বাংলা নিউজ > বায়োস্কোপ > সৃজিতের নতুন ছবির ‘নায়ক’ স্বয়ং উত্তম কুমার! শুরু হবে ‘অতি উত্তম’ সফর
সৃজিতের নতুন ছবি অতি উত্তম
সৃজিতের নতুন ছবি অতি উত্তম

সৃজিতের নতুন ছবির ‘নায়ক’ স্বয়ং উত্তম কুমার! শুরু হবে ‘অতি উত্তম’ সফর

  • অটোগ্রাফের ১০ বছর পূর্তিতে মহানায়কের প্রতি উত্তম ভক্ত সৃজিতের ট্রিবিউট 'অতি উত্তম'।

সদ্যই সৃজিতের হাত ধরে বাংলার ঘরে এসেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এবার জাতীয় পুরস্কার জয়ী এই ফিল্মমেকার হাত দিয়েই শুরু হবে বাংলা ছবির ‘অতি উত্তম’ সফরনামা। নতুন ছবির ঘোষণা সেরে ফেললেন পরিচালক, ছবির নাম ‘অতি উত্তম’। আর এই ছবিতে সৃজিতের নায়ক স্বয়ং উত্তম কুমার। অর্থাত্ মহানায়কের চরিত্রে তিনি নিজেই থাকছেন, সেখানে অন্য কোনও অভিনেতা থাকবেন না। 

ছবির গল্প তৈরি হয়েছে উত্তম কুমার এবং তাঁর এক অনুরাগীকে ঘিরে। সেই ভক্ত প্রেমজনিত সমস্যায় পড়লে, সমাধানের জন্য দ্বারস্থ হবেন নিজের গুরুর কাছে। কারণ উত্তম কুমার তো বাঙালির চিরকালের ‘রোম্যান্স সিং’। প্রিয় ভক্তের সমস্যা সমাধানে আসরে নামবেন মহানায়ক। কিন্তু কীভাবে সম্ভব হবে সেটি?

সৃজিত জানিয়েছেন, উত্তম কুমার অভিনীত প্রায় ৫৪টি ছবির ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে ফের একবার পর্দায় জীবন্ত করা হবে মহানায়ককে। তাঁর হাঁটা, চলা, কথা বলা, এক কথায় উত্তমের আদব-কায়দা এইভাবেই রুপোলি পর্দায় ফের একবার প্রাণ পাবে। এই রোম্যা্ন্টিক-কমেডি ঘরনার ছবিতে থাকছে একঝাঁক নতুন মুখ। অভিনয় করবেন, অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য এবং জিনা তরফদার। পাশাপাশি উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়কেও দেখা যাবে বিশেষ ভূমিকায়, থাকছেন লাবণী সরকার এবং শুভাশিস মুখোপাধ্যায়ের মতো অভিজ্ঞ শিল্পীরাও। 

টানা ৩ বছর ধরে এই ছবির চিত্রনাট্য লিখেছেন সৃজিত। এই ছবি কত বড় ঝুঁকি হতে চলেছে? সেই প্রসঙ্গে এইসময়কে দেওয়া সাক্ষাত্কারে সৃজিত বলেন- ‘কোনও ঝুঁকি নেই, কারণ উত্তমের চরিত্রে অন্য অভিনেতাকে দেখার ব্যাপার নেই। তবে পরিশ্রম অনেক। ৫৪টা ছবির দৃশ্য দেখে, সেগুলো সাজিয়ে চিত্রনাট্য লেখা। এই ছবির স্বত্ব পেতে দিনের পর দিন প্রযোজকদের ভাঙা-ভাঙা অফিসে ঘুরে বেরিয়েছি। যেদিন সব স্বত্ব হাতে এল, নিশ্চিত হলাম ছবিটা করব’। 

অটোগ্রাফের ১০ বছর পূর্তিতে মহানায়কের প্রতি উত্তম ভক্ত সৃজিতের ট্রিবিউট 'অতি উত্তম'।

বন্ধ করুন