বাংলা নিউজ > বায়োস্কোপ > SRK: 'ফৌজি'র চরিত্র অভিমন্যু রাই-এর নামেই ছেলের নাম রাখেন, শহিদ স্কোয়াড্রন লিডারের বাবা-মায়ের ইচ্ছা পূরণ করলেন শাহরুখ

SRK: 'ফৌজি'র চরিত্র অভিমন্যু রাই-এর নামেই ছেলের নাম রাখেন, শহিদ স্কোয়াড্রন লিডারের বাবা-মায়ের ইচ্ছা পূরণ করলেন শাহরুখ

শহিদ অভিমন্যুর বাবা-মায়ের সঙ্গে দেখা করলেন শাহরুখ

শাহরুখের কেরিয়ারের শুরু হয়েছিল ১৯৮৮ সালে 'ফৌজি' সিরিয়ালের হাত ধরে। আর সেই সিরিয়ালে শাহরুখের চরিত্রের নাম ছিল 'অভিমন্যু রাই'। একসময় শাহরুখের সেই সিরিয়াল দেখেই স্কোয়াড্রন লিডার অভিমন্যু রাই-এর বাবা-মা ছেলের নাম রেখেছিলেন অভিমন্যু।

গত বছর (২০২৩) ডিসেম্বরের ঘটনা, কয়েকশো গ্রামবাসীর প্রাণ বাঁচাতে গিয়ে শহিদ হন ৩৩ বছর বয়সী স্কোয়াড্রন লিডার অভিমন্যু রাই। সেই শহিদ অভিমন্যুর বাবা-মায়ের ইচ্ছা পূরণ করলেন খোদ কিং খান শাহরুখ।

শাহরুখের কেরিয়ারের শুরু হয়েছিল ১৯৮৮ সালে 'ফৌজি' সিরিয়ালের হাত ধরে। আর সেই সিরিয়ালে শাহরুখের চরিত্রের নাম ছিল 'অভিমন্যু রাই'। একসময় শাহরুখের সেই সিরিয়াল দেখেই স্কোয়াড্রন লিডার অভিমন্যু রাই-এর বাবা-মা ছেলের নাম রেখেছিলেন অভিমন্যু। তবে তাঁদের সেই ছেলেই শহিদ হয়েছেন। সন্তান হারানোর থেকে বড় দুঃখ বাবা-মায়ের থেকে আর কী হতে পারে!

প্রসঙ্গত, অভিমন্যু রাই-এর বাবা অমিতাভ রাই নিজেও একজন এয়ারফোর্স আধিকারিক ছিলেন। আর তাঁর মায়ের নাম চিত্রলেখা রাই। আর তাই কিং খান শাহরুখের সঙ্গে দেখা করে সেই গল্পই করতে চেয়েছিলেন অভিমন্যু রাই-এর বাবা-মা। যে ছেলে চিরকালের মতো তাঁদের ছেড়ে গিয়েছেন।

তবে শাহরুখের সঙ্গে সাধারণ নাগরিকের পৌঁছনো অত সহজ নয়। অভিমন্যু রাই-এর বাবা অমিতাভ রাই শাহরুখকে একটা মেসজও পাঠিয়েছিলেন। যেখানে বলেছিলেন, তিনি ছেলের নামে একটা সংগঠন খুলতে চান। তবে সেই মেসেজ শাহরুখের কাছে পৌঁছোয় নি। আর তাই সোশ্যাল মিডিয়ার সাহায্য নেন অভিমন্যু রাই-এর বাবা-মা। 'টিম সাথ' নামে একটা সোশ্যাল মিডিয়া সাইট, যেটি ট্রোলিং-এর বিরুদ্ধে কাজ করে। তারই হাত ধরে নিজেদের ইচ্ছা জানান অমিতাভ-চিত্রলেখা রাই। শাহরুখকে ট্যাগ করে টুইট করা হয়। শাহরুখের ফ্যানক্লাব SRK ইউনিভার্স-ও অভিমন্যু রাই-এর বাবা-মায়ের পাশে দাঁড়ায়।

আরও পড়ুন-পোলাও,পাঁঠার মাংস খাবেন অতিথিরা, এবার কাঞ্চন-শ্রীময়ীর বিয়ে হবে অগ্নিসাক্ষী রেখে! আর কী চমক থাকবে?

এরপর ১৮ ফেব্রুয়ারি, 'টিম সাথ' -এর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকেই জানা যায়, অভিমন্যু রাই-এর বাবা-মায়ের সঙ্গে দেখা করেছেন 'বাদশা' শাহরুখ। তাঁদের মধ্যে কী কথা হয়েছে, তা জানা যায়নি ঠিকই, তবে জানা যায়, অভিমন্যুর বাবা-মা শাহরুখের সঙ্গে দেখা করে বেজায় খুশি। তাঁদের বিশ্বাস, শাহরুখের হাত ধরেই তাঁদের ছেলের গল্প ছড়িয়ে পড়বে। আর এক্ষেত্রে শাহরুখ তো বরাবরই 'দিলওয়ালা'। এভাবেই তিনি বারবার বহু মানুষের হৃদয় জিতে নেন। শাহরুখের এই পদক্ষেপে মুগ্ধ নেটপাড়ার বাসিন্দারা।

জানা গিয়েছিল, হায়দ্রাবাদ এয়ারফোর্স একাডেমি থেকে একটা ট্রেনার জেট নিয়ে আকাশে উড়েছিলেন অভিমন্যু রাই। এরপর হঠাৎ করেই বিমানে কিছু যান্ত্রিক গোলযোগ দেখা যায়। আর বিমানটি ভেঙে পড়ত একটা গ্রামের উপর। তবে তিনি তা হতে দেননি। জীবনের শেষপর্যন্ত চেষ্টা করেন বিমানটি অন্যত্র নিয়ে যাওয়ার। গ্রাম থেকে দূরে নিয়ে যাওয়ার পরই বিমানটি ভেঙে পড়ে।

বায়ু সেনা আধিকারিক জানান, স্কোয়াড্রন লিডার অভিমন্যু রাই অভিমন্যু চাইলে জেট বিমান থেকে লাফিয়ে বেরিয়ে নিজের প্রাণ বাঁচাতেই পারতেন। তবে সেক্ষেত্রে নিকটবর্তী গ্রামটি হয়ত নিশ্চিহ্ন হয়ে যেত। প্রাণ যেত বহু মানুষের। আর তাই গ্রাম থেকে দূরে একটা জায়গায় নিয়ে যান বিমানটি। আর সেখানেই ভেঙে পড়ে ওই বিমান। মর্মান্তিক এই দুর্ঘটনায় মারা যান অভিমন্যু রাই।

বায়োস্কোপ খবর

Latest News

সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের! ভুয়ো পরিচয়ে কলকাতার হোটেলে রাত কাটায় বেঙ্গালুরুকাণ্ডের ধৃতরা! ভাইরাল CCTV ফুটেজ সিডনির শপিং মলে ছুরি নিয়ে ভয়াবহ হামলা, PM অ্যালবানিজ জানালেন ‘হতাহত বহু’ স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার? 'টিকিটের নেশা হেরোইনের নেশার চেয়েও খারাপ', বিজেপি কর্মীদেরই তোপ পদ্ম প্রার্থীর পরপর সিলিন্ডার বিস্ফোরণ, দমদমের ছাতাকলে বস্তিতে ভয়াবহ আগুন তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঁজ পড়ল বাম–কংগ্রেসের কপালে‌ দমদমের ঝুপড়িতে বিধ্বংসী আগুন, পরপর শোনা গেল বিস্ফোরণের আওয়াজ চাকরিতে প্রমোশন, আসবে টাকা, পরীক্ষায় সাফল্য! পয়লা বৈশাখের পর লাকি রাশি কারা? 'তখন আমি কলেজে, প্রথম প্রেমিক আমাকে ঠকিয়েছিল, আসলে ও একটা…', অকপট বিদ্যা

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.