বাংলা নিউজ > বায়োস্কোপ > বক্স অফিসে এবার সৃজিত বনাম সৃজিত! একইদিনে ‘সাবাশ মিঠু’র সঙ্গে ফিরছে ‘কাকাবাবু’
'কাকাবাবুর প্রত্যাবর্তন' ছবির পোস্টারে প্রসেনজিৎ (বাঁ দিকে) এবং 'সাবাশ মিঠু'-র পোস্টারে তাপসী।
'কাকাবাবুর প্রত্যাবর্তন' ছবির পোস্টারে প্রসেনজিৎ (বাঁ দিকে) এবং 'সাবাশ মিঠু'-র পোস্টারে তাপসী।

বক্স অফিসে এবার সৃজিত বনাম সৃজিত! একইদিনে ‘সাবাশ মিঠু’র সঙ্গে ফিরছে ‘কাকাবাবু’

  • এবারে বক্স অফিসে এই প্রথম নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে নামছেন সৃজিত মুখোপাধ্যায়।একই তারিখে বক্স অফিসে মুখোমুখি হতে চলেছে সৃজিতের দু'দুটি ছবি ‘সাবাশ মিঠু’ এবং 'কাকাবাবুর প্রত্যাবর্তন'!

সৃজিত মুখোপাধ্যায়ের ছবি মানেই বক্স অফিসে সাফল্যের হাতছানির সঙ্গে দর্শকদেরও একটু অন্যরকম ভাবার খোরাক। জনপ্রিয় এই পরিচালকের ছবি যেন নিঃশব্দে টলিপাড়ার অন্য পরিচালকদের দিকে নিঃশব্দে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। তাই তো 'অটোগ্রাফ' এর পরিচালকের নতুন ছবির তারিখ ঘোষণা হলে দর্শকদের পাশাপাশি নড়চড়ে বসে টলিপাড়াও।বক্স অফিসে সৃজিতের ছবির মুখোমুখি হতে টলিউডের অন্য তারকা, পরিচালকরা একবারের জায়গায় দু'বার ভাবেন। অন্যান্য প্রযোজকেরা নতুন করে নিজেদের ঘুঁটি সাজাতে বসেন। কিন্তু এবারের গল্পটা অন্যরকম। বক্স অফিসে এই প্রথম নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে নামছেন '২২শে শ্রাবণ' এর পরিচালক। আগামী বছরের ফেব্রুয়ারিতে একই তারিখে বক্স অফিসে মুখোমুখি হতে চলেছে সৃজিতের দু'দুটি ছবি ‘সাবাশ মিঠু’ এবং 'কাকাবাবুর প্রত্যাবর্তন'!

সৃজিতের পরিচালনায় কিংবদন্তী মহিলা ক্রিকেটার মিতালি রাজের বায়োপিকে নাম ভূমিকায় অভিনয় করেছেন তাপসী পান্নু। ২০১৯ সালের ডিসেম্বরে মিতালি রাজের জন্মদিনে এই ছবির ঘোষণা সেরেছিল প্রযোজক সংস্থা ভায়াকম এইটিন, কিন্তু প্রকাশ্যে আসেনি পরিচালকের নাম। পরবর্তী সময়ে জানা যায়, ‘রইস’ পরিচালক রাহুল ঢোলাকিয়ার নির্দেশনায় তৈরি হবে মিতালির বায়োপিক। কিন্তু আচমকাই এই প্রোজেক্ট থেকে রাহুলকে আউট করে ক্যাপ্টেন হয়ে দলে ঢুকলেন সৃজিত। টুইট বার্তায় এই খবর ঘোষণা করেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ। ছবির ফার্স্ট লুকে দেখা গেছিল মিতালির ট্রেডমার্ক স্ক্যোয়ার কাট খেলেছেন তাপসী। দুই চোখে দৃঢ় প্রত্যায় দলকে জেতানোর। পানামা হ্যাট পরা তাপসীকে দেখে বোঝার প্রায় উপায় নেই যে সেটি মিতালি রাজ নয়। গত মাসেই সে ছবির শ্যুটিং শেষ করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক। এদিন অর্থাৎ ৩রা নভেম্বর মিতালি রাজের জন্মদিনে তাঁর বায়োপিক মুক্তির তারিখ সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করলেন সৃজিত। ২০২২-এর ৪ ফেব্রুয়ারি বড়পর্দায় আছড়ে পড়তে চলেছে এই ছবি।

অন্যদিকে রয়েছে, 'কাকাবাবু'। মিশর রহস্য ও ইয়েতি অভিযানের পর কাকাবাবু সিরিজের এই ছবিতেও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে সন্তুর ভূমিকায় থাকছেন আরিয়ান ভৌমিক। সুনীল গঙ্গোপাধ্যায় সৃষ্ট এই বহুল জনপ্রিয় চরিত্রকে নিয়ে ছবি তৈরি যে তাঁর অন্যতম পছন্দের প্রোজেক্ট থেকেছে, তা একাধিকবার জানিয়েছেন সৃজিত স্বয়ং।

সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের উপন্যাস ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। কাকাবাবু সিরিজের ছবি নামেই বড় স্কেল ও বড় বাজেটের ছবি। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। অন্যদিকে সৃজিত-প্রসেনজিৎ জুটির ছবি মানেই বাড়তি উন্মাদনা আর প্রত্যাশা। এই নিয়ে আট নম্বর বার রুপোলি পর্দা কাঁপাতে আসছে এই পরিচালক-অভিনেতা জুটি। প্রসঙ্গত,শুরুতে ২০২০ সালে দুর্গাপুজোয় মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির, এরপর বহুবার তারিখ পালটে অবশেষে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ৪ তারিখ মুক্তি পাচ্ছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। মাত্র কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় নিজেই একথা ঘোষণা করেছেন খোদ পরিচালক।

যদিও একটি ছবি হিন্দিতে অন্যটি বাংলায়, তবু এবার দেখার সৃজিতের কোন ছবি বক্স অফিসে জিতবে? কোন ছবিকে দর্শক দল বেশি পছন্দ করবে? জবাব পাওয়ার জন্য ৪ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করে থাকা আপাতত অন্য কোনও উপায় নেই। এ প্রসঙ্গে কথা উঠতে পারে অভিনেতা আবির চট্টোপাধ্যায়ের কথা। ২০১৪ সালের ক্রিসমাস উপলক্ষে একইদিনে বক্স অফিসে মুক্তি পেয়েছিল অন্যজন দত্তের পরিচালনায় 'ব্যোমকেশ ফিরে এল' এবং সন্দীপ রায়ের 'বাদশাহী আংটি'। সেক্ষেত্রে পরিচালক আলাদা হলেও ছবির নায়ক ছিল এক ব্যক্তিই। আবির চট্টোপাধ্যায়। উল্লেখ্য, দু'টি ছবির নামের পাশেই বক্স অফিস থেকে সুপারহিটের তকমা জুটেছিল।

বন্ধ করুন