বাংলা নিউজ > বায়োস্কোপ > সত্যজিতের গল্প নিয়ে তৈরি সৃজিতের নতুন ওয়েব সিরিজে জুটিতে শ্বেতা-আলি ?
শ্বেতা বসু প্রসাদ ও আলি ফজল (ছবি-ইনস্টাগ্রাম)
শ্বেতা বসু প্রসাদ ও আলি ফজল (ছবি-ইনস্টাগ্রাম)

সত্যজিতের গল্প নিয়ে তৈরি সৃজিতের নতুন ওয়েব সিরিজে জুটিতে শ্বেতা-আলি ?

  • ‘এক্স রে : সিলেক্টেড সত্যজিত শর্টস’-এর কাজ অবশেষে শুরু হতে চলেছে। চলতি বছর অক্টোবরেই ফ্লোরে যাচ্ছে এই ওয়েব সিরিজ।  

সৃজিত মুখোপাধ্যায়ের হাত ধরে আবার পর্দায় আসতে চলেছে সত্যজিৎ-এর গল্প । পথের পাঁচালির পরিচালকের  লেখা ১২টি নানা স্বাদের গল্প নিয়েই ওটিটি প্লাটফর্মের জন্য সৃজিতের ‘এক্স রে : সিলেক্টেড সত্যজিত শর্টস’ তৈরির সামনে এসেছি্ল বছর দুয়ের আগেই ।  ফের সেই কাজে গতি এল। শুধু তাই নয় , গুঞ্জন রটেছে ভায়াকম এইন্টিন প্রয়োজিত এই সিরিজের একটি গল্পে নাকি জুটিও বাঁধতে চলেছেন মির্জাপুর খ্যাত তারকা অভিনেতা আলি ফজল এবং শ্বেতা বসু প্রসাদকে,খবর আনন্দবাজার সূত্রে। ইতিমধ্যেই আড্ডা টাইমস এর ' ফেলুদা ফেরত ' এর কাজ শেষ করে ফেলেছেন । আপাতত পরবর্তী কাজের সুবাদেই বর্তমানে মুম্বইতে রয়েছেন বাইশে শ্রাবণ খ্যাত পরিচালক । 

অতিমারির পর্বের আগে দেশের নানা জায়গায় শুট করার কথা ছিল ‘এক্স রে’র। কিন্তু বর্তমানে সমস্ত দিক পর্যালোচনা করে, সরকারি নির্দেশিকা মেনে আপাতত গোয়াতেই শুট করা হবে এই সিরিজ। তবে পরবর্তীকালে , পরিস্থিতি বদলালে শুট হতে পারে হায়দরাবাদ, কর্ণাটক, কোলহাপুর, কেরল-সহ দক্ষিণ ভারতের বেশ কিছু রাজ্যে।

আলি ফজলের উপস্থিতির সৌজন্যেই বর্তমানে এই প্রোজেক্ট নিয়ে জোর চর্চা শুরু হয়েছে ইন্ডাস্ট্রিতে । সত্যি কি তাই ? এই প্রসঙ্গে আনন্দবাজার ডিজিটালকে দেওয়া সাক্ষাৎকারে তিনি যে সৃজিতের সাথে কাজ করছেন এই কথাটুকু স্বীকার করে নেন শ্বেতা । তবে কোন প্রজেক্টে তা নিয়ে মুখ খোলেননি । পরিচালকের কথা উঠতেই উচ্ছ্বসিত শ্বেতা জানান , ‘অটোগ্রাফ’ দেখার পর থেকেই আমি সৃজিতদার ডাই হার্ড ফ্যান। মারাত্মক ক্রাশ বুম্বাদার উপরেও।’

প্রযোজনা সংস্থার তরফে এই সিরিজের ঘোষণা হয়েছিল ২০১৮ সালের মে মাসে, সত্যজিত রায়ের ৯৭তম জন্মবার্ষিকীতে।চলতি বছর এপ্রিলের গোড়া থেকেই শুট শুরুর কথা ছিল। কিন্তু আচমকা অতিমারি সব হিসেব উল্টে দেয়। জানা গিয়েছে রোমান্স, নাটক, রঙ্গ ব্যঙ্গ, ভয়— সব কিছুর ককটেল ‘এক্স রে’। আর মুম্বইতে গিয়ে খিচুড়ি যে একটা পাকাচ্ছেন তাঁর প্রমাণ তো সম্প্রতি পরিচালকের টুইটারের দেওয়ালও দিয়েছে। যেখানে সেক্রেড গেমস খ্যাত সিনেমাটোগ্রাফার স্বপ্নিল সোনাওয়ানের সঙ্গে ছবি পোস্ট করে সৃজিত জানিয়েছেন- তিনি হলেন তাঁর নতুন ছবির নতুন পার্টনার। 

সেই পথে কিছুটা হলেও যে 'এক্স রে' এগিয়ে দিচ্ছে শ্বেতাকে তা বলাই বাহুল্য । সূত্রের খবর, সব কিছু ঠিক থাকলে অক্টোবরেই শুরু হবে ‘এক্স রে’-র শুট ।

বন্ধ করুন