বাংলা নিউজ > বায়োস্কোপ > জাতিস্মরের হিন্দি রিমেক করছেন সৃজিত- মিউজিকের দায়িত্বে রহমান,গান লিখছেন গুলজার
নতুন চমক!
নতুন চমক!

জাতিস্মরের হিন্দি রিমেক করছেন সৃজিত- মিউজিকের দায়িত্বে রহমান,গান লিখছেন গুলজার

  • ছবির নাম ‘হ্যায় ইয়ে ওহ আতিশ গালিব’, রহমানের জন্মদিনের বড় ঘোষণা সৃজিতের। 

এ আর রহমানের জন্মদিনে বাঙালিকে সবচেয়ে বড় উপহার দিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। হ্যাঁ, জাতীয় পুরস্কার জয়ী এই পরিচালকের ছবিতে এবার সুর দেবেন মাদ্রাজের মোৎসার্ট খ্যাত রহমান। জাতিস্মরের হিন্দি রিমেক বানাচ্ছেন সৃজিত। সেই ছবিরই মিউজিকের দায়িত্বভার সামলাবেন অস্কারজয়ী সংগীত পরিচালক। এখানেই চমকের শেষ নয়, এই ছবিতে রহমানের কম্পোজ করা ৯ টি গান লিখবেন গুলজার!

জাতিস্মরের হিন্দি রিমেকের নামও এদি ঘোষণা করলেন সৃজিত। ‘হ্যায় ইয়ে ওহ আতিশ গালিব’, নামই বলে দিচ্ছে জাতিস্মরের হিন্দি অ্যাডাপশনের কেন্দ্রবিন্দুতে থাকছেন মির্জা গালিব। অ্যান্টনি ফিরিঙ্গির জায়গা নেবেন গালিব। বুধবার ফেসবুকের দেওয়ালে সৃজিত মুখোপাধ্যায় লেখেন- 'কিছু মাস আগে, আমার একটা স্বপ্নপূরণ হল একটা জুম কলে। আমি জাতিস্মরের হিন্দি অ্যাডাপশনের প্রস্তাব রেখেছিলাম ম্যাস্ট্রো এ আর রহমানের কাছে, যেখানে অ্যান্টনি ফিরিঙ্গির বদলে কেন্দ্রীয় চরিত্রে মির্জা গালিব। আর আমাকে চমকে দিয়ে, উনি শুধু এই ছবির অ্যালবমের জন্য ৯ টি গান কম্পোজ করতে রাজি হলেন তেমনটা নয়, অপর কিংবদন্তি গুলজার সাহাবকেও এই কলেই শামিল করে দলে ভিড়িয়ে নিলেন!! শুভ জন্মদিন ওস্তাদ,  এইভাবেই গোটা বিশ্বকে আপনি জয় করতে থাকুন জিনিয়াস!

সৃজিত-রহমান-গুলজার ত্রয়ী একসঙ্গে, স্বভাবতই এটা মারাত্মক কিছু একটা হতে চলেছে তেমনই প্রত্যাশা ভক্তদের। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত জাতিস্মরের স্মৃতি আজও তাজা বাঙালি দর্শক মনে। ২০১৪ সালের জানুয়ারি মাসেই মুক্তি পেয়েছিল এই ছবি। দেখতে দেখতে ৬ বছর অতিক্রান্ত। চারটি জাতীয় পুরস্কার জয়ী এই ছবিই এবার সর্বভারতীয় প্রেক্ষাপটের কথা মাথায় রেখে তৈরি করতে চলেছেন সৃজিত। 

এর আগে রাজকাহিনির হিন্দি রিমেক বেগমজান তৈরি করেছিলেন সৃজিত। যদিও হিন্দিবলয়ের দর্শকদের হতাশ করেছিলেন সৃজিত, বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে বেগমজান। বিদ্যা বালানের মতো অভিনেত্রীও রক্ষা করতে পারেননি এই ছবিকে। নতুন দশকে নতুন করে জাতীয় স্তরে পা রাখবার প্রস্তুতি নিচ্ছেন সৃজিত। আর সেই সফরে সঙ্গী রহমান-গুলজার। 

বন্ধ করুন