বাংলা নিউজ > বায়োস্কোপ > বাংলার পাশাপাশি এবার হিন্দিতেও ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’! কবে মুক্তি পাবে এই ছবি?

বাংলার পাশাপাশি এবার হিন্দিতেও ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’! কবে মুক্তি পাবে এই ছবি?

কাকাবাবুর প্রত্যাবর্তন

সৃজিত-প্রসেনজিৎ জুটির আট নম্বর ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। বাংলার পাশাপাশি এবার হিন্দিতেও মুক্তি পাবে এই ছবি।

সৃজিত মুখোপাধ্যায়ের ছবি মানেই বক্স অফিসে সাফল্যের হাতছানির সঙ্গে দর্শকদেরও একটু অন্যরকম ভাবার খোরাক। জনপ্রিয় এই পরিচালকের ছবি যেন নিঃশব্দে টলিপাড়ার অন্য পরিচালকদের দিকে নিঃশব্দে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। তাই তো 'অটোগ্রাফ' এর পরিচালকের নতুন ছবির তারিখ ঘোষণা হলে দর্শকদের পাশাপাশি নড়চড়ে বসে টলিপাড়াও।বক্স অফিসে সৃজিতের ছবির মুখোমুখি হতে টলিউডের অন্য তারকা, পরিচালকরা একবারের জায়গায় দু'বার ভাবেন। অন্যান্য প্রযোজকেরা নতুন করে নিজেদের ঘুঁটি সাজাতে বসেন।বক্স অফিসে এই প্রথম তাঁর পরিচালনায় একই দিনে বাংলা ছবির পাশাপাশি মুক্তি পাচ্ছে হিন্দি ছবি। সৃজিতের পরিচালনায় এসভিএফ প্রযোজিত 'কাকাবাবুর প্রত্যাবর্তন' আগামী ৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে একসঙ্গে বাংলা ও হিন্দিতে।

প্রসঙ্গত, এর আগে বারবার বদল হয়েছে মুক্তির তারিখ। তবে শেষমেশ আগামী ৪ঠা ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি। মরুভূমি,পাহাড়ের পর এবার আফ্রিকার জঙ্গলে কারনামা দেখাবে বাংলার রাজা রায়চৌধুরি ওরফে কাকাবাবু।সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের উপন্যাস ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। এই ছবির প্রেক্ষাপট কেনিয়া। সন্তুকে নিয়ে সেখানে বেড়াতে যান কাকাবাবু। নাইরোবি শহরে পা রাখার পরই ঘনীভূত হয় রহস্য। মাসাইমারার জঙ্গল থেকে আফ্রিকার বিখ্যাত মাসাই যোদ্ধা সবকিছুরই দেখা মিলবে এই ছবিতে। 'কাকাবাবু' সিরিজের এই তিন নম্বর অ্যাডভেঞ্চারেও প্রধানভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং আরিয়ান ভৌমিক।

‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ছবির হিন্দি পোস্টার।
‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ছবির হিন্দি পোস্টার।

'কাকাবাবু' ছবি হিন্দি ভাষায় মুক্তি পাওয়ার প্রসঙ্গে আনন্দবাজারকে সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, 'আমার বিশ্বাস কাকাবাবুর অ্যাডভেঞ্চার কেবল বাংলা নয়, গোটা দেশের মানুষেরই মন ছুঁয়ে যাবে। হিন্দিতে এই ছবি মুক্তির সিদ্ধান্ত বাংলা সাহিত্যের সম্পদ কাকাবাবুকে দেশীয় জায়গায় পৌঁছে দেবে। বাংলার বাইরে মানুষ ইতিমধ্য়েই ব্যোমকেশ আর ফেলুদাকে চেনে। এবার কাকাবাবুকে বাংলার বাইরে তুলে ধরব ভাবতেই ভালো লাগছে।'

তবে জানিয়ে রাখা ভালো, এই একই তারিখে অর্থাৎ ৪ ফেব্রুয়ারি সৃজিতের পরিচালনায় কিংবদন্তী মহিলা ক্রিকেটার মিতালি রাজের বায়োপিক মুক্তি পাওয়ার কথা। সেই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তাপসী পান্নু। গত বছরের ৩রা নভেম্বর মিতালি রাজের জন্মদিনে তাঁর বায়োপিক মুক্তির তারিখ সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছিলেন সৃজিত। শেষমেশ যা বোঝা যাচ্ছে, আগামী ফেব্রুয়ারিতে একই তারিখে নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে নামছেন '২২শে শ্রাবণ' এর পরিচালক।

বন্ধ করুন