বাংলা নিউজ > বায়োস্কোপ > SS Rajamouli-Steven Spielberg : 'ছবি তৈরির সময় পরিবারকে একেবারেই মিস করি না', কিন্তু কেন? রাজামৌলি বললেন…

SS Rajamouli-Steven Spielberg : 'ছবি তৈরির সময় পরিবারকে একেবারেই মিস করি না', কিন্তু কেন? রাজামৌলি বললেন…

এস এস রাজামৌলি

স্পিলবার্গের কথায় উঠে এসেছে নিজের জীবন, তাঁর বাবা-মায়ের বিবাহ-বিচ্ছেদ এবং কীভাবে তিনি ছবি পরিচালনার কাজ শুরু করলেন, সেই সমস্ত বিষয়। কথা বলতে গিয়ে মার্কিন পরিচালক জানান, পরিবার ও শিল্পের সঙ্গে সবসময়ই ভারসাম্য রেখে চলা উচিত। 

'বাহুবলী'র পর সম্প্রতি রাজামৌলি পরিচালিত ‘RRR’ ছবিটি বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। তারপর থেকে বারবারই আলোচনায় উঠে এসেছেন পরিচালক এস এস রাজামৌলি। সম্প্রতি গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে নেওয়ার পর, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডে আরও দু'দুটি পুরস্কার জিতে নিয়েছে রাজামৌলির ‘RRR'। সেসময়ই হলিউডের ফিল্ম নির্মাতা স্টিভেন স্পিলবার্গের সঙ্গে দেখা করেছিলেন পরিচালক। সম্প্রতি এদেশে মুক্তি পেয়েছে স্পিলবার্গের ‘দ্য ফ্যাবেলম্যানস’। সেই সুবাদেই ফের একবার কথা হল দুই দেশের পরিচালকের। 

এস এস রাজামৌলি যেমন হলিউডের পরিচালকের কাছে ‘দ্য ফ্যাবেলম্যানস’ নিয়ে নানান প্রশ্ন করেছেন, তেমনই ‘RRR’, নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন স্টিভেন স্পিলবার্গ। নিজের ছবি ‘দ্য ফ্যাবেলম্যানস’ নিয়ে কথা বলতে গিয়ে নিজের জীবন ও পরিবার নিয়েও কথা বলেছেন স্পিলবার্গ। তাঁর কথায় উঠে এসেছে নিজের জীবন, তাঁর বাবা-মায়ের বিবাহ-বিচ্ছেদ এবং কীভাবে তিনি ছবি পরিচালনার কাজ শুরু করলেন, সেই সমস্ত বিষয়। কথা বলতে গিয়ে মার্কিন পরিচালক জানান, পরিবার ও শিল্পের সঙ্গে সবসময়ই ভারসাম্য রেখে চলা উচিত। জানিয়েছেন,  ফ্যাবেলম্যানসের গল্পে কোনও খলনায়ক নেই, সেখানে রয়েছে শুধুই ভালোবাসা। যদিও ছবির মুখ্য চরিত্রকে জীবনের অতীতের বেদনাদায়ক কিছু স্মৃতি নিয়ে কষ্ট পেতে দেখা গিয়েছে। 

স্টিফেন স্পিলবার্গ জানিয়েছেন, নিজের স্ত্রী ও সন্তানদের সময় দিতে বহু প্রোজেক্ট তিনি প্রত্যাখ্যান করেছেন। এমনকি হ্যারি পটার ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবিটিও ছেড়ে দিয়েছিলেন সন্তানের বেড়ে ওঠা সামনে থেকে দেখার জন্য। স্পিলবার্গের কথা প্রসঙ্গে রাজামৌলি জানান, তিনি অবশ্য এর থেকে অনেকটাই বিপরীত। কারণ, তাঁর স্ত্রী, ছেলে, ভাই, ভাইয়ের বউ সকলেই সিনেমা তৈরির কাজের সঙ্গে যুক্ত, তাই তিনি আলাদা করে তাঁদের আর মিস করেন না। 

প্রসঙ্গত, রাজামৌলির স্ত্রী রামা মগাধীরা (২০০৯), এগা (২০১২), বাহুবলী: দ্য বিগিনিং (২০১৫), বাহুবলী ২: দ্য কনক্লুশন (২০১৭), এবং RRR-এর ছবির পোশাক ডিজাইন করেছেন। রাজামৌলির বাবা ভি বিজয়েন্দ্র প্রসাদ চিত্রনাট্যকার। তার ছেলে কার্তিকেয় একজন প্রযোজক, তাঁর ভাই কাঞ্চি রাজামৌলিও একজন লেখক। সুরকার এম এম কিরাভানি,  যিনি এই বছরের অস্কারে RRR-এর নাটু নাটুর জন্য মনোনীত, এবং কল্যাণী মালিক সম্পর্কে তাঁর রাজামৌলির তুতো ভাই হন।

এদিকে কথোপকথনের শেষে নতুন পরিচালকদের উদ্দেশ্যে স্পিলবার্গের পরামর্শ তরুণ পরিচালকদের কম কথা বলে আশেপাশের মানুষজনের অভিজ্ঞতা শোনা উচিত।

 

 

'

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড...

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.