বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রকাশ্যে সৃজিতের 'ফেলুদা ফেরত'-এর ঝলক, নস্টালজিয়া উসকে দিল ‘ছিন্নমস্তার অভিশাপ’
প্রকাশ্যে ফেলুদা ফেরত সিজন ১-এর ট্রেলার 
প্রকাশ্যে ফেলুদা ফেরত সিজন ১-এর ট্রেলার 

প্রকাশ্যে সৃজিতের 'ফেলুদা ফেরত'-এর ঝলক, নস্টালজিয়া উসকে দিল ‘ছিন্নমস্তার অভিশাপ’

  • দু’আঙুলের ফাঁকে চারমিনার, গায়ে জড়ানো সা্দা শাল, মগজাস্ত্র শান দিতে রহস্য উদঘাটনে মগ্ন ফেলুদা। বাঙালির আইকনিক গোয়েন্দা চরিত্রে চমকে দিলেন টোটা রায় চৌধুরী। 

আপনি শিকার করেন?  ভারি গলায় তিনি বলে উঠলেন- ‘হ্যাঁ, শুধু মানুষ’। তিনি আর কেউ নন বাঙালির প্রিয় গোয়েন্দা, ফেলুদা ওরফে প্রদোষ সি মিটার, আর ‘যদি সাহেবিয়ানা অপছন্দ হয়’ তাহলে প্রদোষ চন্দ্র মিত্র। প্রতীক্ষার অবসান ঘটিয়ে শনিবার এসে গেল ফেলুদা ফেরত সিজন -১ এর ট্রেলার। প্রথমবার ওটিটি প্ল্যাটফর্মে সত্যজিতের জমানার ফেলুদা (পরমব্রত মর্ডান ডে ফেলুদা আগেই তুলে ধরেছেন ওয়েবে)। সৃজিত মুখোপাধ্যায়ের চোখ দিয়ে এবার দর্শক ফেলুদা হিসাবে পেল টোটা রায়চৌধুরীকে। দু’আঙুলের ফাঁকে চারমিনার, গায়ে জড়ানো সা্দা শাল, মগজাস্ত্র শান দিতে দিতে ছুটি কাটাতে গিয়েও রহস্য উদঘাটনে তত্পর ফেলুদা। একদম চিরাচারিত ভঙ্গিতে, স্বমহিমায় ১ মিটিন ৪৮ সেকেন্ডের ট্রেলার পাওয়া গেল ফেলু মিত্তিরকে। 

জাতীয় পুরস্কারজয়ী ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সত্যজিৎ রায়ের লেখা ফেলুদার দুটি গল্প-‘ছিন্নমস্তার অভিশাপ' ও 'যত কাণ্ড কাঠমাণ্ডুতে' নিয়ে তৈরি করেছেন ফেলুদা ফেরত। ওটিটি প্ল্যাটফর্ম আড্ডা টাইমসে মুক্তি পাবে মোট ১২ পর্বে এই সিরিজ। যার প্রথমভাগ রয়েছে ‘ছিন্নমস্তার অভিশাপ'কে কেন্দ্র করে। 

লুদা ফেরতই হতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে পরিচালকের প্রথম কাজ। সৃজিতের এই সিরিজে নবাগত কল্পন মিত্র থাকছেন তোপসের ভূমিকায় এবং জটায়ুর চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী, যিনি একেন বাবু নামেই বেশি পরিচিত। এছাড়াও অনন্য চরিত্রে দেখা মিলবে ধৃতিমান চট্টোপাধ্যায়, ঋষি কৌশিক, সমদর্শী দত্ত এবং পৌলমী দাসের। 

গত ১৬ নভেম্বর ফেলুদা ফেরত-এর ট্রেলার মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল, তবে তার ঠিক আগের দিন বাঙালির প্রিয় ফেলুদা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর জন্য ট্রেলার মুক্তি সাময়িকভাবে স্থগিত রাখে টিম ফেলুদা ফেরত। সৃজিত মুখোপাধ্যায় ফেলুদা সিরিজ তৈরি করছেন এই খবর সামনে আসবার পর থেকেই টলিগঞ্জ জুড়ে কম শোরগোল পড়েনি, সেই উত্তেজনার পারদ সময়ের সঙ্গে বেড়েছেই বলা যায়। এখন অপেক্ষা সিরিজ মুক্তির। এখনও পর্যন্ত ফেলুদা ফিরত সিজন-১ এর স্ট্রিমিং শুরুর তারিখ ঘোষণা করেনি আড্ডাটাইমস কর্তৃপক্ষ। তবে সূত্রের খবর এই বছরের শেষেই মুক্তি পাবে এই সিরিজ। 

বন্ধ করুন