বাংলা নিউজ > বায়োস্কোপ > Manabjamin: 'মানুষের আখ্যান' মানবজমিনের টিজার মুক্তি পেল, কোন গল্প ধরা পড়বে শ্রীজাত'র ছবিতে

Manabjamin: 'মানুষের আখ্যান' মানবজমিনের টিজার মুক্তি পেল, কোন গল্প ধরা পড়বে শ্রীজাত'র ছবিতে

মানবজমিনের টিজার মুক্তি পেল

শ্রীজাতর প্রথম পরিচালিত ছবি মানবজমিন মুক্তি পেতে চলেছে। সেই ছবির টিজার ভিডিও প্রকাশ্যে এল। এই ছবি কিসের গল্প বলবে? দেখুন বিস্তারিত।

শ্রীজাত পরিচালিত ছবি মানবজমিন মুক্তি পেতে চলেছে। তার আগে প্রকাশ্যে এল এই ছবির টিজার। ১ মিনিট ১৩ সেকেন্ডের এই টিজার ভিডিওয় ধরা পড়বে বর্তমান সময়ের এক জ্বলন্ত প্রশ্নের, যার উত্তর হয়তো কবি শ্রীজাতর এই ছবিতে মিলবে। যে প্রশ্ন চিরকালীন, যে প্রশ্ন যুগে যুগে ফিরে এসেছে সেটাই এই ছবিতে ধরা পড়বে। রামপ্রসাদের জনপ্রিয় গান, 'মন রে কৃষি কাজ জানো না' এর সেই বিখ্যাত লাইন 'এমন মানবজমিন রইল পতিত, আবাদ করলে ফলত সোনা' শোনা যায় এই তিজারের একদম শুরুতেই। বহু বছর আগে রামপ্রসাদের বলে যাওয়া এই গানের লাইনটি আজও কতটা প্রাসঙ্গিক সেটা যেন এই ভিডিও থেকেই স্পষ্ট হয়ে ওঠে।

এই ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন পরাণ বন্দ্যোপাধ্যায়। তিনি যে চরিত্রে অভিনয় করবেন, সেই চরিত্রটিকে বলতে শোনা যায় যে তিনি আজীবন ইহকালের কাজ করে গেলেন পরলোকের কথা ভেবে। কিন্তু তাঁর ইহকাল দেখা হল না আর! জীবন যে কতটা ছোট সেটাই যেন তাঁর এই কথায় ধরা পড়ে। টিজার ভিডিওয় দেখা যায় এক বয়স্ক ব্যক্তি স্বর্গের জমি কিনতে চান। আর এই বৃদ্ধের ছেলের আক্ষেপ যে তিনি একটা স্কুল বানাতে চান, সেটার জন্য তাঁর বাবা টাকা দিচ্ছেন না, অথচ স্বর্গের জন্য জমি কিনতে চাইছেন! আর এই বৃদ্ধকে স্বর্গের জমি বিক্রি করবে আকাশপ্রদীপ প্রাইভেট লিমিটেড নামক একটি সংস্থা। হ্যাঁ, এমনই অলীক বিষয় নিয়ে আলোচনা করতে শোনা যায় বাবা ছেলেকে। আর সেখান থেকেই কি তাঁদের সংঘর্ষের সূত্রপাত হবে? বাবা, ছেলের সংঘর্ষের কথা বলবে কবি শ্রীজাতর মানবজমিন? নাকি তার বাইরেও কোনও সত্য লুকিয়ে রয়েছে? সেটাই ধীরে ধীরে বেরিয়ে আসবে। এটা তো ছবি দেখলেই বোঝা যাবে। কিন্তু শ্রীজাত পরিচালিত এই ছবির টিজার যে দর্শকদের মনে আশা জাগিয়েছে সেটা বলা যায়।

এই ছবিতে পরাণ বন্দ্যোপাধ্যায় ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে প্রিয়াঙ্কা সরকার এবং পরমব্রত চট্টোপাধ্যায়কে। প্রিয়াঙ্কার চরিত্রের নাম কুহু এবং পরমব্রতর চরিত্রের নাম সঙ্কেত। এছাড়া রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়, তিনি আকাশপ্রদীপ প্রাইভেট লিমিটেড কোম্পানির কর্ণধারের চরিত্রে অভিনয় করবেন। এই ছবিতে গানের সুর দিয়েছেন জয় সরকার, গান গেয়েছেন অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, সোমলতা আচার্য চৌধুরী এবং অন্যান্যরা।

মানবজমিন ছবির গল্প থেকে চিত্রনাট্য, পরিচালনা সবটাই শ্রীজাত করেছেন। তিনি বহুদিন আগেই জানিয়েছিলেন যে পর্দায় বাঙালিরা রসিকতা থেকে নির্ভেজাল প্রেম দেখতে পছন্দ করেন। কিন্তু এসবের মাঝের রহস্য, রোমাঞ্চ, ইত্যাদি জিনিসগুলো হারিয়ে যাচ্ছে। তাই তিনি এই ছবির মাধ্যমে সেগুলো হালকা মেজাজে ফেরাতে চান। শ্রীজাতর কবি তথা পরিচালক তপন সিংয়ের কাজ ভালো লাগত বলেই জানান, তাই তিনি তেমন কাজ দর্শকদের জন্য আনতে চলেছেন। এই টিজারে শ্রীজাতর কণ্ঠ শোনা যায় নেপথ্যে, তিনি সেখানে বলে ওঠেন, 'মানুষের আখ্যান, ভালোবাসার কাহিনী, তাই আপনাদের সকলের জন্য নিয়ে এলাম মানবজমিন।' এখন এই ছবি দর্শকদের কেমন লাগে সেটাই দেখার। সময় উত্তর দেবে এই প্রশ্নের।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

সফল ইসরোর গুরুত্বপূর্ণ টেস্ট, মহাকাশে মানুষ পাঠানোর আরও এক ধাপ কাছে ভারত অতিমারি অতীত! বিদেশে বেড়াতে প্রবল উৎসাহ কলকাতাবাসীর, ভিসার সুবিধাও বাড়ছে 'মা দুর্গার পায়েই তো সিংহ থাকে', সিংহীর নাম 'সীতা' দেওয়া নিয়ে প্রশ্ন হাইকোর্টের 'আমি একটু লোভী' দাদাসাহেব পেয়ে মুখ ফসকে একী বললেন শাহরুখ! ন্যাশনাল ক্রাশ তৃপ্তি এবার কার্তিকের সঙ্গে জুটিতে আসছেন ভুল ভুলাইয়ার পরের ছবিতে ‘দলনেত্রী পাশে থেকেছেন…’, পিঙ্কিকে ডিভোর্স, শ্রীময়ীকে তৃতীয় বিয়ে, সব জানত মমতা? ‘মহিলাদের অপমান, পৌরুষ দেখাচ্ছেন?’ ঐশ্বর্যের অপমানে রাহুল গান্ধীর উপর চটলেন সোনা ২০০৭ সালে ধোনির দলকে চ্যাম্পিয়ন করেছিলেন, এবার সেই ভারতীয়কে হেড কোচ করল UAE ফের সামরিক পর্যায়ে আলোচনায় বসল ভারত-চিন, কী সিদ্ধান্ত হল? কীভাবে শুরু হল মাঘী পূর্ণিমার ব্রত? জেনে নিন এই ব্রতের মহিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.