বাংলা নিউজ > বায়োস্কোপ > শ্রীদেবীর তৃতীয় মৃত্যুবার্ষিকী: মায়ের হাতে লেখা চিঠি সামনে আনলেন আবেগঘন জাহ্নবী
শ্রীদেবীহীন ৩ বছর 
শ্রীদেবীহীন ৩ বছর 

শ্রীদেবীর তৃতীয় মৃত্যুবার্ষিকী: মায়ের হাতে লেখা চিঠি সামনে আনলেন আবেগঘন জাহ্নবী

  • মিস ইউ মা… শ্রীদেবীর স্মরণে স্মৃতিমেদুর দুই মেয়ে জাহ্নবী ও খুশি।

দেখতে দেখতে তিন বছর… আজকের দিনেই আচমকা দুনিয়া ছেড়ে চলে গিয়েছিলেন অভিনেত্রী শ্রীদেবী। মায়ের কথা মনে করে স্মৃতিমেদুর জাহ্নবী। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের হোটেলে বাথটবে দুর্ঘটনাবশত ডুবে মৃত্যু হয় শ্রীদেবী। অভিনেত্রীর আচমকা মৃত্যুর ধাক্কা আজও কাটিয়ে উঠতে পারেনি পরিবার এবং গুণমুগ্ধ ভক্তরা।

বুধবার শ্রীদেবীর নিজের হাতে লেখা এক অদেখা চিঠি শেয়ার করে মাকে স্মরণ কর নিলেন জাহ্নবী কাপুর। এই পোস্টের ক্যাপশনে ‘ধড়ক’ অভিনেত্রী লেখেন- ‘মিস ইউ মা’। অন্যদিকে জাহ্নবীর জন্য এই ছোট্ট চিঠিতে শ্রীদেবী লিখেছিলেন, ‘আই লাভ ইউ আমার লাব্ব, তুমি এই পৃথিবীর সবচেয়ে সেরা সন্তান’। 

জাহ্নবী কাপুর, তাঁর বোন খুশি এবং বাবা বনি কাপুর শ্রীদেবীর স্মরণে মঙ্গলবার চেন্নাইয়ের বাড়িতে পুজো করেন। আজও প্রয়াত নায়িকার স্মরণে একাধিক আচার-অনুষ্ঠান পালন করবেন জাহ্নবী,খুশিরা। সোমবারই চেন্নাই পৌঁছান জাহ্নবী-খুশিরা। প্রতিবছর শ্রীদেবীর চেন্নাইয়ের বাড়িতেই তাঁর মৃত্যুবার্ষিকীর আচার পালন করে পরিবার। 

খুশি কাপুরও আজকের দিনে মাকে স্মরণ করে ইনস্টাগ্রামে বাবা-মা'র একটি পুরোনো ছবি শেয়ার করে নিয়েছেন। এই ছবিতে কোনও ক্যাপশন যোগ করেননি জাহ্নবীর ছোট বোন। 

আশি ও নব্বই দশকে, চুটিয়ে অভিনয় করেছেন শ্রীদেবী। চাইল্ড আর্টিস্ট হিসাবে জুলি দিয়ে পথ শুরু। এরপর দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রথম নিজের আধিপত্য কায়েম করেন তিনি। কিন্তু এরপর বলিউডে শুরু হয় তাঁর জয়যাত্রা। ষোলা সাওয়ান খেকে শুরু, এরপর হিম্মতওয়ালা, মিস্টার ইন্ডিয়া, চাঁদনি, লমহে, নাগিনা ইত্যাদি তাঁকে নিয়ে যায় সাফল্যের শিখরে।

কামব্যাক ছবি ইংলিশ ভিংলিশ সবাইকে চমকে দেন বলিউডের চিরন্তন চাঁদনি। মৃত্যুর পরে মম ছবির জন্য জাতীয় পুরস্কার পান শ্রীদেবী। মায়ের পদচিহ্ন অনুসরণ করে বলিউডের পা রেখেছেন জাহ্নবী। তবে নায়িকার আক্ষেপ তাঁর ডেব্যিউ ছবিও দেখে যেতে পারেননি শ্রীদেবী! অভিনেত্রীর মৃত্যুর সময় ‘ধড়ক’-এর শেষ পর্যায়ের শ্যুটিংয়ে মুম্বইতে ছিলেন জাহ্নবী। শ্রীদেবীর বড়ো মেয়ের পাশাপাশি ছোট মেয়ে খুসিও শীঘ্রই রুপোলি সফর শুরু করবে। 

মায়ের সঙ্গে জাহ্নবীর তুলনার শেষ নেই। তবে গত বছর হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাতকারে জাহ্নবী জানিয়েছেন, 'কোনওদিনই মায়ের কোনও ছবির রিমেকে অভিনয় করব না। ওই ম্যাজিকটা পর্দায় তৈরি করা অসম্ভব'।

বন্ধ করুন