস্ট করেন।

বায়োস্কোপ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.