বাংলা নিউজ > বায়োস্কোপ > RRR: 'সব ব্রিটিশই ভিলেন নয়', বক্স অফিসে সফল 'আরআরআর' নিয়ে কেন সাফাই রাজামৌলীর
‘আরআরআর’ নিয়ে কথা বললেন রাজামৌলী।

RRR: 'সব ব্রিটিশই ভিলেন নয়', বক্স অফিসে সফল 'আরআরআর' নিয়ে কেন সাফাই রাজামৌলীর

চলতি বছরের মার্চ মাসে মুক্তি পেয়েছিল রাজামৌলির 'আরআরআর'। পরাধীনতার ইতিহাস, পুরাণ এবং দক্ষিণের অস্মিতাকে মিলিয়ে দিয়ে গল্প বুনেছিলেন রাজামৌলী।

বক্স অফিসে 'আরআরআর' কতটা সফল, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। এমনকী সুদূর পাশ্চাত্যেও প্রশংসিত এস এস রাজামৌলী পরিচালিত এই ছবি। তবে সাফল্যের সঙ্গে এসেছে বিতর্কও। সেখানকার দর্শকের একাংশ মনে করেছেন, ছবিটিতে খল হিসেবে দেখানো হয়েছে ব্রিটিশদের।

এ বিষয়ে কী বলছেন পরিচালক স্বয়ং? রাজামৌলীর কথায়, 'ছবির শুরুতেই স্পষ্ট করে লেখা আছে যে এই ছবির মাধ্যমে আমরা কোনও ইতিহাস পাঠ দিইনি। এটা শুধুই একটা গল্প, ইতিহাসের পাঠ নয়। আমার মনে হয়, দর্শকও সেটা বুঝতে পেরেছেন। একজন ব্রিটিশ খলনায়ক হওয়ার মানে এই নয় যে সব ব্রিটিশ খারাপ।'

তাঁর সংযোজন, 'এই ছবিতে একজন নায়ক, অন্য জন খলনায়ক। দর্শক সেটা বোঝে। সব না জানলেও তাঁরা খুব আবেগপ্রবণ। গল্পকার হিসেবে আমরা সেটা বুঝলে বাকি বিষয়গুলি নিয়ে এত চিন্তা করতে হয় না।'

(আরও পড়ুন: এন্ট্রিতেই বাজিমাত, বাকিদের টেক্কা দিল RRR)

চলতি বছরের মার্চ মাসে মুক্তি পেয়েছিল রাজামৌলির 'আরআরআর'। পরাধীনতার ইতিহাস, পুরাণ এবং দক্ষিণের অস্মিতাকে মিলিয়ে দিয়ে গল্প বুনেছিলেন রাজামৌলী। সেই গল্পের কেন্দ্রে দুই বন্ধু, রাম এবং ভীম। রামের চরিত্রে দেখা গিয়েছিল দক্ষিণী অভিনেতা রাম চরণ তেজাকে। ভীম হয়েছিলেন জুনিয়র এনটিআর। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে আলিয়া ভাট, অজয় দেবগণ এবং শ্রিয়া সরণ।

দর্শকমহলে প্রশংসিত 'আরআরআর'। বক্স অফিসে হাজার কোটিরও বেশি ব্যবসা করেছে এই ছবি।

বন্ধ করুন