বাংলা নিউজ > বায়োস্কোপ > ফেলুদার পর ব্যোমকেশ, সৃজিতের নির্দেশে এবার পর্দায় হাজির হচ্ছেন ‘সত্যান্বেষী’
সৃজিত মুখোপাধ্যায়।

ফেলুদার পর ব্যোমকেশ, সৃজিতের নির্দেশে এবার পর্দায় হাজির হচ্ছেন ‘সত্যান্বেষী’

  • এবার ব্যোমকেশ বক্সীকে নিয়ে পর্দায় হাজির হতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়।

ইতিমধ্যেই তাঁর পরিচালনায় 'ফেলুদা' সিরিজ হইচই করে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। এবার পালা 'ব্যোমকেশ বক্সী'র। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত জনপ্রিয় ব্যোমকেশ উপন্যাস 'দুর্গ রহস্য' নিয়ে ছবি তৈরি করতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়। ছবিটির প্রযোজনা করছেন শ্যামসুন্দর দে।এই ছবি অবশ্য আগে সায়ন্তন ঘোষালের পরিচালনায় তৈরি হওয়ার কথা ছিল। সেইমতো ২০২০ সালে ছবির পোস্টারও মুক্তি পেয়েছিল। তবে ছবি নির্মাতাদের 'ক্রিয়েটিভ ডিসিশন' এর সুবাদে সায়ন্তনকে সরিয়ে ট্র্যাকে হাজির হয়েছেন সৃজিত।

তা এতকিছু থাকতে ব্যোমকেশ কেন? জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক জানিয়েছেন ব্যোমকেশকে নিয়ে ছবি তৈরির কোনও পরিকল্পনাই তাঁর কোনওদিন ছিল না। তাই এই নির্মাতা সংস্থা যখন তাঁকে 'দুর্গ রহস্য'র প্রস্তাব দিল, তখন বেশ খানিকটা সময় চেয়ে নিয়েছিলেন তিনি। সৃজিত জানিয়েছেন, বরাবর তাঁর আগ্রহ কাজ করে এসেছে 'পিরিয়ড ফিল্ম' তৈরির ব্যাপারে। 'জাতিস্মর', 'এক যে ছিল রাজা', 'গুমনামী বাবা'র মতো ছবিই তাঁর প্রমাণ। তাঁর মতে 'দুর্গ রহস্য' এই জঁরের ছবি। তাই তিনি নিশ্চিত পর্দায় এই ব্যোমকেশ উপন্যাসকে দারুণভাবে ফুটিয়ে তুলতে পারবেন। পরিচালকের কথাতেই আরও জানা গেল, প্রাথমিক পর্যায়ের সমস্ত কথাবার্তা ইতিমধ্যেই শেষ। করোনা আবহ কেটে গেলেই যত দ্রুত সম্ভব এই ছবির শ্যুটিং শুরু হবে।

এবার প্রশ্ন হচ্ছে সৃজিতের নির্দেশে কে পরবেন ব্যোমকেশের পোশাক? পরিচালকের কথায়, 'এখনও কোনও নাম পাকা হয়নি।' অন্যদিকে, ছবি নির্মাতারা জানিয়েছেন আগে যাঁরা পর্দায় ব্যোমকেশ হিসেবে হাজির হয়েছেন তাঁদের মধ্যে কেউ হতে পারেন অথবা নতুন কোনও মুখকেও ব্যোমকেশের চরিত্রে দেখার সাক্ষী থাকতে পারে দর্শক। প্রসঙ্গত, এর আগে বড়পর্দায় ব্যোমকেশ চরিত্রে হাজির হয়েছেন আবির চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায় এর মতো টলিপাড়ার প্রথম সারির তারকারা।জানা গেছে, রাজস্থান এবং মধ্যপ্রদেশেই শ্যুট সারা হবে এই ছবির। বর্তমানে করোনায় আক্রান্ত হয়েছেন সৃজিত। সেরে ওঠার পরপরই 'দুর্গ রহস্য' এর চিত্রনাট্য লেখার কাজে হাত দেবেন তিনি।

বন্ধ করুন